১৭ জিলক্বদ ১৪৪১ , ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই , ২০২০ বাংলার জন্য ক্লিক করুন
  
|
|
|
|
|
|
|
|
|
|
|
শিরোনাম : > তিন লাখ ইয়াবা উদ্ধার, বিজিবির গুলিতে নিহত ৩   > ময়ূর-২ লঞ্চের মালিক গ্রেপ্তার   > ২৪ ঘন্টায় মৃত ৪৬, শনাক্ত ৩৪৮৯   > কুয়েতের নাগরিক হলে এমপি পদ হারাবেন পাপুল: প্রধানমন্ত্রী   > টুঙ্গিপাড়া স্বাস্থ্য কমপ্লেক্স এবং মা ও শিশু হাসপাতালে চিকিৎসা সামগ্রী প্রদান করলো নৌবাহিনী   > করোনাকালে দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের পিছিয়ে পড়তে দেয়া যাবে না: এমপি মনোরঞ্জন শীল গোপাল   > আক্কেলপুর স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মরতদের মধ্যে বাড়ছে করোনা সংক্রমন   > কাঁঠালিয়ায় বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন   > টাঙ্গাইলের ধনবাড়ীতে মুজিব বর্ষ উপলক্ষে বৃক্ষ রোপণ কর্মসূচী পালন   > বার্ষিক পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত দেবে সরকার  

   ঢাকা -
                                                                                                                                                                                                                                                                                                                                 
টাঙ্গাইলের ধনবাড়ীতে মুজিব বর্ষ উপলক্ষে বৃক্ষ রোপণ কর্মসূচী পালন

হাফিজুর রহমান, টাঙ্গাইল : "সবুজ বৃক্ষ নির্মল পরিবেশ- বঙ্গবন্ধুর বাংলাদেশ" এই শ্লোগানে ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জম্মশত বার্ষিকী উপলক্ষে টাঙ্গাইলের ধনবাড়ীতে বৃক্ষ রোপন কর্মসূচী পালন করা হয়েছে।

গতকাল মঙ্গলবার ধনবাড়ী উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ধনবাড়ী উপজেলা পরিষদ প্রাঙ্গণের আঙ্গিণায় বিভিন্ন ধরণের ১’শ টি ফলজ বৃক্ষের চারা রোপন করা হয়। বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধন করেন ধনবাড়ী উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান খন্দকার জেবউন্নাহার লিনা বকল।

এসময় ধনবাড়ী উপজেলা কৃষি অফিসার কর্মকর্তা মাহবুবুর রহমান, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মাসুদুর রহমান, সাংবাদিক হাফিজুর রহমান, উদদ্ভিদ সংরক্ষণ অফিসার সুজন নাথ সহ কৃষি উপসহকারী কর্মকর্তা খন্দকার রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

টাঙ্গাইলের ধনবাড়ীতে মুজিব বর্ষ উপলক্ষে বৃক্ষ রোপণ কর্মসূচী পালন
                                  

হাফিজুর রহমান, টাঙ্গাইল : "সবুজ বৃক্ষ নির্মল পরিবেশ- বঙ্গবন্ধুর বাংলাদেশ" এই শ্লোগানে ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জম্মশত বার্ষিকী উপলক্ষে টাঙ্গাইলের ধনবাড়ীতে বৃক্ষ রোপন কর্মসূচী পালন করা হয়েছে।

গতকাল মঙ্গলবার ধনবাড়ী উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ধনবাড়ী উপজেলা পরিষদ প্রাঙ্গণের আঙ্গিণায় বিভিন্ন ধরণের ১’শ টি ফলজ বৃক্ষের চারা রোপন করা হয়। বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধন করেন ধনবাড়ী উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান খন্দকার জেবউন্নাহার লিনা বকল।

এসময় ধনবাড়ী উপজেলা কৃষি অফিসার কর্মকর্তা মাহবুবুর রহমান, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মাসুদুর রহমান, সাংবাদিক হাফিজুর রহমান, উদদ্ভিদ সংরক্ষণ অফিসার সুজন নাথ সহ কৃষি উপসহকারী কর্মকর্তা খন্দকার রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

সোনারগাঁওয়ে অটোরিকশা চালককে পিটিয়ে জখম
                                  

আবুল বাসার, সোনারগাঁও (নারায়ণগঞ্জ) : নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে এক অটোরিকশা চালককে পিটিয়ে রক্তাক্ত জখম করেছে প্রতিপক্ষের লোকজন। পূর্ব শত্রুতার জের ধরে গত সোমবার বিকেলে উপজেলার বারদী ইউনিয়নের আলগীরচর গ্রামে এ ঘটনা ঘটে। আহত অটোরিকশা চালক মনির হোসেনকে উদ্ধার করে স্থানীয় সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এ ঘটনায় আহত মনির হোসেনের মামা নাসিরুদ্দিন বাদি হয়ে গত সোমবার রাতে সোনারগাঁও থানায় একটি অভিযোগ দায়ের করেন।
অভিযোগ থেকে জানা যায়, উপজেলার বারদী ইউনিয়নের আলগীরচর গ্রামের আঃ করিমের ছেলে নাদিম ও একই গ্রামের মৃতঃ আঃ সামাদের ছেলে মনির হোসেনের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। সে বিরোধের জের ধরে গত সোমবার বিকেলে মনির হোসেন অটোরিক্সা নিয়ে নাদিমদের বাড়ির পাশ দিয়ে যাচ্ছিল। এ সুযোগে নাদিম, তার পিতা আঃ করিমসহ অজ্ঞাত আরো ৪/৫ জন মিলে দেশীয় অস্ত্র সস্ত্র নিয়ে অটোরিক্সা চালক মনির হোসেনের পথ গতিরোধ করে এলোপাথাড়ি পিটিয়ে রক্তাক্ত করে মারাত্মক ভাবে আহত করে। এসময় মনিরের চিৎকারে আশপাশের লোকজন ছুটে এসে আহত মনির হোসেনকে উদ্ধার করে সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করেন।
এ ঘটনায় আহত মনির হোসেনের মামা নাসিরুদ্দিন বাদি হয়ে নাদিম, তার পিতা আঃ করিম সহ অজ্ঞাত আরো ৪/৫ জনকে আসামী করে সোমবার রাতে সোনারগাঁও থানায় একটি অভিযোগ দায়ের করেন।
সোনারগাঁও থানার তদন্ত অফিসার মোঃ শরিফ মিয়া জানান,বারদী আলগীরচর এলাকার মারা মারির ঘটনায় সোনারগাঁও থানায় একটি অভিযোগ গ্রহণ করা হয়েছে। তদন্ত করে ব্যবস্থা গ্রহন করা হবে।

রাজবাড়ীতে নতুন করোনা আক্রান্ত ২৫, মোট ৫৮৮
                                  

রাজবাড়ী প্রতিনিধি : রাজবাড়ীতে প্রতিদিনই করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। আজও নতুন করে ২৫ জনের দেহে করোনা ভাইরাস ধরা পরেছে। ২ জুলাই তারিখে ৬৫ জনের নমুনা ঢাকায় পাঠিয়ে ৬ জুলাই সোমবার সন্ধ্যায় নতুন এ ২৫ জন করোনা আক্রান্ত শনাক্তের রিপোর্ট আসে রাজবাড়ীর সিভিল সার্জন কার্যালয়ে। এ পর্যন্ত রাজবাড়ীতে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫৮৮ জনে। আর করোনা থেকে সুস্থ হয়েছেন ২১৪ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন ৩ জন।
তবে সদর উপজেলায় করোনা আক্রান্তদের সংখ্যা সবচেয়ে বেশি। এ উপজেলায় আক্রান্তের সংখ্যা ২৮৪ জনে পৌঁছেছে। নতুন আক্রান্ত ২৫ জনের মধ্যে ১৬ জন সদর উপজেলায়, ৮ জন পাংশায় এবং কালুখালীতে ১ জন। আইসোলেশনে চিকিৎসা সেবা নিচ্ছেন ৩০৫ জন। সদর হাসপাতালের কোভিড ইউনিট সহ অন্যান্য হাসপাতালে চিকিৎসা গ্রহন করছেন ৪৬ জন।
রাজবাড়ী সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল ইসলাম জানান, এ পর্যন্ত রাজবাড়ী থেকে ঢাকায় করোনা পরিক্ষার জন্যে মোট নমুনা পাঠানো হয়েছে ৫ হাজার ৪ জনের। এদের মধ্যে ৪ হাজার ৭শত ৯৫ জনের পরিক্ষার ফলাফল রাজবাড়ীতে এসেছে। ফলাফল আসার অপেক্ষায় রয়েছে ২শত ৯ জনের।

নরসিংদীতে গাঁজা ও ইয়াবা উদ্ধার, আটক ৪
                                  

নরসিংদী প্রতিনিধি : আজ সোমবার মধ্যরাতে জেলা গোয়েন্দা শাখা নরসিংদীর এসআই তাপস কান্তি রায় ও এএসআই আনোয়ার হোসেন সঙ্গীয় ফোর্সসহ নরসিংদী মডেল থানা এলাকায় অভিযান পরিচালনা করে নরসিংদী মডেল থানা।
এসময় উত্তর বাগহাটা এলাকা হতে চিহ্নিত মাদক ব্যবসায়ী সিরাজ মিয়া (৪৫), পিতামৃত: সোনা মিয়া, ডালিয়া বেগম (২২), স্বামী-অভি মিয়া, পিতা-সিরাজ মিয়া, মোজাম্মেল মিয়া (২০) পিতা: সিরাজ মিয়া, সর্বসাং- সাটিরপাড়া, এপি-সাং- উত্তর বাগহাটা (মনির মিয়ার বাড়ির ভাড়াটিয়া), থানা ও জেলা- নরসিংদী, মো: হাসান আলী ওরফে হাসুইন্না (৪৫), পিতামৃত: মনু মিয়া, সাং-দক্ষিন দেওড়া, থানা-পলাশ, জেলা- নরসিংদীদের কাছ থেকে ৫ কেজি গাঁজা ও ১০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ গ্রেফতার করেন। উদ্ধারকৃত মাদকদ্রব্যের মূল্য ৫৫ হাজার টাকা। গ্রেপ্তারকৃত আসামী সিরাজ মিয়ার বিরুদ্ধে ইতোপূর্বে ৪টি মাদক মামলা, আসামী হাসান আলীর বিরুদ্ধে ইতোপূর্বে ২টি মাদক মামলা, আসামী মোজাম্মেল এর বিরুদ্ধে ইতোপূর্বে ২টি মাদক মামলা রয়েছে বলে জেলা গোয়েন্দা শাখার পরিদর্শক ও জেলা পুলিশের মিডিয়া সমন্বয়ক রুপণ কুমার সরকার জানান। এ ঘটনায় নরসিংদী মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

কিশোরগঞ্জে শিশুসহ করোনায় আক্রান্ত আরো ৫
                                  

কিশোরগঞ্জ প্রতিনিধি : নীলফামারী কিশোরগঞ্জ উপজেলায় দিনে দিনে বাড়ছে করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা । তিন বছরের এক শিশুসহ নতুন করে আরো ৫ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে ।
শনিবার রাতে এ তথ্য নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবু শফি মাহমুদ । নতুন ৫ জন নিয়ে উপজেলায় মোট ৩৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে ।
নতুন করোনা শনাক্তদের মধ্যে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক গাড়াগ্রাম টেপারহাট শাখার এক কর্মকর্তার তিন বছরের শিশুসহ উপজেলা বেসরকারি মা ও শিশু ল্যাবের কর্মচারী, পরিবার পরিকল্পনা বিভাগের ষ্টোর কিপার, গাড়াগ্রাম পাটোয়ারী পাড়া গ্রামের একজন ও বড়ভিটট উত্তরপাড়া গ্রামের একজন করোনা শনাক্ত হয়েছে ।

টাঙ্গাইলের নাগরপুরে চোরাই মোটরসাইকেলসহ যুবলীগ নেতা আটক
                                  

আঃ রশিদ তালুকদার, টাঙ্গাইল : টাঙ্গাইলের নাগরপুর উপজেলায় চোরাই মোটরসাইকেলসহ এক যুবলীগ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাতে উপজেলার মোকনা বাজার বণিক সমিতি অফিসের সামনে থেকে তাকে মোটরসাইকেলসহ গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আনিসুর রহমান আনোয়ার উপজেলার কোনড়া গ্রামের মৃত দলিল উদ্দিনের ছেলে ও মোকনা ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক। শনিবার (০৪ জুলাই) তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে নাগরপুর থানা পুলিশ শুক্রবার রাতে উপজেলার মোকনা বাজারে অভিযান চালিয়ে বণিক সমিতি অফিসের সামনে থেকে আনোয়ারকে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে একটি চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়। পরে নাগরপুর থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) জহিরুল আলম বাদী হয়ে আনোয়ারের বিরুদ্ধে মামলা করেন। শনিবার তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। নাগরপুর উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক ভক্তগোপাল রাজবংশী পিন্টু বলেন, ব্যক্তির অপরাধ দল বহন করবে না। বিষয়টি জানার পর সাংগঠনিকভাবে তাকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। নাগরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলম চাঁদ বলেন, মোটরসাইকেল চুরির মামলা যুবলীগ নেতা আনোয়ারকে গ্রেফতার করা হয়েছে। নাগরপুর থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) জহিরুল আলম বাদী হয়ে আনোয়ারের বিরুদ্ধে মামলা করেন। শনিবার থানা পুলিশ যুবলীগ নেতা আনিসুর রহমান আনোয়ারকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

কাশিমপুর কারাগারে পিলখানা হত্যা মামলার সাজাপ্রাপ্ত বিডিআর সদস্যের মৃত্যু
                                  

মোফাজ্জল হোসেন, ভ্রাম্যমান প্রতিনিধি : ঢাকার পিলখানা হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত সাবেক বিডিআর’র সদস্য শেখ আশরাফ আলী (৬৯) মারা গেছেন। আশরাফ নড়াইল জেলার নড়াগাতী উপজেলার দুলালগাতী এলাকার মৃত আলাউদ্দিন শেখের ছেলে। তিনি তৎকালীন বিডিআর’র জেসিও ছিলেন। গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এ বন্দি অবস্থায় শনিবার দুপুরে তিনি মারা যান।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২’র জেলার বাহারুল ইসলাম জানান, ঢাকার পিলখানায় বিডিআর বিদ্রোহের হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী শেখ আশরাফ আলী এ কারাগারে বন্দি ছিলেন। শনিবার বেলা ১১টার দিকে হঠাৎ তার বুকে ব্যথা অনুভব করে অসুস্থ হন। প্রথমে তাকে কারাগারের হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। অবস্থার অবনতি হতে থাকলে তাকে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে নেওয়া হয়। সেখানে দুপুর ১২টা ২০ মিনিটের দিকে কর্তব্যরত চিকিৎসক আশরাফ আলী শেখকে মৃত ঘোষণা করেন। পিলখানার হত্যা মামলায় ২০১৩ সালের ৫ নভেম্বর ঢাকার অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালত তাকে সশ্রম যাবজ্জীবন কারাদন্ডাদেশ প্রদান করেন। পিলখানার ওই ঘটনায় তার বিরুদ্ধে লালবাগ থানার আরো একটি মামলা বিচারাধীন রয়েছে। ২০১৬ সালের ২৫ মার্চ ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে তাকে এ কারাগারে স্থানান্তর করা হয়। এর আগে তাকে ২০১০ সালের ৩১ মার্চ গ্রেফতার করা হয়। তিনি তৎকালীন বিডিআর’র জেসিও ছিলেন। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

বিসিএস প্রশাসন ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হলেন বকশীগঞ্জের জান্নাত
                                  

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি : সদ্য ঘোষিত ফলাফলে ৩৮ তম বিসিএস (প্রশাসন) ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হয়েছেন জামালপুরের বকশীগঞ্জের মেধাবী মেয়ে জান্নাত। তিনি বকশীগঞ্জ পৌর শহরের সৌদিয়া হাউজের মালিক আবদুল ওয়াদুদ ও জাহিদা ইয়াসমিন এর জৈষ্ঠ্য কন্যা । জান্নাত শেরপুর জেলার শ্রীবরদী উপজেলার বটটলা বাজারের আজিজুল হক মাষ্টারের ৩য় ছেলে আরিফুর রহমান রাসেলের স্ত্রী।
জানা গেছে, জান্নাত বকশীগঞ্জ উলফাতুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২০০৬ সালে এসএসসি, শেরপুর সরকারি মহিলা কলেজ থেকে ২০০৮ সালে কৃতিত্বের সাথে এইচএসসি পাশ করেন। তারপর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে পরিবেশ বিজ্ঞান নিয়ে ১ম শ্রেণিতে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করে কৃতিত্বের ধারা অব্যাহত রাখেন ।
বিসিএসে উত্তীর্ণ হওয়ার পর জান্নাত এ প্রতিবেদককে জানান যে, বঙ্গবন্ধুর সোনার বাংলা, ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার লক্ষ্য বাস্তবায়নের উদ্দেশ্যে দেশ ও মানুষের সেবায় তিনি নিয়োজিত থাকবেন।
জান্নাত বর্তমানে বাংলাদেশ কৃষি ব্যাংকের সিনিয়র অফিসার পদে নিযুক্ত রয়েছেন। তবুও স্বপ্ন পূরণের আশায় মা-বাবা ও স্বামীর অনুপ্রেরণায় এবং তার অক্লান্ত পরিশ্রমের ফলে তিনি আজ সাফল্যের শীর্ষে। অদম্য এই নারী দেশ ও দেশবাসীর সেবা করার সুযোগ পাওয়ায় সকলের নিকট দোয়া চেয়েছেন।

নাগরপুর ধুবড়িয়ার ২৫ গ্রামের চলাচলের রাস্তার বেহাল দশা
                                  

মোঃ আব্দুল্লাহ খিজির, নাগরপুর (টাংগাইল) : নাগরপুর উপজেলার ধুবড়িয়া ইউনিয়নের পৃর্ব পাড়া ২৫ গ্রামের প্রায় ৩০ হাজার মানুষের জন্য যাতায়াতের প্রধান রাস্তা আজ চরম বেহাল দশা যার কারনে এখানকার মানুষের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এত ব্যস্ত রাস্তাটি স্হায়ীভাবে সংস্কার না হওয়ায় সকল প্রকার যানবাহন ও মানুষের চলাফেরায় অনুপযোগী হয়ে পরেছে। একটু বৃষ্টি হলেই রাস্তাটি মরণ ফাঁদে পরিনত হয়। রিক্সা, ভ্যান, ট্রাক, ঘোড়ার গাড়ি, সিএনজি ইজিবাইক সাইকেল চলাচল বন্ধ সহ পায়ে হাঁটাও চলাচল অচল হয়ে পড়ে ফলে ইমার্জেন্সিতে কোন রোগী নাগরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্রেক্স সহ জরুরী চিকিৎসার জন্য কোথাও নেওয়া যায় না বিপাকে পড়তে হয় রোগীর পরিবারকে। এছাড়া এই রাস্তা দিয়ে কয়েকটি সরকারি প্রাথমিক বিদ্যালয় সহ ধুবড়িয়া আলিফ উদ্দীন ডিগ্রী মাদ্রাসায় ছাত্রছাত্রীরা প্রতিদিন যাওয়া আসা করে। যখন একটু বৃষ্টি হয় তখন উক্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলো ছাত্র শিক্ষক শূন্য হয়ে পড়ে ফলে আসে পাশের মুদির দোকান্দার সহ স্বল্প আয়ের ব্যাবসায়ীগন খরিদদার না পেয়ে অলস সময় পাড়ি দিতে হয় এবং বেচাকেনা কম হওয়ায় আর্থিকভাবে ক্ষতি হতে হয়। সরেজমিনে গিয়ে দেখা যায়,ধুবড়িয়া ইউনিয়নের ধুবড়িয়া চৌরাস্তা দিয়ে পূর্ব দিকে লক্ষিদিয়া দিয়ে বনগ্রাম চৌরাস্তা পাইশানা,জালালিয়া দিয়ে মিশে গেছে এই দুর্ভোগ রাস্তাটি। বর্তমানে সকল প্রকার যানবাহন সহ পায়ে হেঁটে চলাচলে রাস্তাটি বিপদজনক হয়ে উঠেছে। সামান্য বৃষ্টিতে রাস্তার অবস্থা আরো ভংঙ্কর হয়ে পরে। রাস্তা সম্পূর্ণ কাঁচা অবস্থা এতোই ভয়াবহ যা লেখার ভাষার মাধ্যমে বুঝানো সম্ভব না।এখানকার মানুষের প্রানের দাবি অথাৎ প্রধান দাবি এই রাস্তাটি খুব অল্প সময়ের মধ্যে বিশেষ বাজেট এর মাধ্যমে ইটের সলিং দিয়ে স্থায়ীভাবে মেরামত করা বিশেষ প্রয়োজন। খোঁজখবর নিয়ে জানা যায় এর আগে দুই গাড়ি রাবিশ ইট দিয়েও কিছুটা মেরামত করা হয়েছিল তারপর ইউপি চেয়ারম্যান মো.মতিয়ার রহমান নিজে ২০ হাজার টাকার টি আর স্থানীয় মেম্বার নোমাজ কে দায়িত্ব দিয়ে মেরামত করা হয়েছিল। বর্তমানে এই সমস্ত মেরামতের বা কোন উন্নয়নের চিহ্ন নেই বরং এতোই ভয়ংকর হয়েছে মনে হচ্ছে একটা মৃত্যুকূপ। নাগরপুর আসনের সাংসদ আহসানুল ইসলাম টিটুর কাছে এই রাস্তাটি মেরামতের জন্য আবেদন করা হয়েছে এমনটা গনমাধ্যম কর্মীদের জানালেন ধুবড়িয়া ইউপি চেয়ারম্যান মো.মতিয়ার রহমান।এলাকার গন্যমান্য ব্যক্তিগনরা জানান ধুবড়িয়া পৃর্ব পাড়া,কালিবাড়ি, সেহরাইল,কুষ্টিয়া, বলরামপুর ও লক্ষীদীয়া সহ বেশ কয়েকটি গ্রামের প্রায় ৩০ হাজার মানুষের চলাচলের একমাত্র সহজ যোগাযোগ মাধ্যম হিসেবে পরিচিত ওই রাস্তাটি। বেহাল দশার কারণে তাদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। তারা আরো বলেন এই রাস্তাটি ভাল হলে এখানকার মানুষের জনজিবন স্বাভাবিক হবে। তারা নাগরপুর দেলদুয়ারের এমপি সহ দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের সুদৃষ্টি কামনা করেন। স্থানীয় এক ব্যবসায়ী বলেন, এখানকার মানুষ প্রয়োজনে কোথাও গেলে তাদের কয়েক কিলোমিটার রাস্তা হেঁটে তার পরে কোনো যানবাহনে চড়তে হয়। তিনি দুঃখ প্রকাশ করে বলেন, রাস্তা বেহালের কারণে নিজ গ্রামে অটোরিকশাসহ কোনো প্রকার যানবাহন আসতে চায় না। একজন কৃষক বলেন, অসুস্থ রোগী দ্রুত হাসপাতালে নিয়ে যেতে তাদের চরম ভোগান্তিতে পরতে হয়। রাস্তা খারাপের কারণে কোনো গাড়ী পাওয়া যায় না। এছাড়াও রাস্তা খারাপের কারণে চাষাবাদের সময় সার, আলু বীজসহ যেকোনো কৃষি উপকরণ আনা নেয়ার ক্ষেত্রেও তাদের অধিক দুর্ভোগ পোহাতে হচ্ছে।এক স্কুল শিক্ষক বলেন, রাস্তাটি টাংগাইলের নাগরপুর ও মানিকগঞ্জের দৌলতপুর ও ঘিওর উপজেলার জন্য খুবই গুরুত্বপূর্ণ। এলাকার জন্য গুরুত্ব¡পূর্ণ একমাত্র প্রধান রাস্তাটি পাকা করনের জন্য এমপি ও চেয়ারম্যান সহ দায়িদ্বপ্রাপ্ত কর্মকর্তাদের সুদৃষ্টি কামনা করেন। ধুবড়িয়া ইউপি ৪ নং ওয়ার্ড় মেম্বার মোঃ নোমাজ আলী বলেন- এই রাস্তাটি ধুবড়িয়া চৌরাস্তা থেকে লক্ষীদীয়া পর্যন্ত অত্যন্ত গুরুত্বপৃর্ন রাস্তা কারন এই এলাকাটি ঘনবসতি ফলে এই রাস্তা দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ চলাচল করে থাকেন। একটু বৃষ্টি হলেই রাস্তা বেহাল দশা হয়ে পড়ে। সিএনজি,ঘোড়ার গাড়ি ও মালবাহী ট্রাক চলাচল বন্ধ সহ পায়ে হাঁটা কষ্ট হয়ে যায়। আমি আগেও মেম্বার ছিলাম এখনো মেম্বার আছি। আমি এই রাস্তা মোরামতের জন্য আমাদের এমপি টাঙ্গাইল-৬ আহসানুল ইসলাম টিটু সাহেবের সাথে সাক্ষাত করেছি মাননীয় এমপি মহোদয় আমাদের বলেছে ২০২০ সালে জানুয়ারি থেকে কাজ শুরু হবে এখন পর্যন্ত কাজ শুরু হয়নি কারন আমার মনে হয় করোনা ভাইরাসের কারনে কাজটি শুরু হচ্ছে না। আমরা এমপি মহোদয়কে বিশ্বাস করি কারন তিনি আমাদের আশ্বাস দিয়েছেন। আমি এমপি আহসানুল ইসলাম টিটু সাহেবের কাছে জোর দাবি করছি অতিদ্রুত যেন এই রাস্তাটি মেরামত করা হয়। ধুবড়িয়া ৯ নং ওর্য়াড় আওয়ামীলীগের সাধারন সম্পাদক জুয়েল রানা বলেন-- মেম্বার সাহেব অনেক গুরুত্বূৃর্ন কথা বলেছেন । আমাদের অনেক জনপ্রতিনিধিরা অনেক আশ্বাস দিয়েছেন কেউ এই রাস্তাটি ভালভাবে মেরামত করে দিতে পারিনি । এই রাস্তাটি ধুবড়িয়া, কালিবাড়ি,সেহরাইল, বলরামপুর, কুষ্টিয়া ও লক্ষীদীয়ার প্রধান সড়কটি খুবই লাজুক অবস্থা কারন একটু বৃষ্টি হলেই সকল প্রকার চলাচল বন্ধ হয়ে যায় ফলে আমাদের অনেক কষ্ট হয় চলাচল করতে । অনেক দু:খের সাথে বলতে হয় এই রাস্তাটি কোন সময়ের জন্য ভাল ছিল না কারন আমরা ছোট বেলা থেকেই এই রাস্তাটি এই রকম বেহাল দশা অবস্থায় দেখতেছি। আমাদের একটাই দাবি নাগরপুর-দেলদুয়ার মাননীয় এমপি জনাব আহসান্লু ইসলাম টিটু যেন অতিদ্রুত এই রাস্তাটি মেরামত ও পাঁকা করে দেন।

কালিয়াকৈরে গাজীখালী নদীতে গোসল করতে গিয়ে স্কুল ছাত্র নিহত
                                  

মোফাজ্জল হোসেন, ভ্রাম্যমান প্রতিনিধি : গাজীপুরের কালিয়াকৈরে গাজীখালী নদীতে গোসল করতে গিয়ে স্কুল ছাত্র তায়েব হোসেন মন্ডল (১০) নিহত হয়েছে। সে ঢাকার আশুলিয়ার সীমান্ত এলাকার বাইদগাঁও গ্রামের শোয়েব মন্ডলের ছেলে। তায়েব স্থানীয় বাইদগাঁও উচ্চ বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণির ছাত্র ছিল। শুক্রবার সন্ধ্যায় নিখোঁজের প্রায় ৩০ ঘন্টা পর আশুলিয়ার কাশচর এলাকা থেকে তার লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরীরা।

কালিয়াকৈর ফায়ার সার্ভিসের ষ্টেশন কর্মকর্তা কবিরুল আলম জানান, বৃহষ্পতিবার দুপুরে তায়েব বন্ধুদের সঙ্গে বাড়ির পার্শ্ববর্তী কালিয়াকৈর উপজেলার দরবাড়িয়া এলাকায় গাজীখালী নদীতে গোসল করতে যায়। এসময় স্রোত থাকায় নদীতে নামার পর পানিতে তলিয়ে গিয়ে নিখোঁজ হয়। তার বন্ধুরা দীর্ঘক্ষণ খোঁজাখুঁজি করে তার সন্ধান পায়নি। খবর পেয়ে কালিয়াকৈর ফায়ার সার্ভিস ষ্টেশনের দু’টি ইউনিট ও টঙ্গী ফায়ার সার্ভিস ষ্টেশনের ডুবুরি দল ঘটনাস্থলে যায়। নিখোঁজের প্রায় ৩০ ঘন্টা পর শুক্রবার সন্ধ্যায় ঘটনাস্থল থেকে ১০ কিলোমিটার দুরে ভাটিতে আশুলিয়ার কাশচর এলাকা থেকে তায়েবের লাশ উদ্ধার করে ডুবুরীরা।, নদীতে স্রোত থাকায় ঘটনাস্থল থেকে প্রায় ১০ কিলোমিটার দুরে ভাটিতে তায়েবের লাশ পাওয়া যায়।

গাজীপুরে প্রাইভেটকারের ধাক্কায় দুই নারী পোশাক শ্রমিক নিহত, আহত-১
                                  

মোফাজ্জল হোসেন, ভ্রাম্যমান প্রতিনিধি : গাজীপুরে প্রাইভেটকারের ধাক্কায় একই পোশাক করাখানার দুই নারী শ্রমিক নিহত ও অপর একজন গুরুতর আহত হয়েছে। আজ সকালে গাজীপুর সদর উপজেলার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভবানীপুর (জেসন কারখানার সামনে) এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন টাঙ্গাইলের মধুপুর উপজেলার পীরগাছা গ্রামের সুনীল চন্দ্র বর্মনের স্ত্রী শান্তনা রানী বর্মন (৩০) ও গাজীপুর সদর উপজেলার ভবানীপুর (পিঙ্গাইল) এলাকার রেখা রানী বর্মন (৩০) ও আহত শ্রীধাম চন্দ্র বর্মনের স্ত্রী মায়া রানী বর্মনকে (৩২) ঢাকার পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন রাখা হয়েছে । হতাহতরা ভবানীপুর এলাকার পলমল গ্রুপের পোশাক কারখানার অপারেটর হিসেবে চাকুরী করতো।

নাওজোর হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) ফরিদুজ্জামান জানান, সকাল সোয়া ৮টার দিকে দুর্ঘটনায় নিহত ও আহত পোশাক শ্রমিকেরা কর্মস্থলে যাচ্ছিলেন। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভবানীপুর এলাকায় (জেসন কারখানার সামনে) রাস্তা পার হওয়ার সময় ময়মনসিংহ থেকে ঢাকাগামী দ্রুত গতির একটি প্রাইভেটকার নিয়ন্ত্রন হারিয়ে ওই তিন নারী শ্রমিককে সজোরে ধাক্কা ও চাপা দেয়। এতে ঘটনাস্থলেই শান্তনা রানী বর্মন নিহত ও রেখা রানী বর্মন এবং মায়া রানী বর্মন আহত হয়। স্থানীয়রা আহত দু’জনকে উদ্ধার করে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে নেওয়ার পথে রেখা রানী বর্মন মারা যায়। গুরুতর আহত মায়া রানী বর্মনকে ওই হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর উন্নত চিকিৎসার ঢাকার পঙ্গু হাসপাতালে পাঠানো হয়েছে। খবর পেয়ে পুলিশ নিহতদের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে মর্গে পাঠিয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে প্রাইভেটকারটি আটক করলেও চালক পালিয়ে গেছে।

টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালের জরুরী বিভাগের ইনচার্জ ডা. তারিক মাহমুদ জানান, রেখা রানী বর্মনকে মৃত অবস্থায় এ হাসপাতালে আনা হয়েছে। গুরুতর আহত মায়া রানী বর্মনকে প্রাথমিক চিকিৎসার পর এখান থেকে ঢাকার পঙ্গু হাসপাতালে রেফার্ড করা হয়েছে। দুর্ঘটনায় তার দু’টি পা ভেঙ্গে গেছে এবং শরীরের বিভিন্ন স্থানে আঘাত পেয়েছে।

টাঙ্গাইলের সখীপুরে বজ্রপাতে কৃষকের মৃত্যু
                                  

হাফিজুর রহমান, টাঙ্গাইল : টাঙ্গাইলের সখীপুরে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে এক কৃষকের মৃত্যু হয়েছে। আজ দুপুরে উপজেলার কালিয়া ইউনিয়নের কুতুবপুর দারার বাইদ এলাকায় এ ঘটনা ঘটে। নিহত কৃষক তোতা (৫০) ওই গ্রামের কানু মিয়ার ছেলে।
স্থানীয় ইউপি সদস্য মোশারফ হোসেন জাফর জানান, তোতা মিয়া শনিবার দুপুরে শখের বসে দারার (বাইদ) ক্ষেতে মাছ ধরতে গেলে বজ্রপাতের তার মৃত্যু হয়। তার মৃত্যুতে পরিবারে শোকের ছায়া নেমেছে।

রাজবাড়ীতে পদ্মার পানি বাড়ায় প্লাবিত হচ্ছে নিম্নাঞ্চল
                                  

রাজবাড়ী প্রতিনিধি : গত কয়েকদিন ধরে রাজবাড়ীতে পদ্মা নদীর পানি বাড়তে শুরু করায় পদ্মা নদী সংলগ্ন এলাকার নিম্নাঞ্চল প্লাবিত হচ্ছে। প্রতিদিইন প্লাবিত হচ্ছে নতুন নতুন এলাকা। আর এতে ভোগান্তিতে পরেছেন এ অঞ্চলে বসবাসরত সাধারন মানুষ। গত কয়েক দিন ধরে পদ্মার পানি বিপদ সিমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।
শনিবার সকালে গোয়ালন্দের দৌলতদিয়া গেজ স্টেশনের পদ্মার পানি বেড়ে বিপদ সিমার ৯.১১ পয়েন্ট অর্থাৎ ৪৬ সেঃ মিঃ উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। গতকাল শুক্রবারের চাইতে আজ পদ্মার পানি বেড়েছে ২ সেঃ মিঃ। প্রতিদিনই নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে।এরই মধ্যে নদী তীরবর্তী ৪টি উপজেলার রতনদিয়া, কালিকাপুর, মিজানপুর, বরাট, ছোট ভাকলা, দেবগ্রাম ও দৌলতদিয়ার কুশাহাটা সহ ৮ থেকে ১০টি ইউনিয়নের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এতে ভোগান্তি পোহাচ্ছেন পানি বন্দি মানুষ।
পানি বাড়ার কারনে নিম্নাঞ্চলে বসবাসরত কয়েক হাজার মানুষ পানিবন্দি হয়ে পরেছে। আবাদী জমির,বোনা আমন ধান, পাট সবজি,পটল,মরিচ,বাদাম সহ বিভিন্ন ফসলাদি নষ্ট হচ্ছে। রাস্তা ঘাট ডুবে গেছে,মানুষের বসত বাড়ির চারপাশে পানি উঠে এসব অঞ্চলের জনসাধারন পানি বন্দি হয়েে পরেছেন। সাধারন মানুষের চলাচলের রাস্তা, ফসলি জমি,বাজার ঘাট ডুবে যাওয়ায় তাদের এখন চলাচল করতে এবং বাজার ঘাটে যেতে কষ্ট হচ্ছে। নৌকা দিয়ে পার হয়ে বিভিন্ন স্থানে যেতে হচ্ছে তাদের। পাট ও ধাান ক্ষেত পানিতে তলিয়ে যওয়ার কারনে পাট কাটার আগে তা নষ্ট হয়ে যাচ্ছে। ফসলাদি পানিতে তলিয়ে যাওয়ায় কৃষকেরা লোকসানের মুখে পরেছেন।
জেলার ৫টি উপজেলার পাংশা,কালুখালী,সদর ও গোয়ালন্দ এ ৪টি উপজেলাই পদ্মানদীর তীরবর্তী হওয়ায় এসব অঞ্চলের নিম্নাঞ্চল প্রতিবছরই প্লাবিত হয়। আর এতে আবাদী জমির ফসল সষ্ট সহ নানা সমস্যায় পরেন এ অঞ্চলে বসবাসরত সাধারন মানুষ।

টাঙ্গাইলে নতুন করে ২৪ জন করোনায় আক্রান্ত
                                  

আ: রশিদ তালুকদার, টাঙ্গাইল : টাঙ্গাইলে নতুন করে আরো ২৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় করোনা রোগীর সংখ্যা দাড়ালো ৫৭২ জনে। এ পর্যন্ত প্রায় ২০০ জন সুস্থ হলেও মৃত্যু হয়েছে ১২ জনের। এখনও চিকিৎসাধীন আছেন অন্তত ৩’শ ৫০ জন।

টাঙ্গাইল সিভিল সার্জন ডা: মোহাম্মদ ওয়াহিদুজ্জামান জানান, সোমবার (২৯ জুন) সকালে নতুন করে আরো ২৪ জনের করোনা রিপোর্ট পজেটিভ আসে। নতুন আক্রান্তদের মধ্যে টাঙ্গাইল সদরে ৮ জন, দেলদুয়ারে ৪ জন, ভূঞাপুরে ৩ জন, সখীপুরে ৩ জন, মির্জাপুরে ২ জন, ঘাটাইলে ১ জন, ধনবাড়িতে ১ জন ও গোপালপুরে ২ জন। তাদের দ্রুত চিকিৎসার আওতায় নিয়ে আসা হচ্ছে। লকডাউন করে দেয়া হচ্ছে তাদের বসবাসের স্থান।

এ পর্যন্ত টাঙ্গাইলের বিভিন্ন উপজেলায় আক্রান্তদের মধ্যে ভূঞাপুরে ২৯ জন, মির্জাপুরে সর্বোচ্চ ১৮৩ জন, ঘাটাইলে ২৩ জন, নাগরপুরে ৩৭ জন, মধুপুরে ৩৪ জন, সখীপুরে ২১ জন, গোপালপুরে ৩০ জন, দেলদুয়ারে ৩৮ জন, ধনবাড়িতে ২৪ জন, কালিহাতীতে ৩৬ জন, টাঙ্গাইল সদরে ১০৪ জন এবং বাসাইলে ১৩ জন।

করোনা যোদ্ধা’র আন্তর্জাতিক স্বীকৃতি পেলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী রাসেল
                                  

মোফাজ্জল হোসেন, ভ্রাম্যমান প্রতিনিধি : ‘করোনা যোদ্ধা’ হিসেবে আন্তর্জাতিক স্বীকৃতি পেয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি। তিনি আন্তর্জাতিক মানবাধিকার সংস্থার কাছ থেকে এ স্বীকৃতি পেলেন। সংস্থাটি ‘করোনাযোদ্ধা’র স্বীকৃতি দিয়ে প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলকে একটি সনদও দিয়েছে। এ ছাড়াও আমেরিকার জর্জ ওয়াশিংটন ইউনিভার্সিটি অব পিস কর্তৃক শান্তি প্রতিষ্ঠায় ২০২০-২১ এর জন্য ফেলো মনোনীত হয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী।

প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণের প্রথম থেকেই তা মোকাবেলায় নানা পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়নে ব্যস্ত সময় কাটাচ্ছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী। করোনা ভাইরাসে সবকিছু থেমে গেলেও থেমে থাকেননি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি। মন্ত্রণালয় ও জাতীয় ক্রীড়া পরিষদের পাশাপাশি তিনি নিজ জেলা গাজীপুরে ছুটে চলছেন। কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধে সক্রিয় রয়েছেন তিনি। গাজীপুরে স্বাস্থ্য সহযোগিতা থেকে শুরু করে বিপদগ্রস্থ মানুষদের পাশে দাঁড়িয়েছেন। কর্মহীন হয়ে পড়া গরীব ও অসহায় মানুষের পাশে দাঁড়াতে দিনরাত ছোটাছুটি করছেন তিনি। নিজ নির্বাচনী এলাকা আর দেশের ক্রীড়াঙ্গনসহ প্রতিটি স্থানে তার বিচরণ অসহায়দের পাশে দাঁড়াতে।

করোনা সংক্রমণের শুরু থেকেই অসহায় ও বিপদগ্রস্থদের কখনো সরকারি ত্রাণ, কখনো ব্যক্তিগত সাহায্য দিচ্ছেন প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। এমনকি মানুষের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছেন, আর্থিক সহযোগিতা করে আসছেন সরকারের এই প্রতিমন্ত্রী। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশমতে ক্ষতিগ্রস্থ ১ হাজার ক্রীড়াবিদের ১ কোটি টাকা প্রদান করেছেন। তৃণমূল পর্যায়ের অসহায় ক্রীড়াবিদদের সাহায্যের জন্য আরো ৩ কোটি টাকা বরাদ্ধ এনেছেন অর্থ মন্ত্রণালয় থেকে। এর বাইরে কোনো অসহায় ক্রীড়াবিদের মা-বাবা কঠিন রোগে ভুগলে নিজ মন্ত্রণালয় থেকে সহযোগিতা করছেন। কখনো প্রধানমন্ত্রীর কাছ থেকে সহযোগিতা এনে দিচ্ছেন। সম্প্রতি গণমাধ্যমে ময়মনসিংহের উদীয়মান ফুটবলার বাধনের মায়ের অসুস্থ্যতার খবর জানতে পেরে তার চিকিৎসার জন্য এক লাখ টাকা প্রদান করেছেন।

জনপ্রিয় আওয়ামীলীগ নেতা শহীদ আহসান উল্লাহ মাস্টারের সন্তান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর সাহায্য থেকে বঞ্চিত হননি তৃতীয় লিঙ্গ এবং প্রতিবন্ধীরাও। হিজড়া, সেলুনের কর্মচারী, ফুটপাতে রাত কাটানো মানুষ, রেলওয়ে স্টেশনের ছিন্নমূল মানুষ এবং মসজিদের ইমাম-মুয়াজ্জিনের পাশেও দাঁড়িয়েছেন তিনি। আত্মসম্মানের ভয়ে যারা হাত পাততে পারেন না এমন মধ্যবিত্ত মানুষের ঘরেও রাতের আঁধারে খাদ্য পৌঁছে দিয়েছেন জাহিদ আহসান রাসেল।

এছাড়াও করোনা লড়াইয়ে অংশ নেওয়া আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, গাজীপুরের জেলা প্রশাসনসহ সরকারি সকল দপ্তর, সাংবাদিক, জরুরি সেবার কাজে নিয়োজিত চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সুরক্ষা সামগ্রী প্রদান করেছেন। চিকিৎসক, স্বাস্থ্যকর্মীদের অফিসে আসা যাওয়া ও নমুনা সংগ্রহের সুবিধার্থে গাজীপুর সিভিল সার্জন অফিস এবং শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজে একটি করে মাইক্রোবাস প্রদান করেছেন। ডাক্তার-নার্সদের সমন্বয়ে মোবাইল টিম মানুষের দ্বারে দ্বারে গিয়ে সেবা প্রদানের ব্যবস্থা করেছেন। নিজে তদারকি করে গাজীপুরের মানুষের সরকারী সাহায্য প্রাপ্তি নিশ্চিত করেছেন।

গাজীপুরে করোনা পরীক্ষার জন্য পিসিআর ল্যাব স্থাপন, মন্ত্রণালয় ও অধিদপ্তরের মাধ্যমে করোনা পরবর্তী পরিস্থিতি মোকাবিলার আগাম বিভিন্ন পদক্ষেপ গ্রহণ, স্বেচ্ছাসেবী যুব সংগঠকদেরকে অসহায় মানুষের পাশে দাঁড়াতে উৎসাহ প্রদান, অসহায় গরিব কৃষকদের ধান কাঁটাতে বিভিন্ন ছাত্র ও যুব সংগঠনকে নির্দেশনা দিয়েছেন জাহিদ আহসান রাসেল এমপি। শহীদ আহসান উল্লাহ মাস্টার স্মৃতি ফাউন্ডেশনের উদ্যোগে টঙ্গীতে দুই দিনব্যাপী রক্তদান কর্মসূচির আয়োজনও করেছিলেন। ঈদুল ফিতরের সময় অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন। দলের নেতা কর্মীদের মাধ্যমে বিভিন্ন এলাকায় অসহায় ও দুঃস্থদের মাঝে শাড়ী, লুঙ্গি, সেমাই, চিনি, পোলাওয়ের চালসহ বিভিন্ন সামগ্রী বিতরণ করে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিয়েছেন ক্রীড়া প্রতিমন্ত্রী। নিজে ঝুঁকির মধ্যে থেকেও করোনার এ আপদকালীন পরিস্থিতিতে দিন-রাত অসহায় মানুষের পাশে থেকে তাদের সেবা দিয়ে যাচ্ছেন। ইতোমধ্যে তার গানম্যান করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। তারপরও দমে যাননি শহীদ আহসান উল্লা মাষ্টারের উত্তরসূরী জাহিদ আহসান রাসেল এমপি।

করোনা সংক্রমণের শুরু থেকেই তা প্রতিরোধে নানা পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়নে দিনরাত মাঠে ছুটে বেড়ানোর কারণে আলোচনায় আসেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী। করোনায় কর্মহীন ও অসহায় হয়ে পড়া মানুষের পাশে দাঁড়িনোয় তার সুনাম দেশের সীমানা পেরিয়ে আন্তর্জাতিক অঙ্গনেও পৌছে। আর তাঁর এই বিরতিহীন কর্মযজ্ঞ ক্রীড়া প্রতিমন্ত্রীকে এনে দিয়েছে আন্তর্জাতিক স্বীকৃতি। করোনা মোকাবিলায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ সনদপত্র দিয়েছে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা। এছাড়াও আমেরিকার জর্জ ওয়াশিংটন ইউনিভার্সিটি অব পিস কর্তৃক শান্তি প্রতিষ্ঠায় ২০২০-২১ এর জন্য ফেলো মনোনীত হয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি।

ট্রাকের মধ্যে ঘুম, প্রাণ গেল ৩ জনের
                                  

গণমুক্তি ডেস্ক : টাঙ্গাইলের মির্জাপুরে ট্রাক উল্টে তিন জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও দু’জন। রবিবার (২৮ জুন) ভোর রাতে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের উপজেলার চরপাড়া বাইপাস এলাকায় এ ঘটনা ঘটে। তাৎক্ষণিক হতাহতদের নাম-পরিচয় জানা যায়নি।

গোড়াই হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুজ্জামান মনির বলেন, ঢাকা থেকে ছেড়ে আসা লোহার পাত ভর্তি একটি ট্রাক (বগুড়া ট-১১-২৩৩৯) উত্তরবঙ্গের দিকে যাচ্ছিল। ট্রাকটি মহাসড়কের উপজেলার চরপাড়া বাইপাস এলাকায় পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে রোড ডিভাইডারের ওপর উল্টে যায়। এ সময় প্লেনশিটের রশির বাঁধন ছিঁড়ে ট্রাকের মধ্যে ঘুমিয়ে থাকা তিনজনের ওপর পড়ে। এতে তিনজনই মারা যান।

এ ঘটনায় আহত আরও দু’জনকে কুমুদিনী হাসপাতালে ভর্তি করা হয়েছে।


   Page 1 of 21
     ঢাকা
টাঙ্গাইলের ধনবাড়ীতে মুজিব বর্ষ উপলক্ষে বৃক্ষ রোপণ কর্মসূচী পালন
.............................................................................................
সোনারগাঁওয়ে অটোরিকশা চালককে পিটিয়ে জখম
.............................................................................................
রাজবাড়ীতে নতুন করোনা আক্রান্ত ২৫, মোট ৫৮৮
.............................................................................................
নরসিংদীতে গাঁজা ও ইয়াবা উদ্ধার, আটক ৪
.............................................................................................
কিশোরগঞ্জে শিশুসহ করোনায় আক্রান্ত আরো ৫
.............................................................................................
টাঙ্গাইলের নাগরপুরে চোরাই মোটরসাইকেলসহ যুবলীগ নেতা আটক
.............................................................................................
কাশিমপুর কারাগারে পিলখানা হত্যা মামলার সাজাপ্রাপ্ত বিডিআর সদস্যের মৃত্যু
.............................................................................................
বিসিএস প্রশাসন ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হলেন বকশীগঞ্জের জান্নাত
.............................................................................................
নাগরপুর ধুবড়িয়ার ২৫ গ্রামের চলাচলের রাস্তার বেহাল দশা
.............................................................................................
কালিয়াকৈরে গাজীখালী নদীতে গোসল করতে গিয়ে স্কুল ছাত্র নিহত
.............................................................................................
গাজীপুরে প্রাইভেটকারের ধাক্কায় দুই নারী পোশাক শ্রমিক নিহত, আহত-১
.............................................................................................
টাঙ্গাইলের সখীপুরে বজ্রপাতে কৃষকের মৃত্যু
.............................................................................................
রাজবাড়ীতে পদ্মার পানি বাড়ায় প্লাবিত হচ্ছে নিম্নাঞ্চল
.............................................................................................
টাঙ্গাইলে নতুন করে ২৪ জন করোনায় আক্রান্ত
.............................................................................................
করোনা যোদ্ধা’র আন্তর্জাতিক স্বীকৃতি পেলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী রাসেল
.............................................................................................
ট্রাকের মধ্যে ঘুম, প্রাণ গেল ৩ জনের
.............................................................................................
বালিয়াকান্দির স্কুল ছাত্রী গণধর্ষণ মামলার ৬ আসামী গ্রেফতার
.............................................................................................
রাজবাড়ীর বালিয়াকান্দিতে লকডাউন মানছেন না সাধারন মানুষ
.............................................................................................
টাঙ্গাইলের মধুপুরে শিশু নাতনীকে ধর্ষণ চেষ্টায় দাদা গ্রেপ্তার
.............................................................................................
করোনা দুর্যোগে মানবতার দৃষ্টান্ত স্থাপন করেছেন মো: মমিন মিয়া
.............................................................................................
মাদকের টাকায় হাতুড়ী এনামুল গড়েছেন বাড়ি-গাড়ি ও কোটি টাকার ব্যবসা
.............................................................................................
শরীয়তপুরে ডামুড্যায় ইয়াবা ও নগদ টাকাসহ বেদে সম্প্রদায়ের ০১ জন গ্রেফতার
.............................................................................................
শরীয়তপুরে স্বাস্থ্যবিধি অমান্য করায় ২৪ জনকে অর্থদন্ড
.............................................................................................
শ্রীপুরে প্রেমিকাকে ধর্ষন চেষ্টার অভিযোগ প্রেমিকের বিরুদ্ধে
.............................................................................................
চাঁদা দিতে নিষেধ করায় শ্রীপুরে ব্যবসায়ী নেতার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ
.............................................................................................
শরীয়তপুরে গত ২৪ ঘন্টায় নতুন করোনা আক্রান্ত ৪৪ জন
.............................................................................................
নরসিংদীতে ইউপি চেয়ারম্যানের উদ্যোগে সেলাই মেশিন, রিক্সা ও ভ্যান বিতরণ
.............................................................................................
রাজবাড়ীতে নতুন করে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও চিকিৎসক সহ ৪১ জন করোনায় আক্রান্ত
.............................................................................................
সখীপুরে ভিজিডি’র ৮ বস্তা চাল জব্দ, নারী ইউপি সদস্য কারাগারে
.............................................................................................
ভেদরগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা বাড়াচ্ছেন করোনার ঝুঁকি
.............................................................................................
রাজবাড়ীর খানখানাপুরে দিনের বেলা ইট ভাটা মালিককে গুলি করে হত্যা
.............................................................................................
শরীয়তপুরে আরো ১৩ জন করোনায় আক্রান্ত, মোট আক্রান্ত ২৯৫ জন
.............................................................................................
রাজবাড়ীতে নতুন করে ৮জন করোনায় আক্রান্ত, মোট আক্রান্তের সংখ্যা ১৪০
.............................................................................................
কালিয়াকৈরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ১০ মামলার আসামি নিহত, চার পুলিশ সদস্য আহত
.............................................................................................
রূপগঞ্জে গরু চুরি, সর্বশান্ত কৃষক
.............................................................................................
টাঙ্গাইলে নতুন ৩০ জনসহ মোট করোনায় আক্রান্ত ৩৫৯ জন
.............................................................................................
রাজবাড়ীতে নতুন করে সাংবাদিক সহ ১০ জন করোনা শনাক্ত
.............................................................................................
টাঙ্গাইলের ধনবাড়ীতে সড়ক দূর্ঘটনায় নিহত ১
.............................................................................................
টাঙ্গাইলের ধনবাড়ীতে টিসিবি’র পণ্য বিক্রি
.............................................................................................
বকশীগঞ্জে ছাদ থেকে পড়ে গিয়ে হাসপাতালের মালীর মৃত্যু
.............................................................................................
বকশীগঞ্জে করোনা সংক্রমণ রোধে প্রচারণা চালাচ্ছেন চেয়ারম্যান মাহমুদুল আলম বাবু
.............................................................................................
বকশীগঞ্জে দরিদ্রদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ
.............................................................................................
৪৯ বছর ধরে চলছে রাজাকার পুত্র ‘আহম্মদ ও তার সন্ত্রাস বাহিনী’র জুলুম নির্যাতন
.............................................................................................
কালকিনিতে শতবর্ষী বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত
.............................................................................................
টাঙ্গাইলে পণ্য পরিবহনের গাড়িতে অগ্নিকান্ড
.............................................................................................
শ্রীপুরের চাঁদাবাজ, ভূমিদস্যু, বিস্ফোরকসহ একাধিক মামলার আসামীর অত্যাচারে অতিষ্ঠ স্থানীয়রা
.............................................................................................
গণপিটুনিতে ১ ডাকাত নিহত, আটক ২, দেশীয় অস্ত্রসহ গাড়ি উদ্ধার
.............................................................................................
রাজবাড়ীতে চিকিৎসক-নার্স সহ করোনায় নতুন আক্রান্ত ২০, সর্বমোট শনাক্ত ১১৫
.............................................................................................
টাঙ্গাইলে মহাসড়কের পাশ থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার
.............................................................................................
আলফাডাঙ্গায় ইউপি সদস্যের বিরুদ্ধে সরকারি প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ
.............................................................................................

সম্পাদকমন্ডলীর সভাপতি : মো: রিপন তরফদার নিয়াম
প্রতিষ্ঠাতা সম্পাদক : মফিজুর রহমান রোকন
নির্বাহী সম্পাদক : শাহাদাত হোসেন শাহীন
বাণিজ্যিক কার্যালয় : "রহমানিয়া ইন্টারন্যাশনাল কমপ্লেক্স"
(৬ষ্ঠ তলা), ২৮/১ সি, টয়েনবি সার্কুলার রোড,
মতিঝিল বা/এ ঢাকা-১০০০| জিপিও বক্স নং-৫৪৭, ঢাকা
ফোন নাম্বার : ০২-৪৭১২০৮০৫/৬, ০২-৯৫৮৭৮৫০
মোবাইল : ০১৭০৭-০৮৯৫৫৩, 01731800427
E-mail: dailyganomukti@gmail.com
Website : http://www.dailyganomukti.com
   © সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি Dynamic Solution IT & Dynamic Scale BD