ঢাকা, সোমবার , ১৩ আশ্বিন ১৪২৭ , ২৮ সেপ্টেম্বর , ২০২০ বাংলার জন্য ক্লিক করুন
  
|
|
|
|
|
|
|
|
|
|
|
শিরোনাম : > করোনায় দেশে আরো ৩২ জনের মৃত্যু, শনাক্ত ১,২৭৫   > এক্সট্রাকশনের পর নেটফ্লিক্সের নতুন ছবিতে ক্রিস হেমসওয়ার্থ   > ঠাকুরগাঁওয়ে সুরক্ষা সামগ্রী ও স্বাস্থ্য উপকরণ বিতরণ   > বিনামূল্যে গ্রামীন জনপদের প্রান্তিক মায়েরা পাচ্ছে জরায়ু ও স্তন ক্যান্সার নির্ণয়ের সেবা   > বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড়ে বাঁধের পুনঃনির্মাণ কাজ শেষ না হতেই ভাঙন   > টাঙ্গাইলে গৃহবধূর আত্মহত্যা!   > নীলফামারীতে ভিটামিন"এ" ক্যাম্পেইন সাংবাদিক ওরিয়েন্টেশন কর্মশালা   > সাংগুতে বিপুল পরিমান ইয়াবা উদ্ধার করেছে বাংলাদেশ কোস্ট গার্ড   > মোংলায় বিশ্ব নদী দিবস পালন   > বৌদ্ধবিহারে বিশ্ববিদ্যালয় পুন:প্রতিষ্ঠার দাবি  

   বরগুনা -
                                                                                                                                                                                                                                                                                                                                 
পাথরঘাটায় ৩টি হরিণের চামড়া উদ্ধার

বরগুনা প্রতিনিধি : বরগুনার পাথরঘাটায় অভিযান চালিয়ে তিনটি হরিণের চামড়া, একটি মাথা ও ১২টি পা উদ্ধার করেছে কোস্টগার্ড। কোস্টগার্ড উদ্ধারকৃত চামড়া, মাথা ও পা আজ মঙ্গলবার সকালে বনবিভাগের কাছে হস্তান্তর করেছে। এন আগে সোমবার দিনগত রাত ২টার দিকে সদর পাথরঘাটা ইউনিয়নের জিনতলা এলাকা থেকে এগুলো উদ্ধার করা হয়। তবে এ সময় কাউকে আটক করতে পারেনি কোস্টগার্ড।
কোস্টগার্ডের পাথরঘাটা স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট মেহেদি হাসান জানান, গোপন সংবাদের ভিত্তিতে বিষখালী নদী সংলগ্ন জিনতলা এলাকায় অভিযান চালিয়ে কয়েকটি পাতিলে রাখা তিনটি হরিণের চামড়া, একটি মাথা ও ১২টি পা উদ্ধার করা হয়। পরে সকালে এসব বনবিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে। বনবিভাগ এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেবে।

পাথরঘাটায় ৩টি হরিণের চামড়া উদ্ধার
                                  

বরগুনা প্রতিনিধি : বরগুনার পাথরঘাটায় অভিযান চালিয়ে তিনটি হরিণের চামড়া, একটি মাথা ও ১২টি পা উদ্ধার করেছে কোস্টগার্ড। কোস্টগার্ড উদ্ধারকৃত চামড়া, মাথা ও পা আজ মঙ্গলবার সকালে বনবিভাগের কাছে হস্তান্তর করেছে। এন আগে সোমবার দিনগত রাত ২টার দিকে সদর পাথরঘাটা ইউনিয়নের জিনতলা এলাকা থেকে এগুলো উদ্ধার করা হয়। তবে এ সময় কাউকে আটক করতে পারেনি কোস্টগার্ড।
কোস্টগার্ডের পাথরঘাটা স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট মেহেদি হাসান জানান, গোপন সংবাদের ভিত্তিতে বিষখালী নদী সংলগ্ন জিনতলা এলাকায় অভিযান চালিয়ে কয়েকটি পাতিলে রাখা তিনটি হরিণের চামড়া, একটি মাথা ও ১২টি পা উদ্ধার করা হয়। পরে সকালে এসব বনবিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে। বনবিভাগ এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেবে।

বরগুনায় ৩ বছরের শিশুকে হত্যার অভিযোগ
                                  

বরগুনা প্রতিনিধি : বরগুনা সদর উপজেলার শিয়ালিয়া গ্রামে জমিজমা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধের জের ধরে ৩ বছরের শিশু রাব্বীকে খালে ফেলে হত্যার অভিযোগ পাওয়া গেছে। নিহতের স্বজনদের অভিযোগ পূর্ব বিরোধের জের ধরে প্রতিপক্ষরা এ হত্যাকান্ড ঘটিয়েছে।
জানা গেছে, বরগুনা সদর উপজেলার বাবুগঞ্জ পুলিশ ফাঁড়িতে গত শনিবার ডেকে নিয়ে যাওয়া হয় কবির খান কে। এই নিয়ে ব্যস্ত থাকার কারণে এরমধ্যে ছেলে রাব্বি নিখোঁজ হয়। অনেক খোঁজাখুঁজি করেও তাকে পাওয়া যাচ্ছিল না। এরই মধ্যে কবির খানের কাছে ফোন আসে তার ছেলে রাব্বি অসুস্থ। ছেলের অসুস্থতার কথা শুনে বাবা কবির বাড়িতে দৌড়ে চলে আসেন। ছেলেকে নিয়ে বরগুনা সদর হাসপাতালের উদ্দেশ্যে রওনা করেন তার বোনের ছেলে বসির। বরগুনা সদর হাসপাতালে নিয়ে আসার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। ময়না তদন্তের জন্য লাশ মর্গে পাঠানো হয় ময়না তদন্ত শেষে লাশ তার স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।
স্থানীয় ইউপি সদস্য বলেন, অনেক আগ থেকেই হযরত আলি, লুৎফুর ও কবির দের মধ্যে জমিজমা নিয়ে বিরোধ। শালিশি করা হলেও হযরত আলি কখনোই আপোষ-মিমাংসায় আনা সম্ভব হয়নি।
রাব্বির চাচা বলেন, রাব্বিকে অনেক খোঁজাখুজির পরে লুৎফুরের বাড়ির সামনে খালে ভাসতে দেখে ওখান থেকে উঠিয়ে নিয়ে এসে দেখি কোন শারাশব্দ নেই। পরে হাসপাতাল পাঠিয়ে দেই।
রাব্বির মা কান্নায় কাতেঁর হয়ে বলেন, আমার আদরের বাবাকে যারা হত্যা করেছে আমি তাদের বিচার চাই। কবির খান বলেন, পরিকল্পিতভাবে আমাকে পুলিশ ফাঁড়িতে ডেকে নেওয়া হয়েছে। আমি বার বার আমার ছেলের অসুস্থতার কথা শুনে আসতে চাইলেও আসতে দেয়নি। আমার ছেলেকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।
ফাঁড়ির অফিসার ইনচার্জ রনজিত কুমার সরকার বলেন, জমিজমা নিয়ে অনেক আগ থেকেই হযরত আলী ও কবির খানের ভিতরে ঝামেলা চলে আসছে। এই জামেলা মেটাতে দুই পক্ষকে ফাঁড়িতে ডাকা হয়েছিল। কাবির খান যে অভিযোগ দিয়েছে তা সম্পূর্ণ মিথ্যা।
বরগুনা সদর থানার অফিসার ইনচার্জ তারিকুল ইসলাম বলেন, এ বিষয়ে আমি যতটুকু জানি জমিজমা নিয়ে দু’পক্ষের সাথে অনেক আগ থেকেই দ্বন্ধ¦ চলে আসছে। এই বিষয় নিয়ে তাদের সাথে সবসময় ঝগড়াঝাটি হয়। পানিতে ফেলে হত্যা করার বিষয়টি জানতে চাইলে বলেন, এ বিষয়ে কোনো অভিযোগ পাইনি, অভিযোগ পেলে সঠিক তদন্তের মাধ্যমে বিষয়টি দেখা হবে।

বরগুনায় মুক্তিযোদ্ধার রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
                                  

বরগুনা প্রতিনিধি : বরগুনার বেতাগী উপজেলার বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিম গত রোববার রাতে গাজীপুর জেলার শফিপুর পৌরসভা এলাকায় ইন্তেকাল করেন। (ইন্নালিল্লাহি ............. রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর। তিনি স্ত্রী, ২ পুত্র ও ৪ কন্যা রেখে গেছেন। গতকাল সোমবার রাতে বেতাগীর কেউড়াবুনিয়া এলাকার হাওলাদার বাড়ি সংলগ্ন মাঠে নামাজের জানাজা শেষে গার্ড অফ অনার এর মাধ্যমে রাষ্ট্রীয় মর্যাদায় তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। মরহুমের আত্মীয় স্বজনরা দেশবাসীর কাছে তার জন্য দোয়া চেয়েছেন।

রিফাত শরীফ হত্যা: প্রধান আসামির পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন
                                  

মো. পারভেজ আক্তার, বরগুনা : বরগুনায় আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় জেলা ও দায়রা জজ আদালতে প্রাপ্তবয়স্ক ১০ আসামীর বিরুদ্ধে তৃতীয় দিনের মত রাষ্ট্রপক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করা হয়েছে। সোমবার বেলা ১১টায় জেলা ও দায়রা জজ মো. আছাদুজ্জামানের আদালতে নয় জন আসামির উপস্থিতিতে রাষ্ট্রপক্ষের আইনজীবী ভূবন চন্দ্র হালদার সাক্ষীদের সাক্ষ্যের ওপর তদন্তকারী কর্মকর্তার প্রতিবেদনের যৌক্তিকতা তুলে ধরেন।
ঘটনার বর্ণনার পাশাপাশি সিসি ক্যামেরা এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ফুটেজ থেকে প্রাপ্ত তথ্য নিয়ে আদালতে আসামিদের স্বীকারোক্তিমূলক জবানবন্দির ওপর তৃতীয় দিনের মত রাষ্ট্রপক্ষ যুক্তিতর্ক উপস্থাপন করে। রাষ্ট্রপক্ষের পিপিকে সহায়তা করেন শিশু আদালতের বিশেষ পিপি মোস্তাফিজুর রহমান বাবুল।
বেলা ১১টা থেকে ১টা পর্যন্ত তৃতীয় দিনের মত রাষ্ট্রপক্ষ যুক্তিতর্ক উপস্থাপনের পর আদালতের কার্যক্রম গতকাল মঙ্গলবার সকাল ১০টা পর্যন্ত মুলতবি করা হয়। যুক্তিতর্ক চলাকালীন কারাগারে থাকা আট আসামি এবং জামিনে থাকা রিফাত শরীফের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নী উপস্থিত ছিলেন।

বরগুনা পৌরবাসীর আস্থার প্রতীক মেয়র শাহাদাত
                                  

বরগুনা প্রতিনিধি : বরগুনা শহরের প্রাণকেন্দ্র বরগুনা পৌরসভা। জীবনের সাথে যুদ্ধ করে মানুষের ভালোবাসা নিয়ে আজ তিনি বারবার পৌর পিতার দায়িত্ব পালন করে আসছেন। যার রাজনীতিতে ও দায়িত্ব অবহেলার কোন কলঙ্ক নেই তিনি হলেন পৌরবাসীর পৌর মেয়র মো. শাহাদাত হোসেন। এই করোনা কালে গরিব দু:খী অসহায় কর্মহীন মানুষের পাশে ছিলেন নিজের অর্থ দিয়ে প্রতিটি মানুষের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছেন। যার কারণে আজ পৌরশহর জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল রূপে পরিণত নিজের জীবন দিয়ে পৌরবাসীর সেবা ও দায়িত্ব পালন করে যাচ্ছেন। যার কাছ থেকে পৌরবাসী কোন কিছু চেয়ে খালি হাতে ফেরত যায়নি, তিনি জীবনে কারো সাথে প্রতিহিংসার রাজনীতি করেনি। সর্বদাই একজন সাদা মনের মানুষ। পৌরবাসীর সাথে তার একটা নিবিড় সম্পর্ক রয়ছে সুখ-দু:খে বিপদ আপদে পৌরবাসী যাকে সব সময় কাছে পায় তিনি হলেন শাহাদাত মেয়র।
পৌরসভার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, কোন মানুষ আমার কাছ থেকে কষ্ট পেয়েছে বলে আমার জানা নেই। পৌরবাসী আমাকে বারবার ভোটের মাধ্যমে মেয়র নির্বাচিত করেছে, আমি তাদের কাছে চিরকৃতজ্ঞ। আমি পৌরশহরকে ঢেলে সাজিয়েছি। আমার হাতে আরো অনেক কাজ রয়েছে অসমাপ্ত কাজগুলো আমি সমাপ্ত করতে চাই পৌরবাসীর দোয়া ও ভালোবাসা নিয়ে।

বরগুনা জেলা পরিষদের কর্মচারীর নামে টাকা আত্মসাতের অভিযোগ
                                  

মোঃ মাসুম বিল্লাহ, বরগুনা : বরগুনা জেলা পরিষদে কর্মরত মোঃ জাহিদুল ইসলাম ওরফে মাইদুল ইসলামের নামে টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। গভীর নলকূপ প্রদানের কথা বলে তিনি টাকা নিয়ে আত্মসাৎ করেছেন বলে জানিয়েছেন অভিযোগকারী। অভিযোগকারী মামুন মীর এ বিষয়ে বরগুনা জেলা পরিষদ চেয়ারম্যান বরাবর একটি অভিযোগপত্র প্রদান করেছেন বলে জানা যায়।
অভিযোগপত্র হতে জানা যায় বরগুনা সদর উপজেলার মাইঠা (কড়ইবাড়িয়া) গ্রামের বাসিন্দা মোঃ মামুন মীরের কাছ থেকে জেলা পরিষদ হতে গভীর নলকূপ পাইয়ে দেওয়ার কথা বলে গত ২৭ ডিসেম্বর ২০১৯ তারিখে ২৭,০০০/- টাকা গ্রহণ করেন জেলা পরিষদের কর্মচারী (চৌকিদার) মোঃ জাহিদুল ইসলাম। টাকা গ্রহণের সময় মার্চ-এপ্রিল মাসের মধ্যে নলকূপ স্থাপনের কথা থাকলেও তিনি অদ্যবদি পর্যন্ত নলকূপ স্থাপন করিয়ে দিতে পারেনি। গত ১৫ জুন অভিযোগকারী ব্যক্তি জাহিদুলকে মোবাইল ফোনে কল দিলে তিনি বলেন মন্ত্রণালয়ে ফাইল প্রেরণ করা হয়েছে, আগামী ১ সপ্তাহের মধ্যে ফাইল আসলেই নলকূপ স্থাপন করা যাবে। অভিযোগকারী ব্যক্তি গত ২৮ জুন জেলা পরিষদে খোজ নিয়ে জানতে পারেন যে, মন্ত্রণালয় প্রেরণকৃত তালিকায় তার নাম দেওয়া হয়নি। তিনি অভিযুক্ত জাহিদুলকে পুনরায় ফোন দিলে তিনি বলেন ভাই এ বছর তো পারলাম না, আমার দেওয়া তালিকা তো বাদ পরে না, ভাগ্যক্রমে বাদ পরেছে, ৫ মাস অপেক্ষা করেন নলকূপ স্থাপন করিয়ে দিবো।
অভিযোগকারী মামুন মীর সাংবাদিকদের জানান তিনি একটি গরুর বাচ্চা বিক্রি করে জাহিদুলকে ২৭,০০০/- টাকা দিয়েছেন। টাকা নেওয়ার সময় তিনি বলেন ডিসেম্বরের মধ্যে টাকা না দিলে নলকূপ পাওয়া যাবে না। তাই তাড়াতাড়ি গরুর বাচ্চাটি কম দামে বিক্রি করে টাকা পরিশোধ করেন। নলকূপের টাকা দেওয়ার সময় বরগুনা জেলা পরিষদে থাকলেও পরবর্তীতে তিনি বেতাগী উপজেলায় ডাকবাংলায় বদলী হন।
খোজ নিয়ে জানাযায় চাকরির শুরু থেকেই জাহিদুল বিভিন্ন মানুষের কাছ থেকে ভিন্ন ভিন্ন কাজের জন্য মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছেন। অভিযুক্ত জাহিদুলের সাথে পরিচয় গোপন করে কথা বললে তিনি বিভিন্ন জনের কাছ থেকে টাকা নিয়ে নলকূপ দেওয়ার কথা স্বীকার করেন। তিনি মামুন মিয়ার কাছ থেকে টাকা নেওয়ার বিষয়টি স্বীকার করে আগামী ৩ মাস অপেক্ষা করলে নলকূপ দিতে পারবেন বলে জানান।
সাংবাদিক পরিচয় দিয়ে অভিযুক্ত জাহিদুলকে টাকা নেওয়ার বিষয় জিজ্ঞাসা করলে তিনি টাকা নেওয়ার বিষয়টি অস্বীকার করেন।
জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ দেলোয়ার হোসাইন বলেন, অভিযোগটি এষনও আমার হাতে আসেনি। অভিযোগ পেলে অবশ্যই ব্যবস্থা গ্রহণ করা হবে।

বরগুনায় বাসচাপায় মা-ছেলেসহ নিহত ৩ আহত ৮
                                  

ডেস্ক রিপোর্ট : বরগুনার আমতলী উপজেলায় বাসচাপায় অটোরিকশায় থাকা মা ও ছেলেসহ তিনজন নিহত হয়েছেন।

এসময় আহত হয়েছেন অন্তত আটজন। আজ শনিবার সকাল বেলা সাড়ে ১১টার দিকে আমতলী পৌর শহরের চৌরাস্তা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

তবে তাৎক্ষণিক হতাহতদের পরিচয় জানা যায়নি।

আমতলী থানার পরিদর্শক (তদন্ত) মনোরঞ্জন জানান, আমতলী পৌর শহরের চৌরাস্তা এলাকায় একটি যাত্রীবাহী বাস ওই অটোরিকশায় চাপা দেয়।

এতে ঘটনাস্থলেই মা ও ছেলেসহ তিনজন নিহত হন। এসময় আহত হয়েছেন আটজন।

পুলিশের কর্মকর্তা জানান, আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে ।

গ্রামে মাটি খুঁড়লেই বের হয় গ্যাস
                                  

বরগুনা প্রতিনিধি : বরগুনার পাথরঘাটার কালমেঘা গ্রামের বিভিন্ন স্থানে মাটির নিচ থেকে বের হচ্ছে গ্যাস। গভীর নলকূপ, বাড়ির আঙ্গিনা, কৃষি জমি এমনকি পুকুরও বাদ পড়েনি এর থেকে। অনেকে আবার এসব গ্যাস ব্যবহার করে প্রতিদিন রান্নার কাজও সারছেন।

বরগুনার পাথরঘাটা উপজেলার শহর থেকে ৫ কিলোমিটার দূরে কালমেঘা গ্রাম। এ গ্রামের হারুন চৌকিদারের বাড়ির পুকুর ও টিউবওয়েল থেকে দীর্ঘদিন ধরে বের হচ্ছে গ্যাস।

পুকুর পাড়ের মাটিতে সামান্য একটু গর্ত করলেই বেরিয়ে আসে গ্যাস। সে গ্যাসেই রান্নার কাজ সারেন পরিবারের লোকজন।

স্থানীয়রা বলছেন, গ্যাসের উপস্থিতির কারণে পুকুরে মাছ চাষ করা যায় না। পাশাপাশি পুরো গ্রামের বিভিন্ন জায়গায় গর্ত খুঁড়লে বের হচ্ছে গ্যাস। এতে দুর্ঘটনার আতঙ্কেও আছেন তারা।

তবে বরগুনা জেলা প্রশাসক মো. মোখলেছুর রহমান এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন।

তিনি বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে গ্যাস আছে কিনা তা ক্ষতিয়ে দেখার জন্য মন্ত্রণালয়কে জানানো হবে।

এদিকে পাথরঘাটাবাসীর প্রত্যাশা দুর্ঘটনা  এড়াতে  কর্তৃপক্ষ  দ্রুত কার্যকরী ব্যবস্থা  গ্রহণ করবে।

২০০২ সালে প্র্রথমবার গ্রামটির বাসিন্দা রশিদ মিয়ার নষ্ট নলকূপে গ্যাসের রয়েছে এমনটা জানাযায়। তারপর থেকে বিভিন্ন স্থানে এলাকাবাসী গ্যাসের উপস্থিতি দেখতে পায়।

 

পাথরঘাটায় ২২ কেজির পাঙ্গাস!
                                  

বরগুনা প্রতিনিধি : বিষখালী নদীতে জেলেদের বড়শিতে ধরা পড়েছে ২২ ও ১৪ কেজি ওজনের দু’টি পাঙ্গাস।

বুধবার (১৪ নভেম্বর) দিনগত রাতে জেলেদের বড়শিতে মাছ দু’টি ধরা পড়ে।

২২ কেজি ওজনের মাছটি ১৩ হাজার দুইশ’ এবং ১৪ কেজির মাছটি আট হাজার চারশ’ টাকায় বিক্রি করা হয়।

মাছ ব্যবসায়ী মো. জাহাঙ্গীর হোসেন বলেন, রাতে পাওয়া মাছ দু’টি সকালে বাজারে নিয়ে এলে আমি কিনে রাখি। পরে দু’টি মাছ কেজি প্রতি ছয়শ’ টাকা করে বিক্রি করা হয়।

বরগুনায় উপকূল দিবস পালিত ২০১৭
                                  

নিজস্ব প্রতিবেদক : `উপকূলের জন্য হোক একটি দিন, কণ্ঠে বাজুক প্রান্তজনের কথা` স্লোগানকে সামনে রেখে ৭০ এর প্রলয়ঙ্কারী ঘূর্ণিঝড়ে নিহতদের স্মরণে বে-সরকারি উদ্যোগে বরগুনায় পালিত হয়েছে উপকূল দিবস ২০১৭।  

দিবসটি উপলক্ষ্যে আজ রবিবার সকালে বরগুনা প্রেসক্লাব চত্বরে মানববন্ধন ও সমাবেশ কর্মসূচি পালন করেন বরগুনা প্রেসক্লাব, বরগুনা জেলা টেলিভিশন সাংবাদিক ফোরাম, বরগুনা জেলা অনলাইন সাংবাদিক ফোরাম ও আলোকযাত্রা বরগুনা দল।

পরে সরকারিভাবে দিবসটি উদযাপনের জন্য জেলা প্রশাসকের মাধ্যমে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে মন্ত্রী বরাবরে স্মারকলিপি পাঠানো হয়।  

বরগুনা প্রেসক্লাব সভাপতি জাকির হোসেন মিরাজের সভাপতিত্বে মানববন্ধন চলাকালীন সমাবেশে বক্তব্য রাখেন সেক্টর কমান্ডার্স ফোরাম মুক্তিযুদ্ধ একাত্তর বরগুনা জেলা শাখার সভাপতি আনোয়ার হোসেন মনোয়ার, বরগুনা পাবলিক পলিসি ফোরামের আহ্বায়ক মো. হাসানুর রহমান ঝন্টু, নাগরিক অধিকার সংরক্ষণ কমিটির সাধারণ সম্পাদক মনির হোসেন কামাল, বরগুনা জেলা টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি সোহেল হাফিজ, বরগুনা জেলা অনলাইন সাংবাদিক ফোরামের সভাপতি আবু জাফর সালেহ, প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি জাফর হোসেন হাওলাদার প্রমুখ।  

এসময় বক্তারা বলেন, ৭০ এর প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে উপকূলের লাখ লাখ মানুষ নিহত হয়। সব হারিয়ে নিঃস্ব হয়ে যায় প্রাণে বেঁচে থাকা পরিবারগুলো। তাই উপকূলবাসীর ভাগ্য উন্নয়নের জন্য উপকূল উন্নয়ন বোর্ড বাস্তবায়নসহ  ৭০ এর ঘূর্ণিঝড়ে নিহতদের স্মরণে  সরকারিভাবে ১২ নভেম্বরকে উপকূল দিবস হিসেবে ঘোষণার দাবি জানান তারা। 


   Page 1 of 1
     বরগুনা
পাথরঘাটায় ৩টি হরিণের চামড়া উদ্ধার
.............................................................................................
বরগুনায় ৩ বছরের শিশুকে হত্যার অভিযোগ
.............................................................................................
বরগুনায় মুক্তিযোদ্ধার রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
.............................................................................................
রিফাত শরীফ হত্যা: প্রধান আসামির পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন
.............................................................................................
বরগুনা পৌরবাসীর আস্থার প্রতীক মেয়র শাহাদাত
.............................................................................................
বরগুনা জেলা পরিষদের কর্মচারীর নামে টাকা আত্মসাতের অভিযোগ
.............................................................................................
বরগুনায় বাসচাপায় মা-ছেলেসহ নিহত ৩ আহত ৮
.............................................................................................
গ্রামে মাটি খুঁড়লেই বের হয় গ্যাস
.............................................................................................
পাথরঘাটায় ২২ কেজির পাঙ্গাস!
.............................................................................................
বরগুনায় উপকূল দিবস পালিত ২০১৭
.............................................................................................

সম্পাদকমন্ডলীর সভাপতি : মো: রিপন তরফদার নিয়াম
প্রতিষ্ঠাতা সম্পাদক : মফিজুর রহমান রোকন
নির্বাহী সম্পাদক : শাহাদাত হোসেন শাহীন
বাণিজ্যিক কার্যালয় : "রহমানিয়া ইন্টারন্যাশনাল কমপ্লেক্স"
(৬ষ্ঠ তলা), ২৮/১ সি, টয়েনবি সার্কুলার রোড,
মতিঝিল বা/এ ঢাকা-১০০০| জিপিও বক্স নং-৫৪৭, ঢাকা
ফোন নাম্বার : ০২-৪৭১২০৮০৫/৬, ০২-৯৫৮৭৮৫০
মোবাইল : ০১৭০৭-০৮৯৫৫৩, 01731800427
E-mail: dailyganomukti@gmail.com
Website : http://www.dailyganomukti.com
   © সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি Dynamic Solution IT & Dynamic Scale BD