১৭ জিলক্বদ ১৪৪১ , ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই , ২০২০ বাংলার জন্য ক্লিক করুন
  
|
|
|
|
|
|
|
|
|
|
|
শিরোনাম : > ময়ূর-২ লঞ্চের মালিক গ্রেপ্তার   > ২৪ ঘন্টায় মৃত ৪৬, শনাক্ত ৩৪৮৯   > কুয়েতের নাগরিক হলে এমপি পদ হারাবেন পাপুল: প্রধানমন্ত্রী   > টুঙ্গিপাড়া স্বাস্থ্য কমপ্লেক্স এবং মা ও শিশু হাসপাতালে চিকিৎসা সামগ্রী প্রদান করলো নৌবাহিনী   > করোনাকালে দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের পিছিয়ে পড়তে দেয়া যাবে না: এমপি মনোরঞ্জন শীল গোপাল   > আক্কেলপুর স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মরতদের মধ্যে বাড়ছে করোনা সংক্রমন   > কাঁঠালিয়ায় বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন   > টাঙ্গাইলের ধনবাড়ীতে মুজিব বর্ষ উপলক্ষে বৃক্ষ রোপণ কর্মসূচী পালন   > বার্ষিক পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত দেবে সরকার   > ভালুকায় মুজিববর্ষ উপলক্ষে বৃক্ষ রোপণ কর্মসূচি  

   খুলনা -
                                                                                                                                                                                                                                                                                                                                 
দৌলতপুরে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়া দৌলতপুরে পানি উঠানো মটর থেকে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। গতকাল রবিবার সকাল সাড়ে ১০টায় উপজেলা রিফাইতপুর ইউনিয়নের বিন্দিপাড়া গ্রামের মোঃ আজগর আলীর ছেলে মুন্না মটর থেকে পানি উঠানোর সময় অসাবধানতার কারণে বিদ্যুৎ স্পৃষ্ট হয়, লোকজন উদ্ধার করে দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর ডাক্তার তাকে মৃত ঘোষণা করে। মুন্না নির্মাণ শ্রমিকের কাজ করতো বলে জানা গেছে

দৌলতপুরে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু
                                  

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়া দৌলতপুরে পানি উঠানো মটর থেকে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। গতকাল রবিবার সকাল সাড়ে ১০টায় উপজেলা রিফাইতপুর ইউনিয়নের বিন্দিপাড়া গ্রামের মোঃ আজগর আলীর ছেলে মুন্না মটর থেকে পানি উঠানোর সময় অসাবধানতার কারণে বিদ্যুৎ স্পৃষ্ট হয়, লোকজন উদ্ধার করে দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর ডাক্তার তাকে মৃত ঘোষণা করে। মুন্না নির্মাণ শ্রমিকের কাজ করতো বলে জানা গেছে

কুমারখালীতে পুলিশ পরিচয়ে মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণের অভিযোগ
                                  

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ার কুমারখালীতে পুলিশ পরিচয়ে প্রেমের সম্পর্ক গড়ে তুলে অষ্টম শ্রেণির এক মাদ্রাসা ছাত্রীকে (১৪) একাধিকবার ধর্ষণের অভিযোগ উঠেছে। লম্পট রাসেল আহমেদ (৩০) কুষ্টিয়া শহরের একটি ভাড়া বাসায় ডেকে নিয়ে একাধিকবার ধর্ষণ করে। তার বিরুদ্ধে কুমারখালী থানায় অভিযোগ
করা হয়েছে । ভিকটিম ছাত্রীকে পরীক্ষার জন্য কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ধর্ষক কুমারখালী পৌরসভার ৪নং ওয়ার্ডের সাবেক কমিশনার গোলাম মোর্শেদ মিলনের বখাটে পুত্র। ধর্ষিতা আলাউদ্দিন নগর এলাকার হিজবুল হাফেজিয়া মাদ্রাসার অষ্টম শ্রেণির ছাত্রী।
ধর্ষিতার বাবা জানান, পুলিশ পরিচয়ে প্রতারণা করে আমার অষ্টম শ্রেণি পড়ুয়া মেয়ের সাথে দুইমাস আগে প্রেমের সম্পর্ক গড়ে তোলে রাসেল। এরপর কুষ্টিয়া শহরের নিশান মোড় এলাকায় একটা বাসা ভাড়া করে মেয়েকে ডেকে নিয়ে একাধিক বার ধর্ষণ করে ভিডিও ধারণ করে। এক পর্যায়ে আমার মেয়ে রাসেলের প্রতারণা টের পেয়ে এড়িয়ে চললে রাসেল মুঠোফোনে অশ্লীল ভিডিও ইন্টারনেটে ছেড়ে দেওয়া হুমকি দিলে বিষয়টি জানাজানি হয়।
ঘটনার সত্যতা স্বীকার করে কুমারখালী থানার অফিসার ইনচার্জ মজিবুর রহমান জানান, প্রেমের সম্পর্ক ধরে অষ্টম শ্রেণির মাদ্রাসা ছাত্রী ধর্ষণের শিকার হয়েছে। তিনি আরো জানান, ঘটনাটি সদর থানা এলাকার হওয়ায় ভিকটিমদের সদর থানায় পাঠানো হয়েছে।

করোনা আতঙ্কে মহম্মদপুর উপজেলা নির্বাচন অফিসারসহ একদিনে শনাক্ত ৫
                                  

এস এম আজগার আলী, মহম্মদপুর (মাগুরা) : মহামারি করোনা ভাইরাসের আতঙ্কে ভুগছে মাগুরার মহম্মদপুর উপজেলাবাসী। উপজেলা নির্বাচন অফিসার ও উপজেলা ভূমি অফিসের নাজিরসহ একই দিনে নতুন শনাক্ত ৫জন। এ নিয়ে উপজেলায় মোট আক্রান্ত হয়েছে ১৫জন। নতুন আক্রান্ত পাঁচজনই পুরুষ। আক্রান্ত ৫ জনকেই হোম আইসোলেশনে রাখা হয়েছে। রোববার সকালে উপজেলা স্বাস্থ্য বিভাগ এই তথ্য জানান।
উপজেলা স্বাস্থ্য বিভাগ সুত্রে জানা যায়, আজ ৩২টি নমুনার মধ্যে উপজেলা নির্বাচন অফিসারসহ নতুন করে ৫জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে মোট ১৫জন, তার মধ্যে ৬জনই সুস্থ্য হয়েছে। বাকি ৯জন হোম আইসোলেশনে রয়েছে। তবে উপজেলা থেকে এ পর্যন্ত ২শ ২০জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। সংগৃহীত নমুনার মধ্যে ১৫জনের করোনা পজেটিভ রিপোর্ট উপজেলা স্বাস্থ্য বিভাগে এসেছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মকছেদুল মোমিন বলেন, প্রতিনিয়ত স্বাস্থ্য বিভাগ সন্দেহমূলক নমুনা সংগ্রহ করছে। তার মধ্য থেকে আজ আমরা ৫জনের শরীরে করোনা পজেটিভ পেয়েছি। তাদেরকে হোম আইসোলেশনে রাখা হয়েছে। এবং তাৎক্ষণিকভাবে উপজেলা প্রশাসন তাদের বাড়ি ও আশপাশ এলাকা লকডাউন করেছে।
উপজেলা নির্বাহী অফিসার মো. মিজানূর রহমান জানান, খবর পাওয়া মাত্রই এই ৫জনের বাড়ি ও আশপাশ এলাকা লকডাউন করা হয়েছে। এবং আক্রান্ত ব্যক্তিদের আইসোলেশনে রাখা হয়েছে। আমরা চেষ্টা করছি নিয়ন্ত্রণ করার। পাশাপাশি সবাইকে অপ্রয়োজনে ঘর থেকে বের না হতে এবং সতর্ক থাকার জন্য উপজেলা প্রশাসনরে পক্ষ থেকে আহবান করা হচ্ছে।

ডুমুরিয়ায় দারিদ্রতাকে হার মানিয়ে আইনজীবি হতে চায় এক ছাত্রী
                                  

সুমন ব্রহ্ম, ডুমুরিয়া (খুলনা) : দারিদ্রতা আর শত প্রতিবন্ধকতাকে জয় করে এবারের এস এস সি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ফারিয়া। সে ডুমুরিয়া উপজেলার আটলিয়া গ্রামের রবিউল ইসলাম মোড়লের কন্যা। মায়ের নাম জোহরা খাতুন। তিন বোনের মধ্যে ফারিয়া ২য়, তার বড়বোন রিমা খাতুন ২০১৭ সালে এস এস সি পাশ করার পর বিয়ে হয়ে যায়। লেখা পড়ার প্রতি গভীর মনোযোগী ফারিয়া বেড়ে উঠেছে সীমাহীন দারিদ্রতা আর বিভিন্ন প্রতিকুল পরিবেশের মধ্য দিয়ে। পিতা রবিউল ভাড়ায় মোটর সাইকেল চালিয়ে যা রোজগার করে তা দিয়ে সংসার চালিয়ে তিন মেয়ের পড়াশুনার খরচ যোগানো তার পক্ষে খূব কঠিণ ছিল। বিভিন্ন ঝামেলার কারণে শেষ সম্বল চাষাবাদের জমিটুকু ঘোচাতে হয়েছে। অভাবের তাড়োনায় সংসার চালানোর জন্যে একটি সেলাই মেশিনকে সম্বল করে এগিয়ে যায় মা জোহরা বেগম। সন্তানদের মুখে তিনবেলা ঠিকমত আহারও তুলে দিতে পারেনি বলে কেঁদে ফেলেন তিনি। এমন ধরনের প্রতিকুল অবস্থায় ২০১৭ সালে জে এস সি পরীক্ষায় খুব বেশি ভাল ফলাফল না হওয়ায় প্রতিজ্ঞা করে যে কোন মুল্যে এস এস সি পরীক্ষায় এ প্লাস পেতেই হবে। সেইসাথে মায়ের অনুপ্রেরনা তাকে আরও বেশি অনুপ্রাণিত করে, পড়াশুনা ঠিকমত চালিয়ে নিতে টিউশনি করে পড়ার খরচ যোগাতে শুরু করে, এবং আটলিয়া মাধ্যমিক বিদ্যালয় থেকে ২০২০ সালের এস এস সি পরীক্ষায় মানবিক বিভাগ থেকে অংশ নিয়ে জিপিএ-৫ পেয়ে সামনে এগিয়ে যাওয়ার প্রথম ধাপটি অতিক্রম করেছে সে। এ প্রতিবেদকের সাথে আলাপকালে ফারিয়ার মা জোহরা বেগম আবেগাপ্লুত হয়ে বলেন, এখন স্বামীর আর নিজের রোজগার দিয়ে সংসারটা কোনমতে চললেও দুই মেয়ের লেখাপড়ার খরচ যোগানো তাদের পক্ষে অত্যান্ত কঠিণ।পিতা রবিউল ইসলাম বলেন মেয়েটাতো লেখাপড়ায় অনেক ভালো কিন্তু আমার যে রোজগার তাতে সংসার চালানোই কর্ঠিণ তার উপর মেয়েদের লেখা পড়ার খরচ কি যে করব সেই চিন্তায় রাতে ঘুমই পড়তে পারি না তবে কেউ যদি সহযোগিতার হাত বাড়াতো তাহলে হয়ত মেয়েদেরকে মানুষ করতে পারতাম। ফারিয়া তার নিজের কথা বলতে বলতে নিজের স্বপ্নের কথা বলে সে আইনজীবি হতে চায় এমনকি তার বড় বোনের মত এস এস সি পাশ করেই বিয়ের পিড়িতে বসতে চায়না তার পড়াশুনা করাকে চ্যালেঞ্জ হিসাবে নিতে চায় এবং নিজের পায়ে দাড়ানোর পাশাপাশি সংসারের অভাব অনাটন ঘোছানো সহ ছোট বোনকে লেখাপড়া শিখিয়ে মানুষের মত মানুষ করতে চায় বলেও জানায়। এরপর অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শাহজাহান আলী মোড়লের সাথে কথা বললে তিনি বলেন, ফারিয়া অত্যন্ত ভালো মেয়ে বাবা অত্যন্ত গরীব খুব কষ্ট করে লেখাপড়া করছে, এবার সে জিপিএ-৫ পেয়েছে এখন যদি কোন সরকারী বা বেসরকারী দাতা সংস্থা বা কোন বিত্তবান দানশীল ব্যাক্তিরা তার পাশে এসে দাড়ায় তাহলে মেয়েটা হয়ত অকালে ঝড়ে পড়বে না,তাই আমি তার শিক্ষক হিসাবে দাতা সংস্থা এবং দানশীল ব্যাক্তিদেরকে আহবান জানাবো তার পাশে দাড়ানোর জন্য।

রাজবাড়ীতে নতুন করে ২২ জন করোনায় আক্রান্ত, মোট আক্রান্ত ২৪৩
                                  

রাজবাড়ী প্রতিনিধি : রাজবাড়ীতে নতুন করে ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে ২২ জন। আর এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৪৩ জনে। ১৮ জুন তারিখে ঢাকায় ৭৬ জনের নমুনা পাঠিয়ে নতুন ২২ জনের করোনা পজেটিভ রিপোর্ট আসে রাজবাড়ীতে। তবে আগের তুলনায় রাজবাড়ীতে আক্রান্তের সংখ্যা বাড়ছে। গত তিন মাসে যে আক্রান্ত হয়েছিল চলতি জুন মাসে এ আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে দ্বিগুনেরও বেশি। এপর্যন্ত করোনা থেকে মুক্ত হয়েছেন ৫৬ জন।
রাজবাড়ী সিভিল সার্জন বলেন,২৪ ঘন্টায় রাজবাড়ীতে করোনা আক্রান্ত হয়েছে ২২ জন। যা গত ১৮ জুন তারিখে ৭৬ জনের নমুনা পাঠিয়ে এ ২২ জনের সংক্রমন ধরা পরে। নমুনা পাঠানোর ফলাফরও আসতে সময় লাগছে বেশি। তবে আগের চাইতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে। সংক্রমনের ঝুকি ও বিস্তার রোধ সাধারন মানূষকে একটাই পরামর্শ দিয়েছেন জনগন যেন বাজারে ,রাস্তায় অহেতুক বেশি না বের হয়। খুব প্রয়োজন ছাড়া মানুষ যদি ঘর থেকে বের না হয় তাহলে সংক্রমনের ঝুকি কমে আসবে অনেকাংশে।

রাজবাড়ীতে পাল্লা দিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা
                                  

রাজবাড়ী প্রতিনিধি : রাজবাড়ীতে বেড়েছে মানুষের ভিড়, সেই সাথে পাল্লা দিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। আর করোনার মত এই মহামারির সময় কারো মধ্যেই স্বাস্থ্য বিধি মানার কোন ধরনের লক্ষন দেখা যায়নি। রাস্তা ও বাজারে যানবাহন ও মানুষের ভিড় দেখে বোঝার উপায় নেই বর্তমানে করোনা ভাইরাসের মত সংক্রমন ব্যাধি মহামারি আকার ধারন করেছে। কোন ধরনের আতঙ্ক বা ভয় এখন আর মানুষের মাঝে বিরাজ করছেনা। আর এ কারনেই প্রতিদিনই করোনা ভাইরাসের বিস্তার ও আক্রান্তের সংখ্যা আগের চাইতে বাড়েছে লাফিয়ে লাফিয়ে। যানবাহন ও জনসাধারনের এমন ভিড় দেখা গেছে রাজবাড়ী ১ নং রেল গেটের দু-পাশে এবং বড় বাজারের বিভিন্ন স্থানে।
গত মার্চ মাসে প্রথম একজন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। আর গত মার্চ, এপ্রিল ও মে এই তিন মাসে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ায় একশ জনে। কিন্তু চলতি জুন মাসে গত তিন মাসের আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে দ্বিগুনেরও বেশি । ২১ জুন পর্যন্ত সর্ব শেষ ১৫ জন আক্রান্ত মিলে রাজবাড়ীতে করোনা আক্রান্তের সংখ্যা দ্বাড়িয়েছে ২২১ জনে। তবে জনগনের সচেতনতা বোধ , স্বাস্থ্য বিধি এবং সামাজিক ও শারিরিক দুরত্ব না মানার কারনে করোনা আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। আর এতে স্বাস্থ্য ঝুকি ও করোনা সংক্রমনের ঝুকি বাড়ার কারনে সাধারন মানুষের মাঝে আতঙ্ক বিরাজ করছে। এদিকে বালিয়াকান্দিতে ইউএনও, ডাক্তার সহ আক্রান্তদের সংখ্যা বেড়ে যাওয়ার কারনে সেখানে সদর ইউনিয়নকে রেড জোন ঘোষনা করে লকডাউন করা হয়েছে গত ১৬ জুন তারিখে থেকে চলবে ২৮ জুন পর্যন্ত।
সাধারন মানুষ বলছেন, রাজবাড়ীতে করোনা আক্রান্তের সংখ্যা ও একজনের থেকে আরেক জনের মাঝে সংক্রমনের ঝুকি বেড়ে যাওয়ার কারনে তারা আঙ্কে রয়েছেন। মানুষের ভির বেড়ে যাওয়া ও স্বাস্থ্যবিধি না মানার কারনে প্রতিদিনই এ জেলায় আক্রান্তের সংখ্যা বাড়ছে। তবে এ ব্যাপাওে সকলকেই এগিয়ে আসা উচিত বলে মনে করেন। তবে কাজ কর্ম থাকায় তারা ঝুকি নিয়ে চলাচল করছেন। তবে সামনের দিন গুলোতে আরো ভয়াবহ পরিনতি হওয়ার আশঙ্কা করছেন সচেতন মহল। আর প্রশাসনের প্রতি জনসমাগম কমাতে কঠোর নজদারি বাড়াতে এবং মানুষকে সচেতন করতে অনুরোধ জানান। তবে প্রত্যেককেই ব্যাক্তিগত ভাবে নিজের স্বাস্থ্য বিধি নিজে মেনে চললে সংক্রমনের ঝুকি কমবে বলে জানান সাধারন মানুষ।
রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শেখ শরিফুজ্জামান বলেন, রাজবাড়ীতে করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে, বিভিন্ন স্থানে জনসমাগম কমাতে পুলিশ প্রশাসন সহ সরকারী কর্মকর্তারা কাজ করছেন। তবে সাধারন মানুষ যেন নিজে থেকেই স্বাস্থ্য বিধি মেনে চলাচল করে। প্রশাসনের কার্যক্রমের পাশাপাশি জনগনকেও সচেষ্ট হতে হবে সেই সাথে যতটা সম্ভব ভির এরিয়ে চলে নিজ নিজ স্বাস্থ্য বিধি মেনে চলাচল করতে হবে। তাহলেই করোনা ভাইরাসের সংক্রমন কমবে বলে জানান তিনি।

কুষ্টিয়ায় অটোরাইস মিলের রাসায়নিক বর্জ্য জিকে ক্যানালে
                                  

মোঃ নূরুন্নবী বাবু, কুষ্টিয়া : চাষী জমির উন্নয়নের জন্য পানি উন্নয়ন বোর্ডের আওতাধীন জিকেপ্রজেক্টের খাল মানুষের জন্য ভয়ানক শত্রু করে তুলেছে খাজানগর, কবুরহাট এলাকার অটো রাইস মিল গুলোর বর্জ্য। একটি মিলে বাধ্যতামূলক ওয়াটার টিটমেন্ট প্লান্ট থাকার নিয়ম থাকলেও কোন অটো রাইচ মিলেই তার বালাই নেই।
এইসব মিল গুলো ক্ষতি কর রাসায়নিক বর্জ যুক্ত পানি জিকে ক্যানালে সরাসরি সংযোগের ফলে সেখানে তীব্র দুর্গন্ধ বের হয়, ক্যানালের পাশ দিয়ে রাস্তা দিয়ে অধিবাসীদের হেটে চলাচল করা দুরূহ হলেও নাক মুখ টিপে পথ চলে এলাকাবাসী। দুর্গন্ধে নাক মুখ বুজে সহ্য করতে হয় তেমনি কোন প্রকার অভিযোগ করতে বছরের পর বছর মুখ বন্ধ রাখতে হয়। প্রবল প্রভাবশালী মিল মালিকদের কাছে জিম্মি হয়ে রয়েছে এ অঞ্চলের প্রায় বিশ হাজার জনবসতী।

প্রাপ্ত তথ্যের ভিত্তিতেই বলা চলে এ অঞ্চলে তিন ফসলী জমি অতি উর্বরতা ছিলো এখন বন্ধ প্রায়, আগে যে জমিতে পঁচিশ ছাব্বিশ মন ধান হত এখন সেখানে সাত আট মন ধান হয়ে থাকে। অনেকচাষী এখন ক্ষতিগ্রস্ত হয়ে চাষাবাদ বাদ দিয়ে বিকল্পের সন্ধানেও ব্যর্থ, কি করবে চাষী জমিতে?
এলাকা বাসী সুত্রে জানা যায় জিকে ক্যানালের খাল সর্বনিম্ন ত্রিশ ফিট কোথাও পঞ্চাশ ফিট স্থান ভেদে কোথাও সত্তর ফিট। সরেজমিনে গিয়ে দেখা যায় এ খালগুলো দখল হতে হতে এতটাই সংকীর্ণ হয়েছে যে এখন ইহাকে খাল বলা যায়না, এ ক্যানাল এখন নালা বা আবর্জনার ড্রেনের রূপ নিয়েছে। অধিবাসীদের ক্ষোভ তিন চার মাস আগে ত্রিশ লক্ষ টাকা খরচ করে খাজানগর এলাকার এ খালের সংস্কার করেছেন সরকার কিন্তু মাত্র একয়দিননের ভিতরে ময়লার পরিপূর্ণ হয়ে গেছে। একই অবস্থা বটতৈল আনু মোড় থেকে কবুরহাট-বটতৈল বিলের মাঠ পর্যন্ত জিকে ক্যানালের। এই ক্যানাল দীর্ঘদিন ময়লা আবর্জনায় করুন দশাসহ রাস্তার পাশে বেদখল করে রেখেছে প্রভাবশালী মিল মালিক ও ব্যবসায়ীরা।
অধিবাসীদের অভিযোগ খালের উপর দিয়ে যেখানে কালভার্ট রয়েছে সেখানে ময়লা আবর্জনা আটকে থাকে দূষিত পানি ফুলে ওঠে রাস্তায় উঠে আসে তখন অধিবাসীদের আবর্জনার পরিস্কার করতে লগা দিয়ে খুঁচিয়ে সরাতে হয় প্রতিনিয়ত যা খুব বিড়ম্বনা।
এলাকাবাসী, দুর্গন্ধে অভিযোগ দিলে পরিবেশ অধিদপ্তরের কর্তারা অভিযুক্ত দের কাছেই যান, ফলত আপ্যায়ন ও তেল খরচের লাখ টাকার উৎকোচে ফিরে যান, এভাবেই চলছে বছরের পর বছর প্রতিকার নেই। কিন্তু কুষ্টিয়ার পরিবেশ অধিদফতর থাকেন ঘুমিয়ে, অভিদপ্তরের অফিস সুত্রে জানিয়েছে খাজানগরের বটতৈলের প্রায় ১৩ টি অটো রাইস মিল পরিবেশ দূষণ সৃষ্টিকারী হিসাবে প্রাথমিক ভাবে অভিযুক্ত হলেও করোনা পরিস্থিতিতে আমরা কোন অভিযান পরিচালনা করতে পারছি না। খাদ্য উৎপাদন ব্যাহত হবে তাই এসকল মিল গুলো করোনায় সময় চালু রয়েছে এবং অব্যাহত ভাবে পরিবেশকে ভয়ানক ভাবে দূষণ করছে। বটতৈলের আহাদ এগ্রো ফুড, কাবিল এগ্রো ফুড, আব্দুল্লাহ এগ্রো ফুড, তারা এগ্রো ফুড, লিয়াকত রাইস মিল নামীয় অটো রাইস মিল ক্যনালের জমি দখলের মধ্য দিয়ে আবার উক্ত ক্যানালের সরু অংশে ময়লা আবর্জনা যুক্ত শিল্প বর্জ্য ফেলার সংযোগ করে নিয়েছে। অপর দিকে মাত্র চারটি অটো মিলের অস্তিত্ব এ মহা সড়ক দিয়ে চলাচল বিপদজনক হয়ে উঠেছে ছাই, ধানের আলকুশি পথচারীদের চোখে বিধে।
ব্লোয়ার মেসিনে ছাই বিভিন্ন অপদ্রব্য নীচে টেনে নামানোর বদলে শ্রমিক ও বিদ্যুৎ খরচ বাঁচাতে আকাশে উড়িয়ে দেয়। দু তিন কিলোমিটার দূরবর্তী জনবসতি আবাদি জমি নষ্ট করে দিচ্ছে। এ ব্যাপারে মিলমালিক সমিতির সেক্রেটারির মুঠোফোন রিসিভ হয়নি।

গাংনীতে ৮টি দাঁত তুলে রক্তক্ষরণে রোগীর মৃত্যু
                                  

কুষ্টিয়া প্রতিনিধি: গাংনী উপজেলার ছাতিয়ান গ্রামে নাসির উদ্দীন শেখ (৫৫) নামের এক রোগী ৮টি দাঁত তুলে রক্তক্ষরণে মারা গেছেন।সে ছাতিয়ান গ্রামের মৃত মহির উদ্দীন শেখের ছেলে।
রোববার দুপুর ২টার দিকে নিজ বাড়িতে নাসির উদ্দীন শেখ মারা যান।স্থানীয়রা জানান নাসির উদ্দীন শেখ গত কয়েকদিন আগে দাঁতে যন্ত্রণা অনুভব করেন।এসময় সে চিকিৎসা নিতে উপজেলার বামন্দী শহরের মিজান ডেন্টালে যান। মিজান ডেন্টালের চিকিৎসক ডাক্তার মিজানুর রহমান তার ২টি দাঁত উঠিয়ে দেন। পরে তিনি বাড়িতে চলে যান।
এর দু’দিন পর আবারো নাসিরের বাকি দাঁতগুলোতে যন্ত্রণা শুরু হয়। চিকিৎসা নিতে নাসির পূনরায় ওই ডাক্তারের কাছে যান। ডাক্তার মিজানুর রহমান আবারো তার ৬টি দাঁত উঠিয়ে দেন। এর পর থেকে নাসিরের রক্ষক্ষরণ শুরু হয়।পরে তাকে রক্ত দেয়া হয়।রোববার তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায়। হাসপাতালে নেয়ার প্রস্তুতিকালে মারা যান।এদিকে রোগী মারা যাওয়ার খবর শুনে ডাক্তার মিজানুর রহমান গাঁ ঢাকা দিয়েছেন।এ বিষয়ে ডাক্তার মিজানুর রহমানের সাথে কথা বলার চেষ্টা করা হলে,তার মোবাইলফোন বন্ধ পাওয়া যায়।
গাংনী থানারওসি ওবাইদুর রহমান জানান রোগী মারা যাওয়ার খবর শুনেছি। খোঁজ-খবর নেয়া হচ্ছে।

কুষ্টিয়ার মিরপুরে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের শাকিলের নারী কেলেঙ্কারী
                                  

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ার মিরপুরে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স অফিসের ফায়ার ম্যান শাকিল এক কলেজ পড়ুয়া মেয়ের সাথে প্রেমজ সম্পর্ক গড়ে ফেঁসে গেছেন। পরবর্তীতে মেয়ে ও তার মা-বাবা সহ মিরপুর ফায়ার সার্ভিস অফিসে বিয়ের দাবীতে অনশন করলে মিরপুর ফায়ার সার্ভিস ষ্টেশন অফিসার রুহুল আমিনের মধ্যস্থতায় ৫ লক্ষ টাকায় রফা দফা হয়েছে অভিযোগ পাওয়া গেছে।
বিলম্বপ্রাপ্ত তথ্যে জানাযায়, উপজেলার সদরপুর ইউনিয়নের চক গ্রামের উজ্জল হোসেনের মেয়ে আমলা সরকারী ডিগ্রী কলেজের এইচএসসি পরীক্ষার্থীর সাথে গত ২ বছর ধরে বিয়ের প্রলোভন দিয়ে অবৈধভাবে মেলামেশা করে আসছিল। একপর্যায়ে তার প্রেমিকা বিয়ের চাপ দিলে শাকিল বিয়ে করবে না মর্মে সাফ জানিয়ে দেয়। এরপর গত ৮ই জুন মেয়ে ও তারা বাবা-মা সহ বেশ কয়েকজন আত্মীয় স্বজন মিরপুর ফায়ার সার্ভিস অফিসে হাজির হয়। অবস্থা বেগতিক দেখে ষ্টেশন অফিসার রুহুল আমিন তার সরকারী অফিসে তাদের সাথে আলোচনায় বসে। আলোচনার একপর্যায়ে মেয়ের অভিভাবকদের ৫ লক্ষ টাকার একটি চেক প্রদান করে ৩শ টাকার ষ্ট্যাম্পে লেখাপড়া হয় এই শর্তে ভবিষ্যতে কোনদিন প্রেম বা বিয়ের দাবী নিয়ে শাকিলের মুখোমুখী হতে পারবে না। এবং বিষয়টি কাউকে জানানো যাবে না। তথ্যনুসন্ধানে জানাগেছে এঘটনার পরই শাকিল বিয়ে করবে মর্মে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অনুমতি চেয়ে আবেদন করে কিন্তু তার বয়স ১৮ হওয়ায় কর্তৃপক্ষ অনুমতি দেয় না। পরে গোপনে ঘটনার তিন দিন পর ১২ই জুন দুপুরে বারুইপাড়া ইউনিয়নের পশ্চিম চুনিয়াপাড়া (নওপাড়া বাজারের পাশে) গ্রামের মেজবাহ উদ্দিন মিজা ডাক্তারের মেয়ের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়। সরকারী বিধিমোতাবেক এই মহামারী করোনা চলাকালীন সময়ে কোন স্টাফদের ষ্টেশন ত্যাগ করা যাবে না। কিন্তু শাকিল নিয়মের তোয়াক্কা না করে খেয়াল খুশিমত যখন তখন প্রেমিকার সাথে দীর্ঘসময় কাটিয়েছে। অন্যদিকে ষ্টেশন ত্যাগ করে সদ্য নববিবাহিত স্ত্রীর সাথে শ্বশুর বাড়ীতে রাতে নিয়মিত অবস্থান করছে। পাশাপাশি বিয়ের বয়স না হওয়ার পরও কিভাবে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছে বিষয়টি সংশ্লিষ্ট উর্ধতন কর্তৃপক্ষ তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিবেন এমনটি দাবী করছেন এলাকার সচেতন মহল।
এসব ব্যাপারে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো: সাজ্জাদ হোসাইন, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, এমফিল এর সাথে মুঠোফোনে আলাপ করলে তিনি বলেন, বিষয়টি আমার জানা নেই। তবে তদন্ত করে ঘটনার সত্যতা প্রমাণিত হলে তার বিরুদ্ধে অবশ্যই আইনগত ব্যবস্থা নেয়া হবে।
অন্যদিকে মিরপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স’র অফিসার রুহুল আমিনের সাথে মুঠোফোনে আলাপ করলে বিষয়টি আংশিক স্বীকার করে বলেন, ঘটনাটির সময় আমি উপস্থিত ছিলাম না এবং আমার কোন মধ্যস্থতায় লেনদেন হয়নি। অন্যদিকে শাকিলের সাথে মুঠোফোনে আলাপকালে তিনি জানান, ঘটনা একটা হয়েছে, আমি কাছের কয়েকজনের সাথে আলাপ করার পর আপনার সাথে সামনা সামনি কথা বলব।

সাংবাদিক ইয়াকিনের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে সাতক্ষীরায় মানববন্ধন
                                  

সাতক্ষীরা প্রতিনিধি : দৈনিক মাতৃজগত পত্রিকার কক্সবাজার প্রতিনিধি সাংবাদিক ইয়াকিনের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে সাতক্ষীরায় মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। শনিবার বেলা ১১ টায় সাতক্ষীরা শহরের জজকোর্ট সংলগ্ন সংগ্রাম হাসপাতালের সামনে ‘বাংলাদেশ সাংবাদিক ক্রাইম সংগঠন’ সাতক্ষীরা জেলা শাখার উদ্যোগে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
এস এম মহিদার রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ মানববন্ধন কর্মসূচীতে নবীন প্রবীণ সহ অর্ধশতাধিক সাংবাদিকবৃন্দ অংশগ্রহণ করেন। উক্ত মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন দৈনিক ভোরের পাতা’র জেলা প্রতিনিধি এস এম মহিদার রহমান, মাতৃজগত টেলিভিশনের সাতক্ষীরা ব্যুরো প্রধান ও একাত্তর বাংলা টেলিভিশনের জেলা প্রতিনিধি এম ইদ্রিস আলী, মাতৃজগত টেলিভিশনের সাতক্ষীরা জেলা প্রতিনিধি বি এম মাসুদুর রহমান, মাতৃজগত টেলিভিশনের সদর থানা প্রতিনিধি জি এম মনিরুল ইসলাম।
এসময় বক্তারা সাংবাদিক ইয়াকিনের উপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা, প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করেন। পাশাপাশি প্রশাসন দ্রুততম সময়ের মধ্যে সন্ত্রাসী বাহিনী আমিনসহ তার দলকে আটক করে আইনের আওতায় এনে যথাযথ শাস্তির ব্যবস্থা করবে এই আশাবাদ ব্যক্ত করেন। বক্তারা আরো বলেন, বর্তমান সরকার সাংবাদিক বান্ধব । তাই আমরা বিশ্বাস করি দ্রুততম সময়ের মধ্যে সাংবাদিক ইয়াকিনের উপর হামলাকারী ইয়াবা ব্যবসায়ী আমিন ও তার দলকে আটক করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করবে। এ সময় আরো উপস্থিত ছিলেন দৈনিক প্রথমবেলা জেলা প্রতিনিধি মোঃ শহিদুল ইসলাম শহিদ সহ সোহাগ হোসেন রানা, ইয়াছিন আলী, শাহিনুর রহমান, হাবিবুল্লাহ বাহার, মামুন হোসেন, আবু সাঈদ, মিজানুর রহমান, ইব্রাহিম খলিল, শহিদুল আলম তৌফিক, হুমায়ন কবির, মাগফুর রহমান, আজহারুল ইসলাম সাদি, ফজলুল হক প্রমুখ সহ আরো অন্যান্য সাংবাদিক ভাইয়েরা মানববন্ধনে উপস্থিত ছিলেন।

গাংনী পৌরসভার রাস্তা নির্মানে নিম্নমানের ইট ব্যবহারের অভিযোগ
                                  

এ সিদ্দিকী শাহীন, মেহেরপুর : গাংনী পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের ছোট ছোট রাস্তা নির্মানে নিম্নমানের ইট ব্যবহারের অভিযোগ উঠেছে। শনিবার সকালে গাংনী পৌর এলাকার ৪ নম্বর ওয়ার্ডের একটি নির্মানাধীন এইচবিবি রাস্তা নির্মানে নিম্নমানের ইট পাওয়া গেছে। গাংনী-কাথুলী পাকা রাস্তা থেকে প্রভাষক মনোয়ার হোসেনের বাড়ি পর্যন্ত এই রাস্তার বিষয়ে কিছুই জানেন না সংশ্লিষ্ট ওর্য়াড কাউন্সিলর। নিম্নমানের সামগ্রী দিয়ে সড়ক তৈরি করার সময় এলাকাবাসী অভিযোগ করলে কিছু ইট সরিয়ে নেন পৌর মেয়র আশরাফুল ইসলাম।

কোন প্রকার টেন্ডার ছাড়া ২০১৯-২০২০ অর্থ বছরে শেষে গাংনী পৌর এলাকার বিভিন্ন অলিগলির ছোট ছোট রাস্তা এইচবিবি করণ করা হচ্ছে। এসকল রাস্তা নির্মানে কোন নিয়মই মানা হচ্ছে না। কোন রাস্তা কতটুকু দৈর্ঘ্য প্রস্থ্য কিছুই নেই রাস্তা নির্মান সংশ্লিষ্টদের কাছে। ব্যবহার করা হচ্ছে খুবই নিম্নমানের ইট। বালির ব্যবহার থাকলেও বালি স্থানীয় ভাবে খুবই নিম্নমানের বালি দিয়েই কাজ করছেন নাম না জানা ঠিকাদারী প্রতিষ্ঠান।

৪নম্বর ওর্য়াড কাউন্সিলর আছেলউদ্দীন জানান, আমার ওয়ার্ডে এইচবিবি রাস্তা নির্মান হচ্ছে আমি কিছুই জানিনা। কোন টেন্ডার ছাড়ায় পৌর মেয়র নিজের ইচ্ছামতো বছরের শেষ সময়ে এসে তড়িঘড়ি করে কাজ করছেন।
রাস্তার দৈর্ঘ্য প্রস্থ্য ও বাজেট জানতে চাইলে, এসকল রাস্তা নির্মান কাজের দায়িত্ব প্রাপ্ত (নক্সাকারক) প্রকৌশলী হুমায়ুন কবীর জানান, আসলে মেয়র মহোদয়ের নির্দেশে এই ছোট ছোট রাস্তাগুলো নির্মান করা হয়েছে। কোনটি ১শ মিটার বা ৮০ মিটারের রাস্তা। বাজেটের বিষয় মেয়রের সাথে কথা বললে জানতে পারবেন।

নিম্নমানের নির্মান সামগ্রীর বিষয়ে জানতে চাইলে গাংনী পৌর মেয়র আশরাফুল ইসলাম বলেন, আসলে করোনা পরিস্থিতির কারনে অনেক কাজই তড়িঘড়ি করে শেষ করতে হচ্ছে। এসকল কাজের টেন্ডার হয়েছে কিন্তু ফান্ড নেই তাই ঠিকাদার কাজ করতে চাচ্ছে না তবুও অনুরোধ করে কাজ করাচ্ছি।
ঠিকাদারী প্রতিষ্ঠানের নাম জানতে চাইলে তিনি বলেন, কুষ্টিয়ার এক ঠিকাদার কাজ করছেন। তবে নিম্নমানের ইট দিয়ে কাজ করার অভিযোগ পেয়ে ইট ভাটায় ফেরত পাঠানো হয়েছে।

মেহেরপুরে করোনা ভাইরাসে বৃদ্ধের মৃত্যু
                                  

এ সিদ্দিকী শাহীন, মেহেরপুর প্রতিনিধি : মেহেরপুর শহরের নতুনপাড়ার বৃদ্ধ হাজী মুহিত আলী (৬৮) করোনা ভাইরাস আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছেন। গেল দুই দিন ধরে তিনি মেহেরপুর জেনারেল হাসপাতালে করোনা আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন। নমুনা পরীক্ষায় শুক্রবার রাতে তার কোভিড-১৯ পজিটিভ আসে। শনিবার ভোরে মেহেরপুর জেনারেল হাসপাতালে আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
বিষয়টি নিশ্চিত করেছেন মেহেরপুর সিভিল সার্জন নাসির উদ্দীন।
এ নিয়ে করোনা ভাইরাস আক্রান্তে মেহেরপুর জেলায় মৃত্যুর সংখ্যা দাঁড়ালো চার। শুক্রবার রাত পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৩৮ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৫ জন।
মেহেরপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অলোক কুমার দাস বলেন, ওই বৃদ্ধ দীর্ঘদিন ধরে এ্যাজমা, ডায়াবেটিস ও হার্টের সমস্যায় দীর্ঘদিন ভুগছিলেন। এ অবস্থায় অসুস্থ হলে ১৮ জুন তাকে মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। করোনা ভাইরাস উপগর্স বিবেচনায় তাকে আইসোলেশন ওয়ার্ডে রেখে নমুনা পাঠানো হয়।
বৃদ্ধের মরদেহ বিশেষ ব্যবস্থায় দাফনের প্রক্রিয়া চলছে উল্লেখ করে ডাঃ অলোক কুমার দাস বলেন, মেহেরপুর পৌর কবরস্থানে দাফন করা হবে। একই সাথে ওই বৃদ্ধ কার কার সংস্পর্শে এসেছিলেন তাদের চিহ্নিত করে কোয়ারেন্টিন পুর্বক নমুনা পাঠানো হবে।

পঞ্চগড়ে সেনাবাহিনীর উদ্দ্যোগে বিনামূল্যে ভ্রম্মমান স্বাস্থ্যসেবা ও ত্রাণ বিতরণ অনুষ্ঠিত
                                  

মো, রফিকুল ইসলাম, পঞ্চগড় : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে পঞ্চগড়ে গর্ভবতী মা ও শিশুদের মাঝে বিনামূল্যে স্বাস্থ্য সেবা ও দরিদ্রদের মাঝে ত্রাণ বিতরণ করছে বাংলাদেশ সেনাবাহিনী।
গত ২৬শে মার্চ থেকে এসব কার্যক্রমের ধারাবাহিকতার অংশ হিসেবে বৃহস্পতিবার দুপুর থেকে বিকেল পর্যন্ত জেলার বোদা ও পঞ্চগড় সদর উপজেলায় এম আর কলেজ ও বোদা পাথরাজ সরকারি কলেজ মাঠে বিনামূল্যে স্বাস্থ্যসেবা ও ত্রাণ বিতরণের কর্যক্রম পরিচালনা করেন। দুই উপজেলার গর্ভবতী মা ও শিশুদের মাঝে বাংলাদেশ সেনাবাহিনীর ৬৬ পদাতিক ডিভিশনের ২২২ পদাতিক ব্রিগেডের, ২৯ বীর খোলাহাটি ক্যান্টরমেন্ট ৪৫ এ্যাম্বুলেন্স এর উদ্দ্যোগে বিনামূল্যে মেডিকেল ক্যাম্পেইন,করোনার নমুনা সংগ্রহ ও ঔষুধ বিতরণসহ প্রায় শতাধিক দুস্থ্য মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন। বিনামূল্যে মেডিকেল ক্যাম্পেইনের উদ্বোধন করেন লেঃ কর্নেল হাসমত উল্লাহ খান, এসময় ক্যাপ্টেন আস-সামী অপল,পঞ্চগড় পৌরসভার মেয়র তৌহিদুল ইসলামসহ ডিবিশনের সেনা সদস্যরা উপস্থিত ছিলেন। এসময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ও করোনা ভাইরাস প্রতিরোধে বাংলাদেশ সেনাবাহিনীর ৬৬ পদাতিক ডিভিশনের, ২২২ পদাতিক ব্রিগেডের, ২৯ বীর ব্যাটালিয়ন ৪৫ ফিল্ড এম্বুলেন্স এবং সম্মিলিত সামরিক হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকের নেতৃত্বে সেনা সদস্যরা পঞ্চগড়ের দুটি উপজেলায় গর্ভবতী মা ও শিশুদের বিনামূল্যে স্বাস্থ্য সেবা, ঔষধ বিতরণসহ স্বাস্থ্য নির্দেশনা প্রদান এবং বিনামূল্যে কোভিড- ১৯ পরীক্ষা করে তারা। আর বিনামুল্যে স্বাস্থ্যসেবা পেয়ে খুশি উপকার ভোগিরা। বাংলাদেশ সেনাবাহিনীর ৬৬ পদাতিক ডিভিশন ও রংপুর এরিয়া - ২২২ পদাতিক ব্রিগেডের,২৯ বীর ব্যাটালিয়ন ক্যাপ্টেন আস-সামী জানান, গত ২৬ শে মার্চ থেকে এসব কার্যক্রমের ধারাবাহিকতার অংশ হিসেবে মুজিববর্ষ উপলক্ষে পঞ্চগড়ের সদর ও বোদা উপজেলায় সেনাবাহিনীর উদ্দ্যোগে গর্ভবতী মা ও শিশুদের বিনামূল্যে স্বাস্থ্য সেবা, ঔষধ বিতরণসহ বিনামূল্যে কোভিড- ১৯পরীক্ষা করা হচ্ছে। আজ দুই উপজেলায় শিশু ,গর্ভবতী মা সহ প্রায় ৭’শ রোগীকে সেবা প্রদানের পাশপাশি ১’শ দরিদ্র পরিবারকে খাদ্যসামগ্রী দেয়া হয়েছে। তাছাড়া পঞ্চগড় জেলায় করোনা ভাইরাসের সংক্রমণ হ্রাসকরণে সামাজিক দূরত্ব কার্যকরণের লক্ষ্যে উদ্যমী ২৯ বীর সকল সদস্য জনগণের পাশে থেকে সচেতনতা সৃষ্টি এবং ত্রান-সাহায্য প্রদান সহ নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। ভবিষ্যতেও জনগণের পাশে থেকে কাজ করে যাবে।

করোনার ত্রানে চেয়ারম্যানের স্বজনপ্রীতি আর ভোটারপ্রীতি
                                  

কাজী আনিস, নড়াইল : সরকারী ত্রানে এলাকার নিজস্ব ভোটারদের দিয়ে পক্ষপাতিত্ব এবং দূর্নিতীর অভিযোগ উঠেছে কালিয়ার পাচগ্রাম ইউপি চেয়ারম্যান জহুরুল হক মোল্যার বিরুদ্ধে। চেয়ারম্যানের পক্ষপাতিত্বের কারনে এলাকার দরিদ্র জেলে পরিবার,ভ্যানচালক আর গুচ্ছগ্রামের বাসিন্দারা সরকারী ত্রান থেকে বঞ্চিত হচ্ছেন। এ সকল মানুষের অপরাধ এরা চেয়ারম্যান জহুর মোল্যাকে ভোট দেন না। ইউনিয়নের সকল ত্রান,নগদ টাকা দূর্নিতি আর স্বজনপ্রীতির মাধ্যমে বিতরন হচ্ছে আত্নীয় আর নিজস্ব ভোটারদের মাঝে।এ নিয়ে ক্ষোভের শেষ নাই এলাকার মানুষের। চেয়ারম্যান এবং তার বাহিনীর কারনে দরিদ্র মানুষেরা কোথাও অভিযোগ করতে পারে না।
এসব অভিযোগ খতিয়ে দেখতে গিয়ে বেরিয়ে এসেছে সরকারী আড়াই হাজার টাকার নগদ সহায়তায় কারচুপি,ভিজিডি,আর খাদ্যবান্ধব কর্মসূচীর অনিয়ম। একই পরিবারের ৫ জন/৪ জন করে, স্বামী-স্ত্রী, আপন দুই ভাই, মা-ছেলে, চিংড়ি ঘের মালিক, সম্পদশালী এভাবে নিজেদের লোকের নাম লেখিয়ে সরকারী অর্থ নয়-ছয় করছেন তিনি। ভিজিডি চাল বিতরনেও রয়েছে নানা অভিযোগ। তানিয়া নামের এক গরীব নারীর ভিজিডির ৩০ কেজি চালে ভাগ বসাচ্ছে চেয়ারম্যানের ভাই সাবেক মেম্বর কালু মোল্যা। এসব বিষয়ে জানাজানি হবার পরে নানা কৌশলে আর মারধোর দিয়ে শায়েস্তা করা হচ্ছে প্রতিপক্ষ ভোটারদের। গত ৪ জুন কালু মেম্বরের হাতে মার খেয়েছেন রেজাউল বিশ্বাসের ছেলে শাকিল বিশ্বাস, এর আগে বাদশা মোল্যার ছেলে বাধন মোল্যা কে মেরেছে চেয়ারম্যানের ভাইপো সিহাব,জাহাঙ্গীর এর দল। ভূক্তভোগী রেজাউল বিশ্বাস এ ব্যাপারে পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ করেছেন।
সরকারী ২হাজার ৫’শ টাকা করে নগদ অর্থ সহায়তার তালিকা খোজ করে দেখা গেছে প্রায় ৪০ জনের মোবাইল নম্বর দুই/তিনবার করে লেখা হয়েছে। মহিষখোলা গ্রামের শহিদুল মোল্যা(সিরিয়াল-৪৬৩) তার তিন ছেলে শফিকুল মোল্যা(২০৬),মুজিবর মোল্যা(২০৭) ও ফরিদ মোল্যার(২১৫) নাম রয়েছে। একই গ্রামের কাদের মোল্যা(১৮৫)তার স্ত্রী পিয়া বেগম(২০৩),আপন দুই ভাই আহাদুল মোল্যা(১৯১),মুনসুর মোল্যার(২০৯)নাম রয়েছে।চেয়ারম্যানের ভোটার হাসিনা বেগম(৪৩৯) ও তার দুই ছেলে ইমরুল শেখ(৪৪৪),কামরুল শেখ(৪৫৩) এর নাম রয়েছে। মহিষখোলা গ্রামের আপন দুই ভাই মহিদ শেখ(৪৫৭) ও ভূট্টো শেখের(৪৫৮) নাম রয়েছে তালিকায়। একই তালিকায় নাম রয়েছে সলেমান বিশ্বাসের দুই ছেলে মুক্ত বিশ্বাস(৪৫৪) ও ইক্তার বিশ্বাসের(৪৫৫)। এসকল সরকারী ত্রানের ক্ষেত্রেই ইউপি চেয়ারম্যান তার নিকট আত্নীয় অথবা নিজের পক্ষীয় ভোটারদের নাম অর্ন্তভূক্ত করেছেন।
এদিকে করোনা কালীল সময় থেকেই গুচ্ছগ্রামের বাসিন্দা সহ কয়েক হাজার জেলে ও নিম্নবিত্ত পরিবারের লোকজন কর্মহীন হয়ে পড়লেও তাদের কাছে সরকারী নানা ধরনের সুবিধাদি পৌছাচ্ছে না। স্থানীয় হতদরিদ্র মানুষদের অভিযোগ চেয়ারম্যান কেবলমাত্র তার নিজস্ব লোকজনদের মাঝেই সকল সুবিধা বিতরন করছেন।
যাদবপুর চৌরাস্তা এলাকায় ভ্যান চালায় অন্ততঃ ৩’শ জন। এদের অধিকাংশই সরকারী সহায়তার আওতায় আসেনি যাদবপুর গ্রামের ভ্যানচালক হাফিজুর বিশ্বাস,আনোয়ার বিশ্বাস,রফি শেখ,ইমরুল সহ কয়েকজন ক্ষোভ প্রকাশ করে জানান, সরকারী ত্রান,নগদ টাকা এগুলো আমরা পাইনা,আমাদের মতো গরীব লোককে না দিয়ে চেয়ারম্যানের পছন্দের লোকদের দিচ্ছে।

ভ্যানচালক ইমরুল বলেন,চেয়ারম্যান জহুর তার নিজের আত্নীয় স্বজনদের চাল,তেল,ডাল,সাবান দিয়েছে,আবার আড়াই হাজার টাকাও দিয়েছে,জহুর চেয়ারম্যানরে ভোট না দিলেও আমরা গরীব,সরকার তো আমাদের না দেবার জন্য বলেনি।
খোজ নিয়ে জানা গেছে পাটেশ্বরী গুচ্ছগ্রামে ৩০ পরিবারের অন্ততঃদেড়শ মানুষের বাস। এদর মধ্যে কেউ বাজারে চটপটি বিক্রেতা,কেউ ট্রলারে কাজ করে আবার কেউবা ভ্যান চালায়।গুচ্ছগ্রামের প্রতিবন্ধী ইলিয়াস আলী, বিধবা রাহিলা বেগম বলেন,চেয়ারম্যান আমাদের দিকে কখনই তাকায় না,সরকারী যত সহায়তা আমরা পাইনা,শুনছি নগদ টাকা দিচ্ছে তাও দেয় না,এগুলো কাদের দেয় কোথায় যায়? আপনারা চেয়ারম্যানকে কিছু বলে আমাদের জন্য একটু ব্যবস্থা করে দেন।
কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস সূত্রে জানা গেছে, করোনা শুরু থেকে এ পর্যন্ত ১০ দফায় সরকারীভাবে ২০ মেট্রিকটন চাল,নগদ ৬০ হাজার টাকা এবং ৪০ টি শিশুখাদ্য প্রদান করা হয়েছে। এছাড়া ৪৯৬ জনকে ২৫০০ টাকা করে নগদ সহায়তা দেয়া হয়েছে।
ইউপি চেয়ারম্যান জহুর মোল্যার চাচাতো ভাই বাদশা মোল্যা বলেন,চেয়ারম্যান এবং তার লোকেরা মুখ চিনে ত্রান দিচ্ছে যাকে একজন অনেক পাচ্ছে আর প্রকৃত দরিদ্র লোকেরা বঞ্চিত হচ্ছে। এটা অন্যায় এবং দূর্নীতি।
ইউপি চেয়ারম্যান মো.জহুর মোল্যা বলেন, ত্রানের কোন তালিকাই আমি একা করিনা সমস্ত মেম্বরদের নিয়ে করি,ব্যস্ততার কারনে ছোটখাট ভূলভ্রান্তি হতে পারে। আমি কোন ত্রান নিয়ে পক্ষপাতিত্ব করিনা। আমার কাছে সবাই সমান।
কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.নাজমুল হুদা বলেন,ত্রান সহায়তা দেবার তালিকা ইউপি চেয়ারম্যানই করে থাকে,এক্ষেত্রে দূর্নীতি হলেও সব কিছু ধরা সম্ভব হয়না,তবে নগদ টাকা সহায়তার কোন গড়মিল হলে তা ধরা পড়বে এবং সেভাবে ব্যবস্থা নেয়া হবে।

করোনা উপসর্গে মুজিবনগরে ছাত্রীর মৃত্যু
                                  

মেহেরপুর প্রতিনিধি: মেহেরপুরের মুজিবনগর উপজেলায় করোনা উপসর্গে এক ছাত্রীর মৃত্যু হয়েছে বলে জানা গেছে।
বুধবার (১৭ জুন) বেলা সাড়ে ১১টার দিকে তার মৃত্যু হয়। সে মুজিবনগর সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের ৯ম শ্রেনীর ছাত্রী ও মুজিবনগর জে আর পরিবহনের কাউন্টার মানেজার ফজলুল হকের মেয়ে বিপাশা।
স্থানীয় সুত্রে জানা যায়, গত কয়েকদিন আগে জ্বর সর্দি নিয়ে মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়। চিকিৎসারত অবস্থায় বুধবার তার মৃত্যু হয়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে মৃত ছাত্রীর নমুনা সংগ্রহ করা হবে।

মেহেরপুরে বিদ্যুতায়িত হয়ে ইলেকিট্রিক মিস্ত্রি নিহত
                                  

এ সিদ্দিকী শাহীন, মেহেরপুর : মেহেরপুরের মুজিবনগর উপজেলার ভবেরপাড়া গ্রামে বিদ্যুতায়িত হয়ে এক বিদ্যুত মিস্ত্রির মর্মান্তিক মৃত্যু ঘটে।
(১৭ জুন) বুধবার বেলা পৌনে ১২টার দিকে উপজেলা ভবেরপাড়া গ্রামের মসুজদ পাড়ায় এ মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটে।
নিহত উজ্জল হোসেন শিবপুর গ্রামের আবুল হোসেন এর ছেলে
স্থানীয় সুত্রে জানা যায়, বেলা পৌনে ১২টার দিকে ভবের পাড়া গ্রামের মসজিদের পাশে একটি বাড়ির মিটার লাগাতে গিয়ে বিদ্যুতের খুঁটিতে উঠে মিস্ত্রি উজ্জল হোসেন। এ সময় মেইনলাইন বিচ্ছিন্ন করতে গিয়ে অসাবধানতাবশত বিদ্যুতায়িত হলে সে পড়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করেন।
এদিকে পরিবারের একমাত্র ছেলেকে হারিয়ে বাবা মা দিশেহারা হয়ে পড়েন।


   Page 1 of 6
     খুলনা
দৌলতপুরে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু
.............................................................................................
কুমারখালীতে পুলিশ পরিচয়ে মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণের অভিযোগ
.............................................................................................
করোনা আতঙ্কে মহম্মদপুর উপজেলা নির্বাচন অফিসারসহ একদিনে শনাক্ত ৫
.............................................................................................
ডুমুরিয়ায় দারিদ্রতাকে হার মানিয়ে আইনজীবি হতে চায় এক ছাত্রী
.............................................................................................
রাজবাড়ীতে নতুন করে ২২ জন করোনায় আক্রান্ত, মোট আক্রান্ত ২৪৩
.............................................................................................
রাজবাড়ীতে পাল্লা দিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা
.............................................................................................
কুষ্টিয়ায় অটোরাইস মিলের রাসায়নিক বর্জ্য জিকে ক্যানালে
.............................................................................................
গাংনীতে ৮টি দাঁত তুলে রক্তক্ষরণে রোগীর মৃত্যু
.............................................................................................
কুষ্টিয়ার মিরপুরে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের শাকিলের নারী কেলেঙ্কারী
.............................................................................................
সাংবাদিক ইয়াকিনের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে সাতক্ষীরায় মানববন্ধন
.............................................................................................
গাংনী পৌরসভার রাস্তা নির্মানে নিম্নমানের ইট ব্যবহারের অভিযোগ
.............................................................................................
মেহেরপুরে করোনা ভাইরাসে বৃদ্ধের মৃত্যু
.............................................................................................
পঞ্চগড়ে সেনাবাহিনীর উদ্দ্যোগে বিনামূল্যে ভ্রম্মমান স্বাস্থ্যসেবা ও ত্রাণ বিতরণ অনুষ্ঠিত
.............................................................................................
করোনার ত্রানে চেয়ারম্যানের স্বজনপ্রীতি আর ভোটারপ্রীতি
.............................................................................................
করোনা উপসর্গে মুজিবনগরে ছাত্রীর মৃত্যু
.............................................................................................
মেহেরপুরে বিদ্যুতায়িত হয়ে ইলেকিট্রিক মিস্ত্রি নিহত
.............................................................................................
কুষ্টিয়ায় আলোচিত রেজাউল হত্যার প্রধান আসামী চরমপন্থী মাসুদ রানা আটক
.............................................................................................
কুষ্টিয়ায় এক গৃহবধুর লাশ উদ্ধার
.............................................................................................
ঝিনাইদহে করোনা প্রতিরোধে সেনাবাহিনীর টহল
.............................................................................................
ঝিনাইদহে নারীসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার
.............................................................................................
মোংলায় সাংবাদিকদের হোমিও ঔষধ বিতরণ
.............................................................................................
সাতক্ষীরায় জব্দকৃত গম হতদরিদ্র মানুষের মাঝে বিতরণ
.............................................................................................
দৌলতপুরে পদ্মা নদী থেকে অবাধে বালু উত্তোলন
.............................................................................................
প্রেমে প্রত্যাখ্যাত হয়ে স্কুলছাত্রীর আত্মহত্যা
.............................................................................................
কুষ্টিয়ায় আবাসিক এলাকায় পোল্ট্রি ফার্ম : পরিবেশ বিপর্যস্ত
.............................................................................................
ঢাকায় করোনা উপসর্গে মৃত্য, কুষ্টিয়ায় দাফন সম্পন্ন
.............................................................................................
দৌলতপুর মাদকসেবীর অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসী
.............................................................................................
নড়াইলে খুনের আসামীসহ ৭৭ জনের নামে দুটি মামলা এজাহারভুক্ত
.............................................................................................
ঝিনাইদহে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার
.............................................................................................
ঝিনাইদহে সাইকেল চক্রের সদস্য মেম্বারের হাতে আটক
.............................................................................................
ঝিনাইদহের ফার্মেসীগুলোতে তদারকি
.............................................................................................
কুষ্টিয়ার মিলপাড়ায় পৈত্রিক সুত্রে প্রাপ্ত জমির কলাগাছ কেটে দিয়েছে দূর্বৃত্তরা
.............................................................................................
কুষ্টিয়ায় পৌর মেয়র ও আরও নতুন ১৮ জনসহ করোনায় আক্রান্ত মোট ১৩৯ জন
.............................................................................................
সংসদ সদস্য রণজিত করোনায় আক্রান্ত
.............................................................................................
চুয়াডাঙ্গায় নারী ক্রিকেটারের শ্লীলতাহানী
.............................................................................................
মোংলায় অসহায়দের বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী দিলো কোস্টগার্ড
.............................................................................................
করোনা প্রতিরোধে কঠোর অবস্থানে ডুমুরিয়ার এ, সি, ল্যান্ড সজ্ঞীব দাশ
.............................................................................................
করোনা চিকিৎসা কেন্দ্রের জন্য হোটেল উন্মুক্ত করে দিলেন আলহাজ্ব শেখ কামরুজ্জামান
.............................................................................................
ডুমুরিয়ায় পাউবো’তে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু
.............................................................................................
পাইকগাছায় ৫ কিঃমিঃ রাস্তায় ২১স্থানে ক্ষতিগ্রস্থ
.............................................................................................
পাইকগাছায় প্রেসে অগ্নিকান্ড ক্ষতি প্রায় ১০ লক্ষ
.............................................................................................
মোংলায় জমে উঠেছে শত বছরের ঐতিহ্যবাহী পীর মেছেরশাহ্ মেলা
.............................................................................................
খুলনায় ক্ষতিগ্রস্থ সরল বাজার পরিদর্শন প্রশাসনিক কর্মকর্তার
.............................................................................................
একুশের প্রথম প্রহরে শেখ আব্দুল হাই ব্লাড ফাউন্ডেশনের শ্রদ্ধা নিবেদন
.............................................................................................
পাইকগাছায় জমির বিরোধকে কেন্দ্র করে সংঘর্ষ, আহত ৫
.............................................................................................
একুশে বইমেলায় মোংলা সাহিত্যর ৪টি বইয়ের মোড়ক উন্মোচন
.............................................................................................
মোংলায় ২৩ কোটি টাকার ভারতীয় শাড়ি জব্দ, আটক ১২
.............................................................................................
ভূঞাপুরে ৯৭০ বোতল ফেন্সিডিল উদ্ধার
.............................................................................................
পাইকগাছার সরল বাজারে ভাংচুর ও লুটপাট
.............................................................................................
পাইকগাছায় বাল্যবিবাহ বন্ধ করলো ছাত্রীরা
.............................................................................................

সম্পাদকমন্ডলীর সভাপতি : মো: রিপন তরফদার নিয়াম
প্রতিষ্ঠাতা সম্পাদক : মফিজুর রহমান রোকন
নির্বাহী সম্পাদক : শাহাদাত হোসেন শাহীন
বাণিজ্যিক কার্যালয় : "রহমানিয়া ইন্টারন্যাশনাল কমপ্লেক্স"
(৬ষ্ঠ তলা), ২৮/১ সি, টয়েনবি সার্কুলার রোড,
মতিঝিল বা/এ ঢাকা-১০০০| জিপিও বক্স নং-৫৪৭, ঢাকা
ফোন নাম্বার : ০২-৪৭১২০৮০৫/৬, ০২-৯৫৮৭৮৫০
মোবাইল : ০১৭০৭-০৮৯৫৫৩, 01731800427
E-mail: dailyganomukti@gmail.com
Website : http://www.dailyganomukti.com
   © সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি Dynamic Solution IT & Dynamic Scale BD