| বাংলার জন্য ক্লিক করুন
  
|
|
|
|
|
|
|
|
|
|
|
শিরোনাম : > করোনা ভাইরাসে লোকসানে তথ্যপ্রয্ক্তুরি বিনিয়োগকারীরা   > সারাবিশ্বে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ৩৭৬৮৬   > নববর্ষের সব অনুষ্ঠান বন্ধ: প্রধানমন্ত্রী   > আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে কোনো গরিব না খেয়ে কষ্ট পায় না: পানিসম্পদ উপমন্ত্রী   > সৌদিতে ৩ দফা ক্ষেপণাস্ত্র হামলা   > তিন হাজার শয্যার হাসপাতাল হচ্ছে মহাখালীর ডিএনসিসি মার্কেটে   > পরিস্থিতি দেখে সিদ্ধান্ত নেবেন প্রধানমন্ত্রী: স্বাস্থ্যমন্ত্রী   > করোনাভাইরাসে সারা বিশ্বে মৃত্যুর সংখ্যা ৩০৮৮০   > করোনাভাইরাসের প্রকোপের মাঝেই ইসরাইল থেকে অস্ত্র কিনছে ভারত   > করোনা সন্দেহে চিকিৎসায় অবহেলা  

   আদালত -
                                                                                                                                                                                                                                                                                                                                 
কাঁঠালিয়ায় একই পরিবারের ওয়ারেন্টভুক্ত আসামী গ্রেফতার ৭

কাঁঠালিয়া (ঝালকাঠি) প্রতিনিধি : ঝালকাঠির কাঁঠালিয়ায় স্বামী-স্ত্রী পুত্র কন্যাসহ বিভিন্ন মামলার ওয়ারেন্টভুক্ত ৭ আসামীকে গ্রেফতার করেছে পুলিশ।
গতকাল ২৩ মার্চ সোমবার রাতে উপজেলার পৃথক ৪টি স্থানে অভিযান চালিয়ে এসব আসামী গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের আজ ২৪ মার্চ মঙ্গলবার কোর্টে চালান করা হয়েছে।

থানার এসআই মো.আহসান এসআই মো.ছিদ্দিক হোসেন,এসআই শফিক ও এসআই মনিরুজ্জামানের নেতৃত্বে পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে কাঠালিয়া সদরে অভিযান চালিয়ে আবদুস ছোবাহান হাওলাদারের ছেলে মাদক মামলার আসামী শাহরিয়ার হাওলাদার, নেয়ামতপুরা গ্রামের আঃ ছত্তার হাওলাদারের ছেলে দস্যুতা মামলার আসামী ইব্রাহিম হাওলাদার, দক্ষিন কৈখালী গ্রামের আশরাফ আলী মোল্লার ছেলে ফালান মোল্লা ও মহিষকান্দি গ্রামে অভিযান চালিয়ে মারামারি মামলার আসামী মোশারফ হোসেন হাওলাদার তার স্ত্রী মজিদা বেগম, কন্যা শিল্পী বেগম ও পুত্র সোহেল হাওলাদারকে গ্রেফতার করা হয়।


কাঁঠালিয়ায় একই পরিবারের ওয়ারেন্টভুক্ত আসামী গ্রেফতার ৭
                                  

কাঁঠালিয়া (ঝালকাঠি) প্রতিনিধি : ঝালকাঠির কাঁঠালিয়ায় স্বামী-স্ত্রী পুত্র কন্যাসহ বিভিন্ন মামলার ওয়ারেন্টভুক্ত ৭ আসামীকে গ্রেফতার করেছে পুলিশ।
গতকাল ২৩ মার্চ সোমবার রাতে উপজেলার পৃথক ৪টি স্থানে অভিযান চালিয়ে এসব আসামী গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের আজ ২৪ মার্চ মঙ্গলবার কোর্টে চালান করা হয়েছে।

থানার এসআই মো.আহসান এসআই মো.ছিদ্দিক হোসেন,এসআই শফিক ও এসআই মনিরুজ্জামানের নেতৃত্বে পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে কাঠালিয়া সদরে অভিযান চালিয়ে আবদুস ছোবাহান হাওলাদারের ছেলে মাদক মামলার আসামী শাহরিয়ার হাওলাদার, নেয়ামতপুরা গ্রামের আঃ ছত্তার হাওলাদারের ছেলে দস্যুতা মামলার আসামী ইব্রাহিম হাওলাদার, দক্ষিন কৈখালী গ্রামের আশরাফ আলী মোল্লার ছেলে ফালান মোল্লা ও মহিষকান্দি গ্রামে অভিযান চালিয়ে মারামারি মামলার আসামী মোশারফ হোসেন হাওলাদার তার স্ত্রী মজিদা বেগম, কন্যা শিল্পী বেগম ও পুত্র সোহেল হাওলাদারকে গ্রেফতার করা হয়।


চাঁদপুরে ৪ চাউল ব্যবসায়ীকে জরিমানা
                                  

কাজী নজরুল ইসলাম : চাঁদপুর জেলার বিভিন্ন উপজেলায় হঠাৎ করে অস্থির হয়ে উঠেছে চালের বাজার। সব ধরনের চাউলের বস্তাতেই বেড়েছে ২ থেকে ৩শ টাকা। করোনার আতঙ্কের কারণেই সব ধরনের মোটা চিকন চালের দাম বেড়ে চলেছে বলেছে বলে ক্রেতারা জানান। 

আগামী বুধবার ২৬ মার্চ বিকেলে চাঁদপুরের হাজীগঞ্জ বাজারে বিভিন্ন চাউলের আড়তে নির্ধারিত মূল্যের বেশি মূল্য রাখা, চাল ও সার একসাথে রাখা এবং সঠিক মূল্য তালিকা না থাকার অভিযোগে ৪টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৯৫ হাজার টাকা জরিমানা আদায় করে ভ্রাম্যমান আদালত।
জরিমানা আদায়কৃত প্রতিষ্ঠানগুলো হলো নিউ আরাফাত ট্রেডার্স ৩০ হাজার, মেসার্স জামাল ব্রাদার্স ৩০ হাজার, মেসার্স নূরে ট্রেডার্স ২০ হাজার ও মেসার্স ফজলুল হক ১৫ হাজার টাকা ।
হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট বৈশাখী বড়ুয়া বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর আওতায় চালের আড়তগুলোতে অভিযান পরিচালনা করা হয়।
এসময় তিনি সকল ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন নিত্যপণ্যের দাম স্বাভাবিক রেখে দেশের এই পরিস্থিতিতে একটু হলেও অবদান রাখুন। মানুষকে না ঠকিয়ে উপকার করুন।

 



সাতক্ষীরায় ভ্রাম্যমান আদালতের অভিযানে জরিমানা
                                  

সাতক্ষীরা প্রতিনিধি : করোনা ভাইরাস সংক্রমণের সুযোগ কাজে লাগিয়ে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম উচ্চমূল্যে বিক্রয় করে বাজার অস্থিতিশীল করে তোলা, কৃত্রিম সংকট সৃষ্টি করা ও পণ্যের মূল্যতালিকা প্রদর্শন না করার অভিযোগে সাতক্ষীরায় ভ্রাম্যমান আদালতের অভিযানে ৯ ব্যবসায়ীকে ১ লাখ ৭৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল ২১ মার্চ শনিবার সকাল ১০ থেকে দুপুর আড়াইটা পর্যন্ত উক্ত ৯ ব্যবসায়ীকে এ জরিমানা করা হয়। 

জানা যায়, দুপুরে শহরের সুলতানপুর বড়বাজারে সদর উপজেলার সহকারি কমিশনার (ভূমি) আসাদুজ্জামানের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। এ সময় কাঁচামাল পাইকারী ব্যবসায়ী মেসার্স রনি ভান্ডারের স্বত্ত্বাধিকারী আব্দুল গফফরকে ভূয়া ভাউচার বানিয়ে বেশি দামে পণ্য বিক্রি করার অভিযোগে ৫০ হাজার টাকা ও খুচরা কাঁচামাল ব্যবসায়ী ইশার আলীকে বেশি দামে কাঁচা পণ্য বিক্রির অভিযোগে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া সদর উপজেলা ঝাউডাঙ্গা বাজারের দুই কাঁচামাল ব্যবসায়ীকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়। এদিকে, তালা উপজেলার পাটকেলঘাটা ও ত্রিশমাইলে নির্বাহি ম্যাজিস্ট্রেট আজহার আলী ভ্রাম্যমান আদালত পরিচালনা করে আরো ছয় ব্যবসায়ীকে ৫৪ হাজার টাকা জরিমানা করেন। এদিকে, এ রিপোর্ট লেখা পর্যন্ত জেলায় ভ্রাম্যমান আদালতের এ অভিযান চলছিল বলে জেলা প্রশাসনসূত্রে জানা গেছে।

 

মতলবে ভ্রাম্যমান আদালতে ৭ ব্যবসায়ীকে জরিমানা
                                  

চাঁদপুর প্রতিনিধি : চাঁদপুরের মতলব দক্ষিণে করোনা ভাইরাস আতংকে পাইকারি বাজারে কিছু অসাধু ব্যবসায়ী নিত্য প্রয়োজনীয় পণ্য বেশি দামে বিক্রি করার অভিযোগে ৭ ব্যবসায়ী প্রতিষ্ঠান কে ৫৩ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। 

গতকাল শনিবার ২১ মার্চ সন্ধ্যায় মতলব বাজারের বিশিষ্ট ৭ ব্যবসা প্রতিষ্ঠানকে ক্রেতাদের কাছে অধিক মূল্যে পণ্য বিক্রি করার অভিযোগে ৫৩ হাজার টাকা অর্থ জরিমানা করা হয়। চাউল ব্যবসায়ী প্রতিষ্ঠানের কাছ থেকে ৪৮ হাজার টাকা ও মুদি দোকানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালত সহকারী কশিনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্টেট নুশরাত শারমীন এ অর্থ জরিমানা আদায় করেন। এ সময় উপজেলা স্যানিট্যারী ইন্সপেক্টর গাজী মো: খোরশেদ, মতলব দক্ষিণ থানার এ.এস. আই শরীফুল ইসলামসহ সঙ্গীয় ফোর্স ও বাজার মতলব বাজার বণিক ও জনকল্যাণ সমিতির সেক্রেটারী ফয়সাল সরকার উপস্থিত ছিলেন।

 

দ্রব্যমুল্যর দাম বৃদ্ধিতে ভ্রাম্যমান আদালতের অভিযান
                                  

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি : গাজীপুর জেরার কালিয়াকৈর উপজেলার কয়েকটি বাজারে করোনাভাইরাসের আতংক ছড়িয়ে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যে বেশি দামে বিক্রির অভিযোগে গতকাল ২১ মার্চ শনিবার ভ্রাম্যমান আদালত দশ দোকানদারকে জেল জরিমানা করেছেন।

কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী হাফিজুল আমিন গতকাল ২১ মার্চ শনিবার দুপুর থেকে বিকেল পর্যন্ত এঅভিযান পরিচালনা করেন। এসময় ভ্রাম্যমান আদালত পরিচালনায় সহযোগিতা করেন কালিয়াকৈর থানার (ওসি) মোঃ আলমগীর হোসেন মজুমদার ও ওসি তদন্ত মোঃ সানোয়ার জাহান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. প্রবীর কুমার সাহা, পুলিশ সদস্যরা।
ভ্রাম্যমান আদালত সুত্রে জানা যায়, কালিয়াকৈর উপজেলার বিভিন্ন বাজারে নিত্যপন্য বেশি দামে বিক্রি করছে এমন সংবাদ পেয়ে সফিপুর বাজার এবং জামালপুর বাজারে অভিযান পরিচালনা করেন। এসময় ৩টি পিয়াজের দোকান ও ৫টি চাউলের দোকান ও ২টি ঔষদেও দোকানসহ ১০দোকানদারকে ২লাখ ৩৫হাজার টাকা জরিমানা করেন।
ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী হাফিজুল আমিন জানান, নিত্যপন্যের দাম নিয়ন্ত্রণ রাখতে ভ্রাম্যমান ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হচ্ছে। করোনা আতঙ্ক ছড়িয়ে যাতে সাধারণ মানুষকে ভোগান্তিতে ফেলতে না পাওে, এরজন্য ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে।
ভ্রাম্যমান আদালত পরিচালনার পাশপাশি জনসচেতনতা বৃদ্ধির লক্ষে উপজেলার বিভিন্ন এলাকায় লিপলেট বিতরণ করেন।

 

 

 

শেরপুরে ধর্ষণের দায়ে শিক্ষকের যাবজ্জীবন কারাদন্ড
                                  

শেরপুর প্রতিনিধি : শেরপুরে তৃতীয় শ্রেণির এক স্কুলছাত্রীকে প্রলোভন দেখিয়ে ধর্ষণ ও ধর্ষণের ভিডিও ধারণ করার মামলায় মানিক মিয়া নামে এক শিক্ষককে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড এবং পর্ণগ্রাফি মামলায় তিন বছরের কারাদন্ড দিয়েছেন। গত বৃহস্পতিবার (১৯ মার্চ) দুপুরে শেরপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক মোহাম্মদ আক্তারুজ্জামান এ রায় দেন। দন্ডপ্রাপ্ত মানিক মিয়া সদর উপজেলার কামারেরচর ইউনিয়নের ডুবারচর গ্রামের মৃত হায়দার আলীর ছেলে। তিনি ডুবারচর মডেল একাডেমির প্রধান শিক্ষক হিসেবে ছিলেন।

মামলার সূত্রে জানা যায়, সদর উপজেলার ডুবারচর গ্রামের শফিকুল ইসলামের মেয়ে তৃতীয় শ্রেণির স্কুলছাত্রীকে ২০১৬ সালের ২১ অক্টোবর বিকেলে নানা প্রলোভনে মানিক মিয়া তাকে ধর্ষণ করে এবং ভিডিও ধারণ করে। পরবর্তীতে ওই ভিডিও ছড়িয়ে দেয়। এ ঘটনায় একই বছরের ২৬ ফেব্রুয়ারি ওই স্কুলছাত্রীর বাবা বাদী হয়ে মানিক মিয়াসহ অজ্ঞাত ২/৩জনকে আসামি করে সদর থানায় একটি মামলা দায়ের করেন। মামলার পরপরই গ্রেফতার হন মানিক মিয়া। মামলায় এসআই কামরুল হাসান ২০১৮ সালের ২১ মে তদন্ত শেষে একমাত্র আসামী মানিক মিয়ার বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।

বিচারিক পর্যায়ে বাদী, ভিকটিম, জবানবন্দি গ্রহণকারী ম্যাজিস্ট্রেট, চিকিৎসক ও তদন্ত কর্মকর্তাসহ ১৩ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে মানিক মিয়াকে দোষী সাবস্থ্য করে আদালত এ আদেশ দেন। এ রায়ে সন্তোস প্রকাশ করেছেন শেরপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পি.পি. এ্যাড. গোলাম কিবরিয়া বুলু।

 

হোসেনপুরে ভোক্তা অধিকার আইনে মোবাইল কোর্টের জরিমানা
                                  
হোসেনপুর প্রতিনিধি : কিশোরগঞ্জের হোসেনপুরের বিভিন্ন হাট বাজারে পেঁয়াজ সহ দ্রব্যমূল্যের দাম বেশি রাখার দায়ে কয়েক জন ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। হোসেনপুর বাজার হোসেনপুর নতুন বাজার হাজিপুর বাজার হোগলাকান্দি বাজার পিতলগঞ্জ বাজারের বিভিন্ন ব্যবসায়ী পেঁয়াজ রসুন আদা চিনি ডাল সয়াবিন চাল সহ অন্যান্য দ্রব্য সামগ্রী নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে বিক্রি করার দায়ে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
আজ ২১/০৩/২০২০ তারিখে ভোক্তা অধিকার আইন ২০০৯ অনুযায়ী এ মোবাইল কোর্ট পরিচালনা করেন হোসেনপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি ) মোঃ ওয়াহিদুজ্জামান। এ ধরনের মোবাইল কোর্ট পরিচালনা করায় ভোক্তাদের মাঝে স্বস্তি ফিরে এসেছে। ভোক্তারা জানান মোবাইল কোর্টের মাধ্যমে নিয়মিত বাজার মনিটর করে জরিমানা ও শাস্তি নিশ্চিত করলেই ব্যবসায়ীরা কখনোই বেশি দামে দ্রব্য সামগ্রী বিক্রি করবে না।
সহকারী কমিশনার (ভূমি) মোঃ ওহিদুজ্জামান বলেন ব্যবসায়ীরা নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর দাম বেশি রাখার কারণে আজ বিভিন্ন হাট-বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।এ ধরনের মোবাইল কোর্ট নিয়মিত পরিচালনা করা হবে।
রাজারহাটে হবিবর রহমান হত্যাকান্ডের মূল হোতাকে গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন
                                  

মনজুরুল ইসলাম রাজারহাট(কুড়িগ্রাম) : আজ ২১মার্চ শনিবার সকালে কুড়িগ্রামের রাজারহাটে চাঞ্চল্যকর হবিবর রহমান হত্যাকান্ডের মুলহোতা আলমগীর হোসেন ও নজরুলকে এবং অভিযুক্তদের নাম এজাহারভূক্ত করে দ্রুত গ্রেফতারের দাবীতে মামলার বাদীসহ এলাকাবাসীরা মানববন্ধন করেছে।

প্রেসক্লাব রাজারহাট চত্বরে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন হত্যাকান্ডের শিকার হবিবর রহমানের মাতা অবিরন বেওয়া, তার স্ত্রী শাহিনা বেগম, শিশু কন্যা উম্মে সায়মা ওরফে হ্যাপি, ছোট ভাই নুর মোহাম্মদ, মামলার বাদী কাজিম উদ্দিন ও এলাকাবাসীর পক্ষে মতিউর রহমান প্রমূখ। এ সময় বক্তারা হবিবর রহমানের হত্যাকান্ডের সাথে সরাসরি জড়িত মুল হোতা আলমগীর হোসেনসহ অন্যান্য অভিযুক্তদের নাম এজাহারভূক্ত করে দ্রুত গ্রেফতার পূর্বক ফাঁসীর দাবী জানিয়েছেন।

উল্লেখ্য, উপজেলার চাকিরপশার ইউনিয়নের তালুক আষাঢ়ু গ্রামে গত ১৮ ফেব্রুয়ারী মঙ্গলবার দুপুরে ওই গ্রামের হাসেন আলী মণ্ডলের পুত্র ছমেদ আলীর(৪৫) সাথে একই গ্রামের মৃত শহীদ আলীর পুত্র সুলতান(৫৫) পূর্বে পুকুরে মাছ ধরাকে কেন্দ্র করে কথাকাটাকাটির এক পর্যায়ে ছমেদ আলীর লোকজন দেশীয় অস্ত্র-সস্ত্রে সজ্জিত হয়ে এসে সুলতান আলীর লোকজনের উপর হামলা চালায়। এ সময় প্রতিপক্ষরা সুলতান আলীর শ্যালক হবিবর রহমান(৩৪) উপর হামলা চালিয়ে মাথায় দেশীয় কাস্তে দিয়ে কোপ মারে। পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২০ ফেব্রুয়ারী বৃহস্পতিবার হবিবর রহমান(৩৪) মারা যায়। এ ঘটনায় ১৯ ফেব্রুয়ারী বুধবার রাজারহাট থানায় নিহতের মামাতো ভাই কাজিম উদ্দিন বাদী হয়ে মারামারির ঘটনায় একটি অভিযোগ দায়ের করেন পরদিন হবিবর রহমান মারা যাওয়ায় ওই অভিযোগটি হত্যা মামলায় পরিণত হয়। যার মামলা নং-১০,তাং ১৯-০২-২০২০ইং।

মানববন্ধনে মামলার বাদী কাজিম উদ্দিন অভিযোগ করে বলেন, আমার ফুফাতো ভাই হবিবর রহমান গুরুত্বর অসুস্থ হলে প্রথমে তাকে কুড়িগ্রাম ও পরে অবস্থার অবণতি ঘটলে রংপুর মেডিকেল কলেজে ভর্তি করা হয়। এ সময় থানা পুলিশ দ্রুত মারামারির সঙ্গে জড়িতদের অভিযোগ দেয়ার জন্য বললে ওই সময় দ্রুত অভিযোগ করতে গিয়ে ঘটনার অন্যতম অভিযুক্ত চাকিপশার তালুক আষাঢু এলাকার মৃত ফরমান আলীর পুত্র আলমগীর হোসেন (৩৫) ও তার বড় ভাই নজরুল ইসলাম(৪২) এর নাম বাদ পড়ে। এ দুজনকে দ্রুত এজাহারভুক্ত করে গ্রেপ্তারের জোর দাবি জানিয়েছেন মামলার বাদী সহ মানববন্ধনে অংশ গ্রহনকারী এলাকাবাসী। 

 

খানসামায় দুই কোচিং সেন্টারকে অর্থদন্ড -ভ্রাম্যমাণ আদালত
                                  

দিনাজপুর ব্যুরো :  সরকারি নির্দেশ অমান্য করায় খানসামায় দুই কোচিং সেন্টারকে ৩০ হাজার টাকা অর্থদন্ড করলেন ভ্রাম্যমাণ আদালত। করোনা ভাইরাসের ঝুঁকি এড়াতে জনসমাগম বন্ধে সরকারি নির্দেশ অমান্য করে কোচিং সেন্টার পরিচালনার দায়ে দিনাজপুরের খানসামায় দুই কোচিং সেন্টারের পরিচালককে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

গত বৃহস্পতিবার (১৯ মার্চ) সকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার আহমে মাহবুব-উল-ইসলাম এই জরিমানা করেন।
আহমেদ মাহবুব-উল-ইসলাম জানান, সরকারি নির্দেশ অমান্য করে কোচিং পরিচালনার দায়ে দন্ডবিধির ২৬৯ ধারা অনুযায়ী খানসামা বাজারে ফোর জি কোচিং সেন্টারকে ১৫ হাজার ও পাকেরহাটে আলোর কণা কোচিং সেন্টারকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সরকারি নির্দেশনা বাস্তবায়নে এই অভিযান অব্যাহত থাকবে।



ডুমুরিয়ায় কোয়ারেন্টাইনে না থাকায় ভ্রাম্যমান আদালতে জরিমানা
                                  

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি : ডুমুরিয়ায় হোম কোয়ারেন্টাইনে না থাকায় জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত। গত বৃহস্পতিবার দিবাগত রাত ১০ টার দিকে উপজেলার চুকনগর এলাকার মৎস্যজীবি পাড়ায় এ আদালত পরিচলনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মোছা : শাহনাজ বেগম।
আদালত সূত্রে জানাযায় যে, সারা দেশজুড়ে করোনা ভাইরাসের আক্রমন প্রতিরোধের অংশ হিসাবে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সাতটি দিকনির্দেশনা দেয়া হয়েছে যার মধ্যে কেউ বিদেশ থেকে আসলে তাকে নিজ নিজ বাড়িতে কোয়ারেন্টাইনে ১৪ দিন থাকতে হবে ও নিকটজনের মাধ্যমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে নাম রেজিষ্টারে রিপিবদ্ধ করতে হবে।

কিন্তু সেই নিয়মকে অমান্য করে গত বুধবার অত্র উপজেলার চুকনগর এলাকার মৃত, ব্যাস্ত বিশ্বাসের পুত্র, বাসুদেব বিশ্বাস (৫০) ভারত থেকে দেশে আসে এবং অবাধে চুকনগর বাজারে ঘোরাফেরা করে এমন তথ্য পেয়ে গত বৃহস্পতিবার দিবাগত রাত ১০ টার দিকে উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ শাহনাজ বেগম নিজে তার বাড়িতে গিয়ে ঘটনার সত্যতা জানতে পেরে ২০০৯ এর দন্ডবিধির ১৮৬০ এর ২৬৯ ধারায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৫০০০ টাকা জরিমানা আদায় করেন ও হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য কঠোর নির্দেশনা প্রদান করেন।

এ আদালত পরিচালনার সময় উপজেলা কৃষি অফিসার মোসাদ্দেক হোসেন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আমিনুল ইসলাম বিপ্লব সহ সংশ্লিষ্ট ব্যাক্তিবর্গ, সাংবাদিক ও স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন।

 

চাঁপাইনবাবগঞ্জে নিত্যপণ্যের মূল্য বৃদ্ধি॥ ভ্রাম্যমান আদালতের জরিমানা
                                  

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : করোনা ভাইরাসকে পূঁজি করে চাঁপাইনবাবগঞ্জে চালসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি পাওয়ায় বাজার অস্থিতিশীল হয়ে উঠছে। ভোক্তারা বাজার নিয়ন্ত্রণে ভ্রাম্যমান আদালত পরিচালনার জন্য প্রশাসনের হস্তক্ষেপ চাইছেন। এদিকে, কৃত্রিম সংকটধারীদের ধরতে গতকাল ২০ মার্চ শুক্রবার সকালে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে এক দোকানিকে ৩০ হাজার জরিমানা করেছে।

এদিকে, ভ্রাম্যমান আদালতের বিচারক ও সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আলমগীর হোসেন এর নেতৃত্বে একটি দল গতকাল শুক্রবার বেলা সাড়ে ১০ টা থেকে পৌনে ১২ টা পর্যন্ত জেলা শহরের পুরাতনবাজারে অভিযান চালিয়ে একতা শস্য ভান্ডারে অভিযান চালিয়ে পিঁয়াজের দাম বৃদ্ধি ও বিক্রয়কৃত রশিদে অসামঞ্জস্য থাকার দায়ে ভোক্তা অধিকার আইনের ২০০৯ সালের ৪০ ধারায় দোকানিকে ৩০ হাজার জরিমানা এবং জব্দকৃত রশিদগুলোতে নম্বর না থাকায় তা পুড়িয়ে ফেলা হয়।

 

 

পার্বত্য এলাকায় বঙ্গবন্ধু কন্যা কমিউনিটি ক্লিনিক স্থাপন
                                  

রাঙ্গামাটি প্রতিনিধি : পার্বত্য অঞ্চলের দুর্গম এলাকার একটি মানুষ ও যাতে স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত না হয় তার জন্য বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইউনিয়নে কমিউনিটি ক্লিনিক স্থাপনের মাধ্যমে স্বাস্থ্য সেবা নিশ্চিত করেছে বলে মন্তব্য করেছেন রাঙ্গামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার। তিনি বলেন, স্বাস্থ্য সেবা আমাদের মৌলিক অধিকার এই অধিকার থেকে যাতে কেউ বঞ্চিত না হয় এবং করোনা ভারইরাস সম্পর্কে সচেতনা বাড়াতে স্বাস্থ্য বিভাগের সকলের প্রতি আহবান জানান তিনি।
মুজিববর্ষ উপলক্ষে আজ ১৯ মার্চ বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের ৩৬ লক্ষ টাকা ব্যয়ে নব নির্মিত রাঙ্গামাটির জুরাছড়ির বনযোগীছড়া দুর্গম চৌমুহনী কমিউনিটি ক্লিনিকের উদ্বোধন শেষে অনুষ্ঠিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য এ কথা বলেন।
এ সময় রাঙ্গামাটি সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসা, রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমা ও রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া, জুরাছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সুরেশ কান্তি চাকমা, জুরাছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহফুজুর রহমান, রাঙ্গামাটি প্রেসক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, রাঙ্গামাটি স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী মেহেদী হাসান, জুরাছড়ি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা অনন্যা চাকমা’সহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  
দীপংকর তালুকদার, এমপি বলেন, সারা বিশ্ব আজ করোনা ভাইরাস নিয়ে আতংকে আছে। এই ভাইরাসটি নিউমোনিয়া জাতীয় রোগ। তিনি বলেন, এই রোগের প্রধান কাজ হচ্ছে সচেতনতা । তাই সরকার জনসমাগম বন্ধ করে দিয়েছে। কোথাও কোন সভা সমাবেশ হবে না। সারা দেশে স্কুল কলেজ সহ সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে। প্রয়োজনের বাইরে কাউকে কোথাও ভ্রমন না করতে অনুরোধ জানিয়েছেন সরকার। গতকাল রাঙ্গামাটি জেলা প্রশাসনের পক্ষ থেকে রাঙ্গামাটির সকল পর্যটন কেন্দ্র বন্ধ ঘোষণা করা হয়েছে। তিনি বলেন, পাহাড়ে বিদেশ থেকে যদি কোন প্রবাসী আসে তাহলে সাথে সাথে জেলা প্রশাসন সহ স্থানীয় প্রশাসনকে জানানোর জন্য সকলের কাছে অনুরোধ জানান।
এর আগে সংসদ সদস্য দীপংকর তালুকদার এবং রাঙ্গামাটি সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসা, রাঙ্গামাটি স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী মেহেদী হাসান’সহ কমিউনিটি ক্লিনিকের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন এবং ক্লিনিকের বিভিন্ন কক্ষ ঘুরে দেখেন।

বিদেশফেরতদের আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দেয়ার নির্দেশ
                                  

ডেস্ক রিপোর্ট : করোনাভাইরাস ছড়িয়ে পড়া বন্ধে দেশের বাইরে থেকে আসা প্রত্যেককে কোয়ারেন্টিনে রাখার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এ জন্য যাবতীয় ব্যবস্থা নিতে সিভিল এভিয়েশন অথরিটি (বেবিচক) ও পররাষ্ট্র মন্ত্রণালয়কে ব্যবস্থা নিতে বলেছেন আদালত।

 এ সংক্রান্ত একটি রিট আবেদনের পরিপ্রেক্ষিতে আজ ১৯ মার্চ বৃহস্পতিবার বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মহিউদ্দিন শামীমের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

চীনের হুবেইপ্রদেশের উহান শহর থেকে বিশ্বময় ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। বাংলাদেশেও করোনার থাবায় একজন মারা গেছেন। আজ ১৯ মার্চ বৃহস্পতিবার পর্যন্ত দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৭ জন।

এটিএম আজহারকে ‘মৃত্যু পরোয়ানা’ পড়ে শোনানো হলো
                                  

ডেস্ক রিপোর্ট : একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা এটিএম আজহারুল ইসলামকে তার মৃত্যু পরোয়ানা পড়ে শোনানো হয়েছে। আজ ১৭ মার্চ মঙ্গলবার সকালে গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে বন্দি এটিএম আজহারুল ইসলামকে এ পরোয়ানা পড়ে শোনায় কারা কর্তৃপক্ষ। কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করেছে।

এর আগে গতকাল সোমবার (১৬ মার্চ) গভীর রাতে লাল কাপড়ে মোড়ানো মৃত্যু পরোয়ানাটি কাশিমপুর কারাগারে পৌঁছে। 

কারা কর্তৃপক্ষ জানায়, এটিএম আজহারুল ইসলামের আইনজীবীরা সাক্ষাৎ করে তার সিদ্ধান্ত জানতে পারবে। নিয়ম অনুযায়ী এখন তিনি ফাঁসির রায় পুনর্বিবেচনা চেয়ে রিভিউ আবেদন করতে পারবেন। পূর্ণাঙ্গ রায় প্রকাশের ১৫ দিনের মধ্যে এই আবেদন না করলে যেকোনো দিন রায় কার্যকর হতে পারে। তবে রায়ের বিরুদ্ধে রিভিউ করে দণ্ড পরিবর্তন হওয়ার ঘটনা নজিরবিহীন। এর আগে ফাঁসি কার্যকর হওয়া সব যুদ্ধাপরাধী রিভিউ আবেদন করেও রায় বদলাতে পারেনি।

রিভিউ আবেদন খারিজ হলে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আজহারুল ইসলামকে রাষ্ট্রপতির কাছে অপরাধ স্বীকার করে প্রাণ ভিক্ষা চাইতে হবে। তিনি যদি প্রাণ ভিক্ষা না চান এবং চেয়েও যদি ক্ষমা না পান তাহলে রায় কার্যকরের ক্ষণগণনা শুরু হবে। রায় কার্যকরের আগে তিনি শেষবারের মতো পরিবারের সঙ্গে সাক্ষাতের সুযোগ পাবেন।

মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধের দায়ে ২০১৪ সালের ৩০ ডিসেম্বর আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ এটিএম আজহারুল ইসলামকে মৃত্যুদণ্ড দেন। জামায়াতের এই সহকারী সেক্রেটারি জেনারেলকে একই সঙ্গে ৩০ বছরের কারাদণ্ড দেওয়া হয়। গত বছরের ৩১ অক্টোবর তার সেই সাজা বহাল রাখেন আপিল বিভাগ।

গত রোববার (১৫ মার্চ) আপিলের পূর্ণাঙ্গ রায় প্রকাশিত হয়। পূর্ণাঙ্গ রায়ের অনুলিপি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে পৌঁছানোর পর তার বিরুদ্ধে মৃত্যু পরোয়ানা জারি করেন ট্রাইব্যুনাল। এরপরই মৃত্যু পরোয়ানা কারাগারে পাঠানো হয়। 

 

ঠাকুরগাঁওয়ে ধর্ষনের শিকার ছাত্রী,থানায় মামলা দায়ের
                                  

মাহমুদ অঅহসান হাবিব,ঠাকুরগাঁও : ঠাকুরগাঁওয়ে প্রভাত চন্দ্র (২৫)্র নামের এক প্রাইভেট শিক্ষক কর্তৃক ধর্ষনের শিকার হয়েছে এক ছাত্রী (১৬)। বর্তমানে ওই ছাত্রী ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

গতকাল ১৫ মার্চ রোববার সকালে জেলার হরিপুর উপজেলার বকুয়া ইউনিয়ন পরিষদের পরাতন ভবনে এ ঘটনা ঘটে। রোববার রাতেই ধর্ষনের শিকার ওই ছাত্রীর বাবা শিক্ষক প্রভাত চন্দ্র (২৫) ও তার সহযোগী লিটন দাস (৩০) এর নাম উল্লেখ করে হরিপুর থানায় একটি মামলা দায়ের করেন। শিক্ষক শ্রী প্রভাত চন্দ্র হরিপুর উপজেলার সকল ভিটা গ্রামের ভেটকু শিং এর ছেলে এবং সহযোগী লিটন দাস একই উপওেজলার বজরুক গ্রামের উদ্র মোহনের ছেলে বলে তথ্য পাওয়া যায়।

জানাযায়, ধর্ষনের শিকার ওই ছাত্রী হরিপুরের ধীরগঞ্জ উচ্চ বিদ্যালয় থেকে এবার ২০২০ এর এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। গত রোববার তার প্রাইভেট শিক্ষক প্রভাত চন্দ্র তাকে পুরনো বই স্কুলে ফেরত দেবার জন্য ফোনে যেতে বলে। বই জমা দিয়ে ফেরার পথে বকুয়া ইউনিয়ন পরিষদের পরাতন ভবনের সামনে শিক্ষক প্রভাত চন্দ্র ও তার সহযোগী লিটন দাস তাকে পরীক্ষার বিষয়ে জিজ্ঞেস করে এবং ইউনিয়ন পরিষদের পরাতন ভবনে তার বান্ধবি আছে বলে সেখানে নিয়ে যায়। সেখানে নেবার পরে তারা তাকে নাকে রুমাল দিয়ে চেতনানাশক ব্যাবহার করে অজ্ঞান করে এবং পালাক্রমে ধর্ষন করে। এসময় ওই ছাত্রীর রক্ত ক্ষরণ হলে তারা তাকে হরিপুর হাসপাতালে নিয়ে যায় এবং দূর্ঘটনা হয়েছে বলে চালিয়ে দেয়। রক্ত ক্ষরণ বেশি হলে ছাত্রীর পরিবারের লোকেরা তাকে উন্নত চিকিৎসার জন্য ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে। সেখানে তার জ্ঞান ফিরে এলে পরিবারের নিকট সব ঘটনা খুলে বলে সে। রাতেই দুই জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত নামা কয়েকজন কে আসামি করে হরিপুর থানায় মামলা দায়ের করে তার বাবা।

হরিপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আমিরুজ্জামান জানান, আসামীদের ধরার জন্য আমরা অভিযান অব্যাহত রেখেছি। তারা পলাতক রয়েছে তবে খুব দ্রুতই তাদের আইনের আওতায় নিতে পারবো বলে আশা করছি।

 

সুনামগঞ্জের তুহিন হত্যা মামলায় মৃত্যুদন্ড ২ খালাস ২
                                  

সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জে শিশু তুহিন হত্যা মামলায় তুহিনের বাবা আব্দুল বাছির, চাচা নাছির উদ্দিনকে মৃত্যুদন্ডাদেশ ও অপর দুই চাচা মাওলানা আব্দুল মোছাব্বির ও জমসেদ আলীকে খালাস দিয়েছেন জেলা ও দায়রা জজ ওয়াহিদুজজামান শিকদার।

আজ সোমবার (১৬ মার্চ) সকাল সাড়ে দশ টায় আসামীদের উপস্থিতিতে আদালত চাঞ্চল্যকর এ মামলার রায় ঘোষণা করে আসামীদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এর আগে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে আসামীদের আদালতে নিয়ে আসে পুলিশ।

প্রসঙ্গত ২০১৯ সালের ১৩ অক্টোবর দিবাগত রাতে কেজাউড়া গ্রামের তাদের প্রতিপক্ষ ছালাতুলদের ফাঁসানোর জন্য ঘুম থেকে তুলে নিয়ে গিয়ে নিমর্ম ভাবে হত্যা করে নিহত তুহিনের লাশ বাড়ির পাশে একটি কদম গাছে ঝুলিয়ে রাখে আসামীরা। আসামীরা শিশু তুহিনের কান, পুরুষাঙ্গ কেটে পেটে প্রতিপক্ষের নাম লিখা দুটি চাকু ডুকিয়ে রাখে। মামলায় দুই আসামী চাচা নাছির উদ্দিন ও চাচাতো ভাই শাহরিয়ার আদালতে খুনের কথা স্বীকার করে স্বীকারোক্তি মুলক জবানবন্দী প্রদান করেন। এঘটনায় নিহত তুহিনের মা বাদী হয়ে ৫ জনকে আসামী করে দিরাই থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই আবু তাহের মোল্লা তদন্ত শেষে বাবা চাচা ও ভাইসহ ৫ আসামীর বিরুদ্ধে ২০১৯ সালের ৩০ ডিসেম্বর অভিযোগপত্র দাখিল করে। এ মামলায় ২৭ জন স্বাক্ষী আদালতে স্বাক্ষ্য প্রদান করেন। এমামলার কিশোর আসামী শাহরিয়ারকে  গত ১০ মার্চ শিশু আদালতের বিচারক মোঃ জাকির হোসেন ৮ বৎসরের আটকাদেশ প্রদান করেন। পূর্ব শত্রুতা ও মামলা মোকদ্দমার জের ধরে কেজাউড়া গ্রামের প্রতিপক্ষ ছালাতুল ও তুহিনের চাচা আব্দুল মচ্ছবিরদের সঙ্গে দীর্ঘ দিন ধরে গ্রাম্য বিরোধ চলছিলো।

এ কারণে প্রতিপক্ষকে ফাঁসতে তুহিনের বাবা চাচা ও ভাই তাকে নির্মম ভাবে হত্যা করে। বাদী পক্ষের আইনজীবী পিপি শামছুন নাহার বেগম জানান, তুহিন হত্যা মামলা একটি চাঞ্চল্যকর হত্যা মামলা। আদালতের রায়ে আমরা সন্তুষ প্রকাশ করছি।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

প্রসঙ্গত ২০১৯ সালের ১৩ অক্টোবর দিবাগত রাতে কেজাউড়া গ্রামের তাদের প্রতিপক্ষ ছালাতুলদের ফাঁসানোর জন্য ঘুম থেকে তুলে নিয়ে গিয়ে নিমর্ম ভাবে হত্যা করে নিহত তুহিনের লাশ বাড়ির পাশে একটি কদম গাছে ঝুলিয়ে রাখে আসামীরা। আসামীরা শিশু তুহিনের কান, পুরুষাঙ্গ কেটে পেটে প্রতিপক্ষের নাম লিখা দুটি চাকু ডুকিয়ে রাখে। মামলায় দুই আসামী চাচা নাছির উদ্দিন ও চাচাতো ভাই শাহরিয়ার আদালতে খুনের কথা স্বীকার করে স্বীকারোক্তি মুলক জবানবন্দী প্রদান করেন। এঘটনায় নিহত তুহিনের মা বাদী হয়ে ৫ জনকে আসামী করে দিরাই থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই আবু তাহের মোল্লা তদন্ত শেষে বাবা চাচা ও ভাইসহ ৫ আসামীর বিরুদ্ধে ২০১৯ সালের ৩০ ডিসেম্বর অভিযোগপত্র দাখিল করে। এ মামলায় ২৭ জন স্বাক্ষী আদালতে স্বাক্ষ্য প্রদান করেন। এমামলার কিশোর আসামী শাহরিয়ারকে ১০ মার্চ শিশু আদালতের বিচারক মোঃ জাকির হোসেন ৮ বৎসরের আটকাদেশ প্রদান করেন। পূর্ব শত্রুতা ও মামলা মোকদ্দমার জের ধরে কেজাউড়া গ্রামের প্রতিপক্ষ ছালাতুল ও তুহিনের চাচা আব্দুল মচ্ছবিরদের সঙ্গে দীর্ঘ দিন ধরে গ্রাম্য বিরোধ চলছিলো। এ কারণে প্রতিপক্ষকে ফাঁসতে তুহিনের বাবা চাচা ও ভাই তাকে নির্মম ভাবে হত্যা করে। বাদী পক্ষের আইনজীবী পিপি শামছুন নাহার বেগম জানান, তুহিন হত্যা মামলা একটি চাঞ্চল্যকর হত্যা মামলা। আদালতের রায়ে আমরা সন্তুষ প্রকাশ করছি।

মুজিববর্ষ উপলক্ষে সুনামগঞ্জে বিশেষ পরিচ্ছন্নতা
ও মশক নিধন অভিযানের উদ্বোধন
সুনামগঞ্জ প্রতিনিধি:-
মুজিববর্ষ উপলক্ষে সুনামগঞ্জে বিশেষ পরিচ্ছন্নতা ও মশক নিধন অভিযানের উদ্বোধন করা হয়েছে। সোমবার (১৬র্মাচ) সকালে সুনামগঞ্জ পৌরসভার আয়োজনে শহরের বিহার পয়েন্টে এই পরিচ্ছন্নতা ও মশক নিধন অভিযানের উদ্বোধন করেন জাতীয় সংসদের বিরোধী দলীয় হুইপ অ্যাড.পীর ফজলুর রহমান। এসময় উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, পৌরসভার প্রধান নিবার্হী মীর মোশারফ হোসেন, কাউন্সিলর হোসেন আহমদ রাসেল, চঞ্চল কুমার লৌহ প্রমুখ। পরিচ্ছন্নতা ও মশক নিধন অভিযানের উদ্বোধন শেষে জাতীয় সংসদের বিরোধী দলীয় হুইপ অ্যাড.পীর ফজলুর রহমান মিসবাহ বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে এই পরিচ্ছন্নতা ও মশক নিধন অভিযানের কার্যক্রম চলমান তাকবে বলে আমি মনে করি। পাশাপাশি আমি বলতে চাই গোটা বিশ্বে করোনা ভাইরাসের একটা আতংক আমাদের মাঝে বিরাজ করছে তাই আমাদের সবাইকে সব সময় পরিকষ্কার পরিচ্ছন্ন তাকতে হবে এবং সর্তক তাকতে হবে।

সুনামগঞ্জ
১৬-০৩-২০২০

 

 


   Page 1 of 73
     আদালত
কাঁঠালিয়ায় একই পরিবারের ওয়ারেন্টভুক্ত আসামী গ্রেফতার ৭
.............................................................................................
চাঁদপুরে ৪ চাউল ব্যবসায়ীকে জরিমানা
.............................................................................................
সাতক্ষীরায় ভ্রাম্যমান আদালতের অভিযানে জরিমানা
.............................................................................................
মতলবে ভ্রাম্যমান আদালতে ৭ ব্যবসায়ীকে জরিমানা
.............................................................................................
দ্রব্যমুল্যর দাম বৃদ্ধিতে ভ্রাম্যমান আদালতের অভিযান
.............................................................................................
শেরপুরে ধর্ষণের দায়ে শিক্ষকের যাবজ্জীবন কারাদন্ড
.............................................................................................
হোসেনপুরে ভোক্তা অধিকার আইনে মোবাইল কোর্টের জরিমানা
.............................................................................................
রাজারহাটে হবিবর রহমান হত্যাকান্ডের মূল হোতাকে গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন
.............................................................................................
খানসামায় দুই কোচিং সেন্টারকে অর্থদন্ড -ভ্রাম্যমাণ আদালত
.............................................................................................
ডুমুরিয়ায় কোয়ারেন্টাইনে না থাকায় ভ্রাম্যমান আদালতে জরিমানা
.............................................................................................
চাঁপাইনবাবগঞ্জে নিত্যপণ্যের মূল্য বৃদ্ধি॥ ভ্রাম্যমান আদালতের জরিমানা
.............................................................................................
পার্বত্য এলাকায় বঙ্গবন্ধু কন্যা কমিউনিটি ক্লিনিক স্থাপন
.............................................................................................
বিদেশফেরতদের আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দেয়ার নির্দেশ
.............................................................................................
এটিএম আজহারকে ‘মৃত্যু পরোয়ানা’ পড়ে শোনানো হলো
.............................................................................................
ঠাকুরগাঁওয়ে ধর্ষনের শিকার ছাত্রী,থানায় মামলা দায়ের
.............................................................................................
সুনামগঞ্জের তুহিন হত্যা মামলায় মৃত্যুদন্ড ২ খালাস ২
.............................................................................................
জঙ্গি নেতা রাজীব গান্ধীসহ ফাঁসি ৪
.............................................................................................
নীলফামারীতে মানবজমিন সম্পাদকের মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন
.............................................................................................
রাঙামাটিতে নারী নির্যাতন মামলায় আটক-১
.............................................................................................
শ্রীপুরে অবৈধ গ্যাস ব্যবহারের দু’নারীসহ কারাদন্ড ৪
.............................................................................................
অবশেষে ভূমিদস্যু রবিউলসহ তিন জনের মামলা
.............................................................................................
কেশবপুরে চেক ডিজঅনার লিগ্যাল নোটিশ
.............................................................................................
রাজশাহী মোহনপুরে ফেনসিডিল রাখায় জেল জরিমানা
.............................................................................................
সুনামগঞ্জে শিশু তুহিন হত্যা মামলায় রায় আজ
.............................................................................................
গোপালগঞ্জে অনিয়মের দায়ে জরিমানা ৪ প্রতিষ্ঠান
.............................................................................................
কাশিমপুর কারাগারে মহিলা কারাবন্দির মৃত্যু
.............................................................................................
ঠাকুরগাঁওয়ে হত্যা মামলায় দুই ভাইয়ের যাবজ্জীবন কারাদন্ড
.............................................................................................
বগুড়ায় উপজেলা চেয়ারম্যান ও এমপি পুত্রসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা
.............................................................................................
কুষ্টিয়ায় এমপি আলতাফের বিরুদ্ধে আপত্তিকর পোস্ট : আ’লীগ নেতা গ্রেফতার
.............................................................................................
কুষ্টিয়ায় চাচাকে হত্যার দায়ে ভাতিজার ফাঁসি, যাবজ্জীবন ৩
.............................................................................................
রূপগঞ্জের মাদক সম্রাট রঞ্জু আটক
.............................................................................................
রাণীনগরে ইয়াবা ও গাঁজাসহ আটক-২
.............................................................................................
জলঢাকায় শিশু যৌন নির্যাতনকারীকে গ্রেফতারের দাবিতে মানববন্ধন
.............................................................................................
নড়াইলে ভূয়া পর্চা জমা যুবককে ১০ দিনের কারাদন্ড
.............................................................................................
সান্তাহারে ভ্রাম্যমান আদালত ১৩ জন মাদকসেবীর কারাদন্ড
.............................................................................................
কুষ্টিয়া আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি অনুপ কুমার, সম্পাদক সাঈদ
.............................................................................................
রাজারহাটে যুবকের ৬মাস কারাদণ্ড
.............................................................................................
বগুড়ার ধুনটে যুবলীগ নেতাসহ ৬জনের বিরুদ্ধে মামলা
.............................................................................................
সোমবারের মধ্যে ১ হাজার কোটি টাকা দিতে হবে গ্রামীণফোনকে
.............................................................................................
পঙ্গু করে দেয়ার অভিযোগে সংবাদ সম্মেলন
.............................................................................................
ভেদরগঞ্জে স্বামী-স্ত্রীকে হত্যার দায়ে পাঁচজনের যাবজ্জীবন
.............................................................................................
খালেদার জামিন আবেদন শুনানি রবিবার
.............................................................................................
ফরিদগঞ্জে হোটেল ও স’মিল ভ্রাম্যমান আদালতের জরিমানা
.............................................................................................
জমে উঠেছে ঢাকা আইনজীবী সমিতির নির্বাচন
.............................................................................................
কুষ্টিয়ায় কলেজ ছাত্র হত্যা মামলায় যাবজ্জীবন ৪ জনের
.............................................................................................
হিজলডাঙ্গা কলেজের অধ্যক্ষের সাময়িক বরখাস্তাদেশ প্রত্যাহার হয়নি
.............................................................................................
মতলবে কেন্দ্র সচিবকে অব্যাহতি অর্থ জরিমানা ২
.............................................................................................
ফুলবাড়ীতে ভোক্তা অধিকার আইনে জরিমানা পাঁচ ব্যবসায়ীকে :
.............................................................................................
হাইকোর্টে এনামুল বাছিরের জামিন মেলেনি
.............................................................................................
কিশোরগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন
.............................................................................................

সম্পাদকমন্ডলীর সভাপতি : মো: রিপন তরফদার নিয়াম ।
প্রতিষ্ঠাতা সম্পাদক : মফিজুর রহমান রোকন ।
নির্বাহী সম্পাদক : শাহাদাত হোসেন শাহীন ।

সম্পাদক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত । সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : রহমানিয়া ইন্টারন্যাশনাল কমপ্ল্যাক্স (৬ষ্ঠ তলা) । ২৮/১ সি টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল, বা/এ ঢাকা-১০০০ । জিপিও বক্স নং-৫৪৭, ঢাকা ।
ফোন নাম্বার : ০২-৯৫৮৭৮৫০, ০২-৫৭১৬০৪০৪
মোবাইল : ০১৭০৭-০৮৯৫৫৩, ০১৯১৬৮২২৫৬৬ ।

E-mail: dailyganomukti@gmail.com
   © সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি Dynamic Solution IT & Dynamic Scale BD