| বাংলার জন্য ক্লিক করুন
  
|
|
|
|
|
|
|
|
|
|
|
শিরোনাম : > এ শূণ্যতা কখনো পূরন হবার নয়   > প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনার সফল বাস্তবায়নে ৩৬ বিসিএস আনসারের ১১জন কর্মকর্তার ব্যতিক্রমী উদ্যোগ   > আমাদের দাবি , ‘জাতীয় দাম্পত্য দিবস’   > ৫০ দিনে ৪০ হাজার ক্ষুধার্ত পরিবারকে খাদ্য সহায়তা   > অসহায় দরিদ্র মানুষের মাঝে শরীয়তপুর পুলিশ সুপারের খাদ্য সামগ্রী বিতরণ   > রাজশাহী জেলা আনসার ও ভিডিপি’র ত্রাণসামগ্রী বিতরণ   > গত ২৪ ঘন্টায় দেশে করোনায় নতুন আক্রান্ত ৩০৯   > করোনায় মাদক-জঙ্গি রোধে কঠোরতর ব্যবস্থা : র‌্যাব ডিজি   > রাজশাহী জেলা আনসার ও ভিডিপি কার্যালয় করোনাভাইরাসের প্রভাব হ্রাসে নিরবে কাজ করছে   > ক্যামেরা জার্নালিস্টদের সহায়তা দিলো পারটেক্স গ্রুপ  

   বিশেষ খবর
  মানবিকতার ইতিহাস গড়লেন সাংসদ অপু
  ৫০ দিনে ৪০ হাজার ক্ষুধার্ত পরিবারকে খাদ্য সহায়তা
  Publish Time : 11 May 2020, 7:29:42:PM

:কাজী নজরুল ইসলাম:


৫০ দিনের করোনা সংকটে কর্মহীন প্রায় ৪০ হাজার ক্ষুধার্ত পরিবারের কাছে খাদ্য সহায়তা পৌছে দিয়ে মানবিকতার ইতিহাস গড়লেন শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু। তার নির্বাচনী এলাকার শরীয়তপুর সদর উপজেলা ও জাজিরা উপজেলার অন্তত ৭০ হাজার অসহায় পরিবারকে পর্যায়ক্রমে খাদ্য সহায়তা দেয়ার পরিকল্পনাও রয়েছে বলে জানান তিনি। চলতি মে মাসের মধ্যেই বাকি আরো ৩০ হাজার পরিবারের ঘরে পৌছে এ খাদ্য দ্রব্য।
বৈশ্বিক করোনা মহামারির কারনে সৃষ্ট বিশ্ব মন্দায় গোটা পৃথিবীর শত কোটি মানুষ এখন ক্ষুধার যন্ত্রনায় ছটফট করছে। এ পরিস্থিতিতে বাংলাদেশের কর্মহীন নিন্ম আয়ের মানুষের অবস্থাও এর থেকে ব্যতিক্রম নয়। দেশের অন্যতম দারিদ্রপ্রবন জেলা শরীয়তপুর। জেলার মোট ভূ-খন্ডের প্রায় এক-তৃতীয়াংশই চরাঞ্চল। শরীয়তপুর-১ নির্বাচনী এলাকার জাজিরা উপজেলার হাজার হাজার পরিবার চরাঞ্চলের অধিবাসী। তারা নদী ভাঙ্গন সহ নানা প্রাকৃতিক দুর্যোগের সাথে লড়াই করে টিকে আছে যুগের পর যুগ। বর্তমান এই মহাসংকটে ক্ষুধার জ্বালা হানা দিয়েছে তাদের ঘরেও।
শরীয়তপুর সদর ও জাজিরা উপজেলার ২টি পৌরসভা ও ২৫টি ইউনিয়নের অন্তত ৬০-৭০ হাজার পরিবার কর্মহীন হয়েছে গত দুই মাসে। তাদের পরিবার গুলোতে যখন খাদ্য সংকট তীব্র হয়ে দেখা দিচ্ছিল তখন মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে মানবিক সহায়তার হাত বাড়িয়ে এগিয়ে আসেন স্থানীয় সংসদ সদস্য ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ইকবাল হোসেন অপু। গত দুই মাস যাবৎ হাজার হাজার ক্ষুধার্ত মানুষের ঘরে ঘরে গিয়ে রাতে-দিনে, প্রকাশ্যে-গোপনে খাদ্য সহায়তা পৌছে দিচ্ছে অপুর একঝাক কর্মী বাহিনী। সরকারি ত্রান সহায়তার পাশাপাশি সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে গত ৫০ দিনে ইকবাল হোসেন অপু দলীয় ব্যানার ও তার পিতার নামে প্রতিষ্ঠিত আলহাজ এ্যাডভোকেট সুলতান হোসেন মিয়া ফাউন্ডেশনের নামে ৪০ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছেন। জুন মাসের আগ পর্যন্ত আরো ৩০ হাজার পরিবারের কাছে খাদ্য পৌছে দেয়ার পরিকল্পনা রয়েছে সাংসদ অপুর।
গত ১৫ এপ্রিল থেকে শরীয়তপুর জেলা লকডাউন ঘোষনা করা হয়েছে। এর এক মাস আগে থেকেই ত্রান সহায়তা প্রদান শুরু করেছেন অপু। তার নির্বাচনী এলাকার খেটে খাওয়া কৃষি শ্রমিক, দিন মজুর, রিক্সা চলাল, ভ্যান চালক, অটোরিক্সা চালক, ঠেলা গাড়ি শ্রমিক, বাস-ট্রাক শ্রমিক, ধোপা, নরসুন্দর, ভাসমান জনগোষ্ঠী, বেদে সম্প্রদায়, তৃতীয় লিঙ্গের নাগরিক, প্রতিবন্ধি, নির্মান শ্রমিক, কাঠ মিস্ত্রি, চা দোকানী, গ্যারেজ মিস্ত্রি, ক্ষুদ্র ব্যবসায়ী, ফেরিওয়ালা, কুটির শিল্পের শ্রমিক সহ নানা শ্রেনি পেশার কর্মহীন নিন্মবিত্ত ও দরিদ্র পরিবারের কাছে খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছেন অপু‘র কর্মী বাহিনী। ৫-১০ কেজি চাল, মুশর ডাল, ভোজ্য তেল, আটা, আলু, পেঁয়াজ, চিনি, লবন, চিড়া, মুড়ি, ছোলা, সাবান থাকছে প্রতিটি খাদ্য সহায়তা প্যাকেটে। শুধু খাদ্য সহায়তা প্রদান করেই থেমে থাকেননি অপু। শুরু থেকেই গোটা নির্বাচনী এলাকাকে করোনা ভাইরাসমুক্ত রাখতে গণসচেতনতামূলক প্রচারনা, লিফলেট বিতরণ, জীবানুণাশক ঔষধ ছেটানো কর্মসূচি চালিয়ে যাচ্ছেন তিনি। এর বাইরেও নিজের অর্থায়নে চিকিৎসক, নার্স, স্বাস্থ্য কর্মী ও স্বেচ্ছাসেবীদেরকে মাস্ক, গ্লাভস, স্যানিটাইজার সহ পর্যাপ্ত সুরক্ষা সামগ্রী প্রদান করেছেন। ইকবাল হোসেন অপু করোনা মোকাবেলায় বিশেষ এ্যাম্বুলেন্স সার্ভিসের মাধ্যমে মেডিকেল টিম গঠন করে ঘরে ঘরে গিয়ে চিকিৎসা সেবা প্রদানেরও ব্যবস্থা করেছেন। গত ১৮ মার্চ থেকেই সাংসদ অপুর নির্দেশে জেলা সদরে শরীয়তপুর সদর উপজেলা আওয়ামীলীগ, শরীয়তপুর পৗেরসভা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছা সেবকলীগ সহ দলীয় অঙ্গ-সহযোগি ও ভ্রাতৃপ্রতীম সংগঠনের নেতা কর্মীরা এবং জাজিরা উপজেলার নেতা-কর্মীরা গোটা নির্বাচনি এলাকায় সকল প্রকার সহায়তা প্রদান করে যাচ্ছেন। সাংসদের নির্দেশে বিশেষ করে জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য কামরুজ্জামান উজ্জল, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট জাহাঙ্গীর হোসেন সহ পৌরসভা আ‘লীগের নেতৃবৃন্দ এবং অন্যান্য সহযোগি সংগঠনের নেতা-কমীরা এই দুর্যোগে বিপুল ভূমিকা পালন করে চলেছেন। আপদাপন্ন মানুষকে সহায়তার জন্য মোবাইল ফোনে হট লাইন চালু করেছেন অপুর স্বেচ্ছাসেবী টিম। রাত আর দিন নেই, যে কোন সময়ে, নির্বাচনী এলাকার যে কোন স্থান থেকে অভাবী মানুষের কন্ঠস্বর ভেসে আসলেই দ্রুততার সাথে খাদ্য সহায়তা সহ যে কোন সমস্যার সমাধান করে দিচ্ছেন অপুর মানবিক যোদ্ধারা।
রমজান মাসের শুরু থেকেই জেলা শহর ও এর আশে পাশে ইফতারের পূর্বে রোজাদার পথচারি ও শ্রমিকদের হাতে পানীয় সহ প্রস্তুতকৃত ইফতারির প্যাকেট তুলে দিচ্ছেন অপুর কর্মীরা। ইতমধ্যে সুলতান হোসেন মিয়া ফাউন্ডেশনের পক্ষ্যে নির্বাচনী এলাকার বিভিন্ন মসজিদের ঈমাম ও মুয়াজ্জিনদের দেয়া হয়েছে বিশেষ খাদ্য সামগ্রীর উপহার। ইকবাল হোসেন অপুর নির্দেশে ইতিমধ্যে ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগ নেতা-কর্মীরা পালং-জাজিরায় অনেক কৃষকের পাকা ইরি ধান কেটে বাড়ি পৌছে দিয়েছেন। ৮ মে থেকে শেখ হাসিনা ঘোষিত বাড়ির আঙ্গিনায় সব্জি চাষ কর্মসূচির আওতায় ঘরে ঘরে সশ্যবীজ পৌছে দিচ্ছেন অপু‘র কর্মীরা। তারা সদর উপজেলার পৌরসভা, রুদ্রকর, আঙ্গারিয়া, চিতলিয়া, বিনোদপুর, মাহমুদপুর, চন্দ্রপুর, চিকন্দী, শৌলপাড়া, ডোমসার, তুলাসার ও পালং ইউনিয়ন এবং জাজিরা পৌরসভা সহ কুন্ডেরচর, বিলাশপুর, বড়কান্দি, পালের চর, পূর্ব নাওডুবা, পশ্চিম নাওডুবা, বিকে নগর, সেনেরচর, গোপালপুর, জয়নগর, মূলনা ও জাজিরা ইউনিয়নে সব্জি বীজ বিতরণ শুরু করেছেন। পেঁপে, লাউ, চাল কুমড়া, মিষ্টি কুমড়া, পুঁই শাক, লাল শাক, ঢেরশ ও ডাটা বীজ বিতরণ করা হবে নির্বাচনী এলাকার অন্তত তিন হাজার পরিবারকে।
ইকবাল হোসেন অপু এম.পি কর্তৃক বিশ্বব্যাপী এই মহামারির দুর্যোগ মুহুর্তে খাদ্য সহায়তা, সামাজিক উন্নয়ন ও মানবিক পদক্ষেপ গ্রহন ব্যাপক সাড়া জাগিয়েছে গোটা জেলা ব্যাপী। অসহায় মানুষের মুখে মুখে এখন প্রতিধ্বনিত হচ্ছে অপু এবং তার কর্মী বাহিনীর প্রশংসা। ঘরে ঘরে কর্মহীন মানুষ এই পবিত্র রমজান মাসে ইকবাল হোসেন অপুর জন্য আল্লাহর দরবারে দু‘হাত তুলে দোয়া করছেন।
সদর উপজেলার হাজৎখোলা গ্রামের নি:সন্তান আলাতুন নেছা ইকবাল হোসেন অপুর দেয়া খাদ্য সহায়তা পেয়ে বলেন, আমার স্বামী অসুস্থ্য-বিছানায় পরা, কোন আয় রোজগারের উপায় ছিলনা। ঘরে কোন খাদ্যও ছিলনা। না খেয়ে মরার উপক্রম হয়েছিল। এমন সময় কার কাছ থেকে যেন খবর পেয়ে এম.পি সাহেবের লোকেরা আমার বাড়িতে দশ কেজি চাল, ডাল তেল, লবন, পিয়াজ, আলু, চিনি, চিড়া, মুড়ি, ছোলা ও সাবান পৌছে দেয়। হঠাৎ এত উপহার পেয়ে মনে হলো আল্লাহ আমার ঘরে তার রহমত ঢেলে দিয়েছেন। আমি আল্লাহর কাছে এম.পি সাহেবের জন্য প্রান খুলে দোয়া করি, তাকে যেন আল্লাহ অনেক দিন হায়াত দান করে। তিনি যেন সারা জীন এভাবেই মানুষের সেবা করে যেতে পারেন।
জাজিরা উপজেলার গোপালপুর ইউনিয়নের ভোলাই শিকদারকান্দি গ্রামের ভ্যান চালক তারা মিয়া আকন বলেন, অনেক দিন যাবৎ ভ্যান নিয়ে রাস্তায় নামতে পারিনা। ছেলে সন্তান, বৃদ্ধ মা বাবা নিয়ে অনেক বিপদে ছিলাম। আমাদের এম.পি অপু মিয়া আমাকে কয়েকবারই ত্রান দিয়ে সাহায্য করেছেন। তার উছিলায় দুই বেলা দুইটা ভাত খাওয়ার সুযোগ আল্লাহ করে দিছেন। আমরা এমন মানব দরদী এম.পি সব সময়ই চাই। শরীয়তপুর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো. কামরুজ্জামান উজ্জল বলেন, ইতিমধ্যে সাংসদ ইকবাল হোসেন অপু ঘোষনা দিয়েছেন, তার নির্বাচনী এলাকার একটি মানুষও যেন অভূক্ত না থাকেন। আমরা তার নির্দেশে দলীয় নেতা-কর্মীদের নিয়ে বিভিন্ন সেক্টরে স্বেচ্ছাসেবী টিম গঠন করে রাত-দিন কাজ করে যাচ্ছি। এম.পি মহোদয় হট লাইন খুলে দিয়েছেন। দলীয় নেতা-কর্মীদের মাধ্যমে খোঁজ নিয়ে কোন্ বাড়িতে, কোন্ লোকটি অনাহারে রয়েছেন তাকে দ্রুত খাদ্য পৌছে দেয়ার নির্দেশ দিয়েছেন। যতদিন এ দুর্যোগ থাকবে ততদিন আমরা সাংসদের নির্দেশে মাঠে থাকবো।
শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে আমি মার্চ মাস থেকেই আমার নির্বাচনী এলাকায় সরকারের স্বাস্থ্যবিধি অনুযায়ী সকল প্রকারের সচেতনতামূলক কর্মসূচি বাস্তবায়ন করে আসছি। দেশে লকডাউন ঘোষনার আগে থেকেই ত্রান সহায়তা প্রদান করে আসছি। আমি নিজের অর্থায়নে একটি ত্রান তহবিল গঠন করেছি। সেখানে আমার কিছু বন্ধু-বান্ধব ও শুভাকাংখীরা সাধ্যমত সহায়তা করছে। আমার নির্বাচনী এলাকায় দুইটি পৌরসভা ও ২৫টি ইউনিয়ন রয়েছে। সেখানে প্রায় ৬০-৭০ হাজার পরিবার কর্মহীন হয়ে পরায় আমি প্রত্যেক পরিবারকে আমার তহবিল ও আমার বাবার নামে প্রতিষ্ঠিত ফাউন্ডেশনের মাধ্যমে আওয়ামী লীগের ব্যানারে সব ধরনের সহায়তা প্রদান করে যাচ্ছি।
অপু আরো বলেন, আমি সংগঠনের সকল স্তরের নেতা-কর্মীদের সমন্বয়ে স্বেচ্ছাসেবী টিম গঠন করে দিয়েছি। তারা আমার নির্বাচনী এলাকার অসহায়, দুস্থ্য ও অনাহারী মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সহায়তা পৌছে দিচ্ছে। পালং-জাজিরার একটি মানুষও যেন অভুক্ত না থাকে সে জন্য আমি অন্তত ৭০ হাজার পরিবারকে খাদ্য সহায়তা প্রদানের কর্মসূচি গ্রহন করেছি। অগ্রাধিকার ভিত্তিতে প্রায় ৪০ হাজার মানুষের ঘরেই খাদ্য সহায়তা পৌচেছে। অনেক পরিবারে একাধিকবারও সহায়তা পৌছানো হয়েছে। জুন মাসের আগে আরো ২৫-৩০ হাজার মানুষকে সহায়তা করতে পারবো ইনশা আল্লাহ। তিনি বলেন, আল্লাহর রহমতে এবং মাননীয় প্রধানমন্ত্রী বিশ্ব মানবতার জননী, দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার প্রাজ্ঞ নেতৃত্বে অচিরেই আমরা এই ভয়াবহ করোনা যুদ্ধে দেশকে নিরাপদ করতে সক্ষম হবো। তিনি তার নির্বাচনী এলাকার সকল নাগরিককে স্বাস্থ্যবিধি মেনে ঘরে থেকে সামাজিক ও শারীরিক দুরত্ব বজায় রেখে চলতে অনুরোধ জানিয়েছেন।

 

 

 

 

 

 



সংবাদটি পড়া হয়েছে মোট : 702        
   শেয়ার করুন
Share Button
   আপনার মতামত দিন
     বিশেষ খবর
এ শূণ্যতা কখনো পূরন হবার নয়
.............................................................................................
৫০ দিনে ৪০ হাজার ক্ষুধার্ত পরিবারকে খাদ্য সহায়তা
.............................................................................................
করোনা সন্দেহে চিকিৎসায় অবহেলা
.............................................................................................
আজ বসছে পদ্মা সেতুর ২৭তম স্প্যান
.............................................................................................
যশোরের নারী এসিল্যান্ড সাইয়েমা হাসান প্রত্যাহার
.............................................................................................
বঙ্গবন্ধুর সমগ্র জীবন আমাদের সবার অনেক বড় প্রেরণা - নরেন্দ্র মোদী
.............................................................................................
রক্ত ও গাছ রোপন করে বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী পালন নির্মুল কমিটির
.............................................................................................
শরীয়তপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কমিটি গঠন
.............................................................................................
ফুলপুরে বিধবা ভাতার কার্ড পাননি ৭০ বছরের বৃদ্ধা
.............................................................................................
বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তানে সংখ্যালঘুরা নির্বাচন করতে পারে না?
.............................................................................................
সীমান্তে বিএসএফ-এর গুলিতে গত দুইদিনে বাংলাদেশি নিহত-৫
.............................................................................................
বাইউস্ট’র পুঁজিবাজারে বিনিয়োগ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত
.............................................................................................
ভোট গ্রহণের দিন পরিবর্তনে হিন্দু মহাজোট অভিন্দন
.............................................................................................
মজুদ গ্যাস ব্যবহার করা যাবে আর ১১ বছর
.............................................................................................
প্রবাসীদের পাঠানো রেমিটেন্সে নতুন ইতিহাস
.............................................................................................
প্রকৌশলী কে এম আনোয়ার হোসেন পানি উন্নয়ন বোর্ডের নতুন মহাপরিচালক
.............................................................................................
বাস্তবায়নের আশ্বাসে পাটকল শ্রমিকদের কাজে যোগদান
.............................................................................................
মালয়েশিয়ায় `বহু বাংলাদেশি টাকার অভাবে টিকিট করতে পারেনি`
.............................................................................................
শেঙ্গেন ভিসা আবেদনে নতুন নিয়ম, বাংলাদেশীদের জন্যও প্রযোজ্য হবে
.............................................................................................
১৯ যুবককে ফেরত পাঠাল বিএসএফ
.............................................................................................
মহেশপুর সীমান্তে একসঙ্গে গরু-মানুষের প্রবেশ
.............................................................................................
দেশে বিমান চলাচল সবচেয়ে বিপদজনক
.............................................................................................
সরকারের ধান সংগ্রহে কৃষকের সঙ্গে এই প্রতারণার শেষ কোথায়?
.............................................................................................
ডিআরইউর নতুন সভাপতি আজাদ সাধারণ সম্পাদক রিয়াজ
.............................................................................................
অবৈধ অনুপ্রবেশ বন্ধে সীমান্তে সতর্কাবস্থায় বিজিবি
.............................................................................................
মার্চ থেকে জুলাই বড় অপরাধ ঘটার সময়
.............................................................................................
আইজিপির প্রশংসায় দুদক চেয়ারম্যানের পত্র
.............................................................................................
স্বচ্ছতার প্রয়োজনে সকল নথি ডিজিটাল করা হচ্ছে -গৃহায়ণ চেয়ারম্যান
.............................................................................................
রিফাত হত্যা মামলার ৩ নম্বর আসামি রিশান ফরাজী গ্রেফতার
.............................................................................................
সরকার স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছে
.............................................................................................
নারী উদ্যোক্তা মেলায় এবারও সেরা ‘বিটি’
.............................................................................................
বিশ্ব নারী দিবসে ‘নারীর কথা’র মনোজ্ঞ অনুষ্ঠান
.............................................................................................
নিউইয়র্কে ইডিপি’র বর্ণাঢ্য চতুর্থ বর্ষ উদযাপিত
.............................................................................................
বাংলাদেশ প্রগতি লেখক সংঘ, শরীয়তপুরের সম্মেলন অনুষ্ঠিত
.............................................................................................
বৃহস্পতিবার জার্মানি যাচ্ছেন প্রধানমন্ত্রী
.............................................................................................
৯ বছর পর মধুর ক্যান্টিনে ছাত্রদল
.............................................................................................
গাইবান্ধা পবিস জি.এম পানা উল্যাহ এখন গ্রাম-গঞ্জে আলোর ফেরিওয়ালা
.............................................................................................
অদম্য মেধাবীদের কথা! ওদের পন্থা হতে পারে ধনী রাস্ট্র গড়ার পদ্ধতি!
.............................................................................................
দ্বীপাঞ্চল স›দ্বীপ আলোকিত হল শেখ হাসিনার হাত ধরেই
.............................................................................................
সেনা প্রধানকে সৌদি সরকারের সম্মাননা
.............................................................................................
এবারে ৬৪ জেলার মুসল্লিরা জামায়াতে অংশ নেবেন
.............................................................................................
প্রধানমন্ত্রীর কাছে পুলিশের যেসব চাওয়া
.............................................................................................
ভারত যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী
.............................................................................................
৮৭ উপজেলায় ভোট ১০ মার্চ
.............................................................................................
সিলেটে মৃদু ভূমিকম্প অনুভূত
.............................................................................................
৩৩৯ জনকে নিয়োগ দেবে বাংলাদেশ নির্বাচন কমিশন
.............................................................................................
বইমেলার পর্দা উঠছে কাল
.............................................................................................
অবিলম্বে কৃষিজমি সুরক্ষায় আইন প্রণয়নের দাবি
.............................................................................................
মানবসেবায় আদম তমিজি ও মানবিক ঢাকা
.............................................................................................
এম পি ফুলবাড়ীতে আসবেন তাই দাড়িয়ে আছি রাস্তায়
.............................................................................................
Digital Truck Scale | Platform Scale | Weighing Bridge Scale
Digital Load Cell
Digital Indicator
Digital Score Board
Junction Box | Chequer Plate | Girder
Digital Scale | Digital Floor Scale

সম্পাদকমন্ডলীর সভাপতি : মো: রিপন তরফদার নিয়াম ।
প্রতিষ্ঠাতা সম্পাদক : মফিজুর রহমান রোকন ।
নির্বাহী সম্পাদক : শাহাদাত হোসেন শাহীন ।

সম্পাদক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত । সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : রহমানিয়া ইন্টারন্যাশনাল কমপ্ল্যাক্স (৬ষ্ঠ তলা) । ২৮/১ সি টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল, বা/এ ঢাকা-১০০০ । জিপিও বক্স নং-৫৪৭, ঢাকা ।
ফোন নাম্বার : ০২-৯৫৮৭৮৫০, ০২-৫৭১৬০৪০৪
মোবাইল : ০১৭০৭-০৮৯৫৫৩, ০১৯১৬৮২২৫৬৬ ।

E-mail: dailyganomukti@gmail.com
   © সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি Dynamic Solution IT & Dynamic Scale BD