ঢাকা,শুক্রবার,৮ কার্তিক ১৪২৭,২৩,অক্টোবর,২০২০ বাংলার জন্য ক্লিক করুন
  
|
|
|
|
|
|
|
|
|
|
|
শিরোনাম : > দেশে ফেরামাত্র পি কে হালদারকে গ্রেফতারের নির্দেশ   > করোনায় একদিনে আরো ২৪ মৃত্যু   > গাইবান্ধার সাঘাটার রামনগর গ্রাম নদীভাঙন হতে রক্ষার দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান   > আ:লীগের পায়ের নিচে মাটি নেই, তাদের সমালোচনায় জনমনে টিকে রয়েছে বিএনপি : মির্জা ফখরুল ইসলাম আলমগীর   > নাসিকের প্রকল্প অনুমোদন হওয়ায় প্রধানমন্ত্রীকে মেয়র আইভীর ধন্যবাদ   > এনু-রুপমের জামিন হাইকোর্টেও নামঞ্জুর   > মাধ্যমিকের বার্ষিক পরীক্ষা বাতিল   > কুয়েতে নতুন ‘আইন পাস’, কমবে বাংলাদেশি শ্রমিক   > শাহরুখের লন্ডনের বাড়ি আর অক্ষয়ের টাকা চান কারিনা!   > হারলে বিদায়, জিতলেও অনিশ্চিত তামিমদের ভাগ্য  

   ময়মনসিংহ -
                                                                                                                                                                                                                                                                                                                                 
ফুলপুরে শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও মিলাদ মাহফিল

সেলিম রানা, ফুলপুর(ময়মনসিংহ) : ফুলপুরে বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ৭৪তম জন্মবার্ষিকী উদ্যাপন উপলক্ষে উপজেলা কৃষকলীগের-এর উদ্যোগে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে গতকাল। ফুলপুর উপজেলা কৃষকলীগের যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ আজিজুল ইসলাম মড়লের সভাপতিত্বে উপস্থিত ছিলেন,উপজেলা কৃষকলীগের যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব রুস্তম আলী আকন্দ (ভুলন),২নং রামভদ্রপুর ইউনিয়নের কৃষকলীগের সভাপতি মোহাম্মদ রেজাউল করিম সরকার,৫নং ফুলপুর ইউনিয়নের কৃষকলীগের সাধারণ সম্পাদক মোঃ আবু তাহের প্রমুখ।

ফুলপুরে শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও মিলাদ মাহফিল
                                  

সেলিম রানা, ফুলপুর(ময়মনসিংহ) : ফুলপুরে বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ৭৪তম জন্মবার্ষিকী উদ্যাপন উপলক্ষে উপজেলা কৃষকলীগের-এর উদ্যোগে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে গতকাল। ফুলপুর উপজেলা কৃষকলীগের যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ আজিজুল ইসলাম মড়লের সভাপতিত্বে উপস্থিত ছিলেন,উপজেলা কৃষকলীগের যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব রুস্তম আলী আকন্দ (ভুলন),২নং রামভদ্রপুর ইউনিয়নের কৃষকলীগের সভাপতি মোহাম্মদ রেজাউল করিম সরকার,৫নং ফুলপুর ইউনিয়নের কৃষকলীগের সাধারণ সম্পাদক মোঃ আবু তাহের প্রমুখ।

মেয়র হিসেবে নয়, মানুষের কল্যাণে কাজ করছি: মেয়র আব্দুল কাদের সেখ
                                  

মীর জাহাঙ্গীর, জামালপুর : জামালপুরের ইসলামপুর পৌরসভার মেয়র আব্দুল কাদের শেখ বলেন, মেয়র হিসেবে নয়, বরং মানুষের কল্যাণে কাজ করেছি। সক সময়ই আমি জনগনের সাহায্য সহযোগীতা করার চেষ্টা করেছি। যা অব্যাহত থাকবে। একান্ত সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, করোনা ও বন্যায় দুস্থ্য ও কর্মহীন হয়ে পড়া পরিবারগুলো যেন খাদ্য সহায়তার আওতায় আসে সেদিকে নজর রেখে কাউন্সিলরদের সহযোগীতায় খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম মনিটরিং করাসহ বাজার মনিটরিং, হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের তদারকি করে তাদের খাদ্য সরবরাহ করা ও চিকিৎসা সেবা নিশ্চিত করার লক্ষ্যে সরকারি কর্মকর্তাগণকে দায়িত্ব দেওয়া হয়েছে। তারাও তাদের উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করে যাচ্ছেন। মেয়র আব্দুল কাদের সেখ বলেন, মেয়র হিসেবে নয়, বরং মানুষের কল্যাণে আমাদের সাহায্য সহযোগিতা অব্যাহত থাকবে।
জানা যায়, মেয়র আব্দুল কাদের সেখ পৌর এলাকায় বানভাসি মানুষের চলাচলে দুই দুটি নৌকা উপহার দিয়ে তিনি যেমন দেশব্যাপী আলোচনায় আসেন। তেমনই এলাবাসীর নিকট তিনি ব্যাপক সমাদৃতও হয়েছেন। মহামারী করোনাভাইরাসের জীবন-ঝুঁকিতে মেয়র আব্দুল কাদের সেখ এক মুহুর্তের জন্য পিছপা হননি। বরং করোনা সংক্রমণের শুরু থেকেই তিনি নিরলসভাবে পৌরবাসীর সচেতনতা সৃষ্টিতে ভূমিকা অগ্রণীয়। এমনকি গত ঈদ-উল ফিতর ও ঈদ-উল আযহার দিনটিও তার কেটেছে মানুষের সেবার মধ্যদিয়ে। ঈদের দিন তাকে দেখা গেছে, বাড়ি বাড়ি গিয়ে অসচ্ছল করোনাক্রান্তদের নিত্যসামগ্রী থেকে শুরু করে যাবতীয় ঔষুধপত্র পৌঁছে দিয়েছেন। তেমনই সচ্ছলদেরও খোঁজ-খবর নিয়েছেন সাধ্যমত।
স্থানীয়রা জানান, সরকারি নির্দেশনা, ঘোষিত লকডাউন, সামাজিক তথা শারীরিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি এবং আইনশৃঙ্খলা নিশ্চিত করাসহ অন্যান্য মানবিক কাজে নিজেকে সার্বক্ষণিক দায়িত্বে নিয়োজিত রেখেছেন মেয়র। তার কাজের মহিমায় পৌর এলাকার গন্ডি পেরিয়ে উপজেলার সকল শ্রেণি পেশার মানুষ ও উপজেলার সরকারি কর্মকর্তাগণ তাকে নিয়ে গর্ববোধ করেন। তার এই কর্মগুনে তিনি ইতোমধ্যে মেয়র তথা জনপ্রতিনিধির গন্ডি থেকে ‘জনবন্ধু’ হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছেন।
এদিকে মেয়র আব্দুল কাদেরের নেতৃত্বে পৌর এলাকায় করোনাভাইরাস সংক্রমণে কর্মহীন ও হতদরিদ্রদের খাদ্য বিতরণ কার্যক্রম মনিটরিং, বাজার মনিটরিং, হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের তদারকি, তাদের গতিবিধি তদারকি এবং দেশের অন্যান্য জায়গা থেকে আগত ব্যক্তিদের বিষয়ে তথ্য সংগ্রহ করে উপজেলা স্বাস্থ্য বিভাগ, পুলিশ ও ইউপি চেয়ারম্যান রাজনৈতিক ব্যক্তিবর্গের সহায়তা করা এবং প্রত্যেক হতদরিদ্রের নিকট সুষ্ঠভাবে খাদ্যসামগ্রী পৌঁছানোর লক্ষ্যে তার নির্দেশে পৌর সভার নিয়োগকৃত কর্মকর্তা-কর্মচারীরা নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছেন।

রিকশাচালক হত্যায় দুই সহোদরের মৃত্যুদণ্ড
                                  

জামালপুর প্রতিনিধি : জামালপুরের ইসলামপুরে রিকশাচালক রাসেল হত্যা মামলার রায়ে সহোদর ভুট্টু ও খালেককে মৃত্যুদণ্ড ও ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া সাতজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা করে অর্থদণ্ড এবং চারজন আসামিকে বেকসুর খালাসের আদেশ দিয়েছেন আদালত। রোববার দুপুরে জামালপুরের দায়রা জজ মো. জুলফিকার আলী খান এ রায় ঘোষণা করেন। মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত আসামি ভুট্টু ও খালেক ইসলামপুর উপজেলার পূর্ব শশারিয়াবাড়ী গ্রামের বুদুর ছেলে। যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্ত আসামিরা হলেন- একই গ্রামের ছামিউল, জহিজল, রশিদ, মো. কাশি, ফুলু মিয়া, বিদ্যুৎ ও বাবুল।
এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত মামলার আসামি হুচ্চু, ফেক্কু, ইয়া মণ্ডল ও সাহেব আলীকে বেকসুর খালাস দিয়েছেন। মামলা সূত্রে জানা গেছে, জামালপুরের ইসলামপুর উপজেলার পূর্ব শশারিয়াবাড়ী গ্রামের মৃত মইন উদ্দিনের ছেলে মো. রাসেল পেশায় ছিলেন রিকশাচালক। এলাকায় বন্ধুদের সঙ্গে জুয়া খেলাকে কেন্দ্র করে বিরোধের জের ধরে ২০০৭ সালের ২৭ ডিসেম্বর রাতে খুন হন রিকশাচালক রাসেল। এ হত্যাকাণ্ডের ঘটনায় নিহত রাসেলের মা আছিয়া খাতুন বাদী হয়ে প্রতিবেশী ভুট্টু ও খালেকসহ ১৩ জনের বিরুদ্ধে ইসলামপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি নির্মল কান্তি ভদ্র এবং আসামিপক্ষে ছিলেন মুহাম্মদ বাকী বিল্লাহ ও মো. আনোয়ারুল করিম শাহজাহান।

বাজিতপুরে ইয়াবাসহ যুবক আটক
                                  

কিশোরগঞ্জ প্রতিনিধি : বাজিতপুরে ইয়াবাসহ মাদকব্যবসায়ী সজীব মিয়াকে(২০) আটক করেছে র‌্যাব। শনিবার রাতে র‌্যাব-১৪ সিপিসি-২ কিশোরগঞ্জ ক্যাম্পের একটি দল তাকে বাজিতপুর উপজেলার বালুর মাঠ এলাকা থেকে আটক করে। তার বাড়ি বাজিতপুরের পাটুলী বালুর মাঠ এলাকায়। তার কাছ থেকে ২৯০ পিস ইয়াবা ও একটি মোবাইল সেট উদ্ধার করা হয়।
র‌্যাব কিশোরগঞ্জ ক্যাম্পের উপ-পরিচালক লে: কমান্ডার বিএন এম শোভন খান জানান, জিজ্ঞাসাবাদে দীর্ঘদিন যাবত সে মাদক ক্রয়-বিক্রয়ের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে। এ ব্যাপারে বাজিতপুর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

ইসলামপুরে এসিল্যান্ডের সাথে সাংবাদিকদের সাক্ষাৎ
                                  

ইসলামপুর প্রতিনিধি : জামালপুরে ইসলামপুর উপজেলায় নবাগত সহকারী কমিশনার (ভূমি) মো. রোকুনুজ্জামান খান এর সাথে ইসলামপুর প্রেস মিডিয়া সাংবাদিক ক্লাবের সদস্যরা সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় সাংবাদিকরা ওই সহকারী কমিশনার (ভূমি)কে পুষ্পমাল্য প্রদান করে স্বাগত জানান।
এ সময় উপস্থিত ছিলেন-ইসলামপুর প্রেস মিডিয়া সাংবাদিক ক্লাবের সভাপতি অধ্যক্ষ আব্দুল নাছের চৌধুরী চার্লেস, সাধারণ সম্পাদক মো. কোরবান আলী, সহ-সভাপতি রুহুল আমিন হারুন, যুগ্ম সাধারণ সম্পাদক মো. হোসেন আলী শাহ্ ফকির, সাংগঠনিক সম্পাদক এস এম হোসেন রানা, সহ-সাংগঠনিক সম্পাদক মো. রফিকুল ইসলাম রঞ্জু প্রমুখ।
এ সময় সহকারী কমিশনার (ভূমি) বলেন, জমি সংক্রান্ত ও সার্বিক বিষয়ে সকলের সহযোগীতা কামনা করি। আপনাদের মাধ্যমে যেন সেবামূলক কাজগুলো জনগণের দারগোড়ায় পৌছাতে পারি। কারণ ভূমি সংক্রান্ত বিষয়গুলো সকলের জানা অতিব জরুরী। ইসলামপুর প্রেস মিডিয়া সাংবাদিক ক্লাবের সভাপতি সহকারী কমিশনার (ভূমি) কে সকল প্রকার সহযোগীতা প্রদানে ক্লাবের সংশ্লিষ্ট সকলকে আহবান জানান।

ধোবাউড়ায় সাক্ষরতা দিবস উপলক্ষে আলোচনা
                                  

ধোবাউড়া (ময়মনসিংহ) প্রতিনিধি : ‘কোভিড-১৯ সংকট: সাক্ষরতা শিক্ষায় পরিবর্তনশীল শিখন-শেখানো কৌশল এবং শিক্ষাবিদের ভূমিকা’ এই প্রতিপাদ্যে ময়মনসিংহের ধোবাউড়ায় আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যাগে আলোচনা সভা অনুষ্টিত হয়েছে। আজ মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ হলরুমে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার রাফিকুজ্জামানের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন-উপজেলা শিক্ষা অফিসার গোলাম আজম, সহকারী উপজেলা শিক্ষা অফিসার মনোয়ার হোসেন, উমর ফারুক, ধোবাউড়া বহুমুখী মডেল সরকারি বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিনুল ইসলাম। এছাড়াও বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি ধোবাউড়া শাখা সভাপতি নজরুল ইসলাম এবং সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তাকের নেতৃত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন, কলসিন্দুর স. প্রা. বি. প্রধান শিক্ষিকা মিনতি রানী শীল, ঘোষগাঁও স. প্রা. বি. প্রধান শিক্ষক আ. খালেক প্রধান শিক্ষক মফিজ উদ্দিন, সহকারি শিক্ষক সাইদুল খান, আ. হাদী, হাফিজ উদ্দিন সুজন, নাছিমা খাতুন, রোকেয়া খাতুন, মনিরুল বারী প্রমুখ।

নগরজুড়ে মসিক মেয়র ইকরামুল হক টিটু`র ব্যাপক উন্নয়নের কাজ
                                  

জহির রায়হান, ময়মনসিংহ : নগরীতে আজ (৭ সেপ্টেম্বর) সোমবার সকাল সাড়ে ১০ ঘটিকায় ওয়ার্ল্ড ভিশন মেহগনি রোড হতে এসপি বাসভবন হয়ে টাউন হল মোড় পর্যন্ত ৬৯০ মিটার আন্ডারগ্রাউন্ড পাইপড্রেন ও ফুটপাত ওয়ার্কওয়ে কাজের শুভ উদ্ভোধন করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের উন্নয়নের রুপকার ইকরামুল হক টিটু। এছাড়াও কাঁচিঝুলি মোড় থেকে হামিদ উদ্দিন রোড হয়ে কলেজ রোড পর্যন্ত এবং কলেজ রোড বেলক্রসিং হয়ে সানকি পাড়া রেল ক্রসিং এর দিকে ১১২৫ মিটার আরসিসি পাইপড্রেন হামিদ উদ্দিন রোডে ৪৪০ মিটার আরসিসি রাস্তা নির্মান কাজের এবং ২৮ নং ওয়ার্ড চুকাইতলা বাবুল তরফদার এর বাড়ি থেকে তোতা মিয়ার বাড়ী পর্যন্ত রাস্তার উভয় পাশে আরসিসি ড্রেনসহ আরসিসি রাস্তা নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন মসিক মেয়র ইকরামুল হক টিটু।
এ সময় মসিক মেয়র টিটু বলেন, সিটি কর্পোরেশনের সম্মানিত নাগরিক বৃন্দের দুর্ভোগ লাঘবে সিটি কর্পোরেশন আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে আমি আমার ব্যক্তিগত পক্ষ থেকে নগরবাসীর কাছে আশা প্রত্যাশা করছি যে, সবাইকে সাথে নিয়ে আমাদের ময়মনসিংহ সিটিকে একটি আদর্শ ও ডিজিটাল নগরী হিসেবে গড়ে তুলবো ইনশাআল্লাহ। মেয়র টিটু আরো বলেন ইতিমধ্যে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের নাগরিক সুবিধা সমূহ অধিকতর সহজ করার লক্ষ্যে তিনটি জনে বিভক্তির প্রস্তাব স্থানীয় সরকার বিভাগ কর্তৃক অনুমোদন প্রদান করা হয়েছে। অতি অল্প সময়ের মধ্যেই অঞ্চল ভিত্তিক কার্যক্রম শুরু হবে। আন্ডার গ্রাউন পাইপড্রেন ও রাস্তা নির্মান কাজের উদ্ভোধনের ফাঁকে মসিক মেয়র টিটু ময়মনসিংহ মহানগর কৃষকলীগের বৃক্ষরোপণ কর্মসূচির শুভ উদ্ভোধন করেন। উদ্বোধনকালে ৩ নং ওয়ার্ড কাউন্সিলর শরিফুল ইসলাম, ১৮ নং ওয়ার্ড কাউন্সিলর কাউসার জাহাঙ্গীর আকন্দ ও সংরক্ষিত মহিলা ২৮,২৯,৩০ নং ওয়ার্ডের কাউন্সিলর কাউসার-ই-জান্নাত, ও মহানগর কৃষকলীগের সাধারন সম্পাদক আবুল হাশেম রায়হান ও বিভিন্ন ওয়ার্ডের রাজনৈতিক নেতৃবৃন্দ সহ সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা মহাবুল হাসান রাজিব ও প্রকৌশলী জসিম উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন ।

ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনে ভূমি ধস
                                  

সরিষাবাড়ী প্রতিনিধি : জামালপুরের সরিষাবাড়ীতে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করায় এক দরিদ্র পরিবারের ভূমি ধসে যাওয়ায় প্রশাসনের কাছে বিচার চেয়েছেন। ঘটনাটি উপজেলার সাতপোয়া ইউনিয়নের চর সরিষাবাড়ী নয়া পাড়া এলাকায় ঘটেছে। এ ঘটনায় সচেতন এলাকাবাসীর মাঝে ক্ষোভ বিরাজ করছে।
স্থানীয় ও ভুক্তভোগী পরিবার সুত্রে জানা গেছে, সরিষাবাড়ী উপজেলার সাতপোয়া ইউনিয়নের চর সরিষাবাড়ী নয়া পাড়া এলাকায় ব্যাক্তি মালিকানাধীন ভূমি থেকে ৫ বছর ধরে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করে বিক্রি করে আসছে একটি চক্র। ফলে বালু উত্তোলনের স্থলে বিরাট গর্তের সৃষ্টি হওয়ায় পাশের ভূমি মালিক হাসমত মিয়া বসতভিটার প্রায় ৭/৮ শতাংশ জমি গর্তে ডেবে গেছে। এ নিয়ে হতাশ হাসমত মিয়া। তিনি বালু উত্তোলনকারীদের আইনের আওতায় এনে বিচার দাবি করেছেন।
এ ব্যাপারে বালু উত্তোলনকারী নুর মোহাম্মদ বলেন, আমাদের ভূমি থেকে বালু উত্তোলন করেছি এতে কারো কিছু আসে যায় না। কার ভূমি ভেঙেছে এটা আমার দেখার বিষয় না।

‌`পরিকল্পিতভাবে মৎস্য সেক্টরের উন্নয়নে এগিয়ে যাচ্ছে সরকার`
                                  

জহির রায়হান, ময়মনসিংহ : দেশে এই প্রথম বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট (বিএফআরআই) স্থাপিত দেশীয় মাছের লাইভ জিন ব্যাংক উদ্বোধন করেন মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ. ম. রেজাউল করিম। এসময় তিনি বলেছেন, পরিকল্পিভাবে মৎস্য সেক্টরের উন্নয়নে এগিয়ে যাচ্ছে সরকার। বিদেশে মাছ রপ্তানীর জন্য বিশ্বমানের ল্যাবরেটরী ঢাকায় স্থাপন করা হয়েছে। আমরা আশা করছি অদূর ভবিষ্যতে বাংলাদেশ বিশ্বের একটি অসাধারণ স্থানে পৌছাবে। বর্তমানে মৎস্য সেক্টরটি শিল্পে পরিণত হয়েছে। এই শিল্প বাংলাদেশকে সমৃদ্ধ আধুনিক ও উন্নত সোনার বাংলায় পরিণত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।
আজ শনিবার (৫ সেপ্টেম্বর) সকাল ১০টায় বিএফআরআই অডিটরিয়ামে এক অনুষ্ঠানে বিএফআরআই মহাপরিচালক বিশিষ্ট মৎস্য বিজ্ঞানী ড. ইয়ািহয়া মাহমুদ এর সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মৎস্য ও প্রাণী সম্পদ সচিব রওনক মাহমুদ, মৎস্য অধিদপ্তরের মহপরিচালক কাজী শামস আফরোজ, মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শ্যামল চন্দ্র কর্মকার। বিএফআরআই স্বাদুপানি কেন্দ্রের চলমান গবেষণা কার্যক্রম কৈ মাছ, মনোসেক্স তেলাপিয়া এবং সাদা পাঙ্গাস মাছের জার্মপ্লাজম সম্প্রসারণের লক্ষ্যে মৎস্য অধিদপ্তরের কাছে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করবেন মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ. ম. রেজাউল করিম। এসব জাতের জার্মপ্লাজম গ্রহন করেন মৎস্য অধিদপ্তরের মহপরিচালক কাজী শামস আফরোজ।
এছাড়াও বিএফআরআই স্বাদুপানি কেন্দ্রের চলমান গবেষণা কার্যক্রম মাছের জাত উন্নয়ন, বিলুপ্তপ্রায় মাছ সংরক্ষণ ও চাষ, বায়োফ্লক পদ্ধতিতে মাছ চাষ, অপ্রচলিত মৎস্য সম্পদ কুচিয়া ও মুক্তা চাষ, মহাশোল ও পাঙ্গাস মাছের প্রজনন ও চাষ ইত্যাদি পরিদর্শন করেন মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী অ্যাডভোকেট, শ. ম. রেজাউল করিম।
বিএফআরআই মহাপরিচালক বিশিষ্ট মৎস্য বিজ্ঞানী ড. ইয়ািহয়া মাহমুদ জানান, দেশে মোট ২৬০টি মাছের জাত রয়েছে তন্মধ্যে এই জিনব্যাংকে জীবিত দেশীয় ১৪৩টি ছোট দেশীয় প্রজাতির মাছ। তন্মধ্যে ৬৪টি মাছ বিলুপ্তপ্রায়। বিলুপ্তপ্রায় মাছ সংরক্ষণের জন্য বিএফআরআই গবেষণার মাধ্যমে ইতিমধ্যেই ২৪টি প্রজাতির দেশীয় মাছের প্রজনন ও চাষাবাদ প্রযুক্তি উদ্ভাবন করেছে। উদ্ভাবিত এসব প্রযুক্তি মৎস্য অধিদপ্তরের মাধ্যমে চাষী সম্প্রসারণ করা হচ্ছে। ফলে বিলুপ্তপ্রায় দেশীয় ছোট মাছের উৎপাদন বেড়েছে এবং বাজারে দেশীয় মাছের সরবরাহ বৃদ্ধি পেয়েছে যা ক্রয়ক্ষমতার মধ্যে রয়েছে।

শেরপুরে জমি সংক্রান্ত বিরোধে দুই খুন
                                  

ঝিনাইগাতী (শেরপুর) প্রতিনিধি : শেরপুর জেলার নালিতাবাড়ি উপজেলার রাজনগর ও ঝিনাইগাতী উপজেলার গৌরিপুর ইউনিয়নের পশ্চিম বনগাও হুদিপাড়া এলাকায় জমি সংক্রান্তের জের ধরে ২ জন খুন হয়েছেন। নিহত একজন ঝিনাইগাতি উপজেলার গৌরিপুর ইউনিয়ন পরিষদ মেম্বার জয়নাল আবেদিন (৫২)। জয়নাল আবেদিন স্থানীয় আওয়ামী লীগ নেতা। অপরজন নালিতাবাড়ী ইউনিয়নের রাজনগর ইউনিয়নের হুদিপাড়া এলাকার বনগাও এর আব্দুল কাদেরের ছেলে রিয়াজুল (৫০)। গতকাল বুধবার সকালে ধানখেত দখল নিয়ে মারামারি হয়। এতে দুজন গুরুতর আহত হলে ময়মনসিংহ হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় একঘন্টার ব্যাধানে দুপুরে দুজনই মারা যায়। এদিকে বৃহস্পতিবার ফজরের নামাজের পর নিহত মেম্বারের মা হার্টষ্ট্রোক জনিত সমস্যায় মারা গেছেন বলে জানিয়েছেন ঝিনাইাগাতি থানার ওসি আবু বকর ছিদ্দিক। আগে মা পরে সন্তান জয়নাল আবেদীন (মেম্বার) মৃত্যু হওয়ায় এলাকায় শোকের ছায়া নেমে আসে।
পুলিশ ও স্থানীয় সূত্র জানায় দুই পক্ষের মধ্যে ৫০ শতক জমি নিয়ে বেশ কিছুদিন বিরোধ চলছিল। ওই জমিতে কদিন আগে রিয়াজুল ধান লাগায়। গত বুধবার সকালে ওই লাগানো ধান ক্ষেত দখল করতে যায় মেম্বার জয়নাল ও আরও কজন। এই অবস্থায় ধান ক্ষেতেই দুপক্ষের মধ্যে দেশীয় লাঠি ফলা নিয়ে ব্যাপক মারমারি হয়। ঘটনাস্থলে গুরতর আহত হয় মেম্বার ও তার ছোট ভাই জবান আলী (৪৫) এবং রিয়াজুল। জবান আলী ময়মনসিংহ মেডিকেল কলেজে চিকিৎসাধীন আছে। এই মারামারিকে কেন্দ্র করে জমি সংলগ্ন রিয়াজুলের বাসায় ব্যাপক ভাঙচুর করা হয়। ঘটনা পরবর্তি পুলিশ থাকলেও দুপক্ষের মধ্যে উত্তেজনা চলতেই থাকে। দুপুরে দু’জন মারা যাওয়ার খবরে দুপক্ষের মধ্যে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে। এই খবর পেয়ে জেলার অতিরিক্ত পুলিশ সুপার বিল্লাল হোসেন ঘটনাস্থলে গিয়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে উত্তেজনা নিয়ন্ত্রনে আনেন। ঘটনাস্থল থেকে র্বিলাল হোসেন জানান পরিস্থিতি এখন পুলিশের নিয়ন্ত্রণে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এলাকায় পুলিশ মোতায়েন থাকবে।

ধোবাউড়ায় কাগজ-কলমেই চলছে কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্যসেবা
                                  

ধোবাউড়া (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ধোবাউড়ায় কর্মরত স্বাস্থ্য সহকারী ও পরিবার কল্যাণ সহকারীদের দায়িত্বহীনতায় কাগজ-কলমেই চলছে উপজেলার প্রত্যন্ত অঞ্চলে নির্মিত হওয়া ২৪টি কমিউনিটি ক্লিনিকের চিকিৎসা সেবা। স্বাস্থ্য সহকারী ও পরিবার কল্যাণ সহকারীরা ক্লিনিকে প্রতিদিন কাগজ-কলমে উপস্থিত থাকলেও দিনের পর দিন থাকছেন অনুপস্থিত। অথচ নিয়ম অনুযায়ী সরকারি ছুটি ব্যতীত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ক্লিনিকে উপস্থিত থাকার নির্দেশনা থাকলেও তা মানছে না কেউই। প্রত্যন্ত অঞ্চলের রোগীরা ক্লিনিকে চিকিৎসা নেওয়ার জন্য গেলে ক্লিনিকে কাউকে না পেয়ে সেবা বঞ্চিত হয়ে ক্ষোভ নিয়ে বাধ্য হয়ে চিকিৎসার অসুস্থ্য অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসতে হচ্ছে। ক্লিনিকগুলোতে পর্যাপ্ত সরকারি ওষুধ সরবরাহ থাকলেও সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছাচ্ছে না কাঙ্কিত সেবা। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় দেশের প্রত্যন্ত অঞ্চলে স্বাস্থ্যসেবা পৌছে দিতে ১৯৯৮ সালে কমিউনিটি ক্লিনিকের কার্যক্রম শুরু করা হলেও বিরোধী দল ক্ষমতায় আসার পর তা বন্ধ করে দেওয়া হয়। পরবর্তীতে ২০০২ সালে বর্তমান সরকার আবার পূনরায় এর কার্যক্রম শুরু করেন। সরকারি বেতন স্কেলে তিন মাসের প্রশিক্ষনে প্রতি ক্লিনিকে তিনজন করে নিয়োগ দেওয়া হলেও সরকারে এই প্রশংসনীয় পদক্ষেপটি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের তদারকির অভাবে বর্তমানে এর কার্যক্রম শুধু কাগজ-কলমেই সীমাবদ্ধ। এনিয়ে সরজমিনে অনুসন্ধান করে জানা যায়, কমিউনিটি ক্লিনিকের হেলথ প্রোপাইটার (সিএইচসিপি) ও দায়িত্বরত চিকিৎসক স্বাস্থ্য কেন্দ্রের নিয়িমিত বসেন না। অনেকেই সপ্তাহে একদিন আবার কেউ কেউ মাসে একদিন এসে স্বাক্ষর দিয়ে চলে যান বলে অভিযোগ করেন প্রত্যন্ত অঞ্চলের চিকিৎসা সেবা বঞ্চিত হওয়া সাধারণ মানুষ। উপজেলার চন্দ্রকোনা গ্রামের আ. শহীদ ক্ষোভ নিয়ে বলেন, ‘আমরার চন্দ্রকোনা কমিউনিটি ক্লিনিক মাসে এহাদ্দিন খুলে’, তুবও অফিসও গেলে ওষধ পাওয়া যানা দুধনই গ্রামের রফিক মিয়া বলেন, ‘আমাদের দুধনই বাজারের ক্লিনিক মাঝে মধ্যে খুলে কিন্তু কোন রোগীই চিকৎসা পায় না, চিকিৎসার জন্য গেলেও বলে ওষধ নাই, সরকার নাকি ওষধ দেয় না, ওষধের জন্য হাসপাতালে যাইতে’ এছাড়াও এমন অগণিত অভিযোগ মেলে উপজেলার ভেদীকুড়া, উত্তর পঞ্চনন্দপুর, সোহাগীপাড়া, বলরামপুর, রায়কান্দুলিয়া, গোবিন্দপুর, সানন্দখিলা তারাইকান্দি, মধ্যশালকোনা, রাউতি, পাতাম, লাঙ্গলজোড়া কমিউনিটি ক্লিনিকের বিরুদ্ধে। সপ্তাহ-পনেরদিনে একদিন ক্লিনিকে উপস্থিত হলেও কিছুক্ষণ থেকেই ক্লিনিক বন্ধ করে চলে যায় দয়িত্বরত চিকিৎসকেরা। এছাড়াও সপ্তহে একদিন স্বাস্থ্য কমেপ্লেক্সে কর্মরত একজন মেডিকেল অফিসার ক্লিনিকে গিয়ে রোগীদের চিকিৎসা দেওয়ার কথা থাকলেও ক্লিনিক বন্ধ থাকায় যাচ্ছে না কোন ডাক্তার। অপরদিকে ক্লিনিকে রোগীদের মাঝে বিতরনেও জন্য দেওয়া ওষুধও বিতরণ না করে তা বিক্রি করে দেওয়ার অভিযোগও রয়েছে অনেকের বিরুদ্ধে। এব্যপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ আবু হাসান শাহীন বলেন, কমিউনিটি ক্লিনিকে কর্মরতদের দায়িত্বহীনতার বিষয়ে মনিরটরিং চলছে এবং ইতিমধ্যে দুইজনকে শোকজ করা হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে সঠিক প্রমাণ পাওয়া গেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

সরিষাবাড়ীতে ত্রাণ সামগ্রী বিতরণ
                                  

সরিষাবাড়ী প্রতিনিধি : জামালপুরের সরিষাবাড়ীতে তথ্য প্রতিমন্ত্রী আলহাজ ডা. মুরাদ হাসান এমপির নির্দেশে গতকাল মঙ্গলবার সকাল ১১টায় ৬০টি পরিবারের মধ্যে ‘প্রধানমন্ত্রীর উপহার’ ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। বন্যা চলে গেলেও মাননীয় প্রধানমন্ত্রীর উপহার ত্রাণসামগ্রী বিতরণ অব্যাহত রেখেছেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি। এরই ধারাবাহিকতায় পৌরসভার ৫নং ওয়ার্ডের শিমলাপল্লী পশ্চিমপাড়া এলাকায় যুবলীগের নেতৃত্বে অসহায় দু:স্থ ও বন্যায় ক্ষতিগ্রস্থ ৬০টি পরিবারের মধ্যে ১০ কেজি মিনিকেট চাল, ১ কেজি মসুর ডাল, ১ কেজি লবণ, ১ কেজি চিনি, ২ কেজি চিড়া, ১ প্যাকেট নুডলস ও ১ লিটার সয়াবিন তেল বিতরণ করা হয়। ত্রাণ বিতরণকালে সাখাওয়াতুল আলম মুকুল, ৪নং ওয়ার্ডের কাউন্সিলর কালা চাঁন পাল ও যুবলীগ নেতা ছামিউল হক খাঁ প্রমুখ উপস্থিত ছিলেন।

দিনাজপুরে নতুন ৩৯ জন করোনা রোগী শনাক্ত
                                  

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুর জেলায় নতুন আরও ৯৪ জন করোনা (কোভিড-১৯) পজিটিভ ফলাফল এসেছে। এই নিয়ে দিনাজপুর জেলায় (কোভিড-১৯) পজিটিভ সংখ্যা সর্বমোট পূর্বে ২৬১৭ জন।
গতকাল মঙ্গলবার রাত ৮ টায় সিভিল সার্জন মো. আব্দুল কুদ্দুছ অফিসের তথ্য অনুসারে এই ৩৯ জনের মধ্যে দিনাজপুর সদরে ২১ জন এর মধ্যে সদরে আব্দুর রাহম মেডিকেল কলেজ হাসপাতাল, পৌরতে উপশহর ৩নং ৪নং ৬নং, ঘাসিপাড়া, বালুবাড়ী, পুলহাট, রামনগর, মুন্সিপাড়া, পাহাড়পুর, বাহাদুর বাজার, পাটুয়াপাড়া, ২৫০ শয্যাবিশিষ্ট সদও হাসপাতাল, মাসুমপুর, চেরাডাঙ্গী, পলিটেকনিক ইনষ্টিটিউট ও সদর এলাকায় আরও ৬ জনসহ মোট ২১ জনের মধ্যে ১৫ জন পুরুষ উভয়ের বয়স (১৮) থেকে (৭৩) আর ৬ জন মহিলা উভয়ের বয়স (১৮) থেকে (৪০) ও ১ জন শিশু (৭) এবং ফুলবাড়ী উপজেলায় ২ জন পুরুষ আর ১ জন মহিলা, পার্বতীপুর-১ জন পুরুষ, বোঁচাগঞ্জ-২ জন পুরুষ, বিরামপুর-৩ জন পুরুষ, চিরিরবন্দর-১ জন মহিলা, হাকিমপুর-৫ জন পুরুষ আর ১ জন মহিলা ও ১ জন শিশু এবং বীরগঞ্জ-১ জন পুরুষ করোনা শনাক্ত হয়েছে। বর্তমানে ৫৭৩ জন হোম আইসোলেশনে এবং ১১ জন প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ও হাসপাতালে ভর্তি ৬২ জন রয়েছে। বর্তমানে দিনাজপুর জেলায় ৬৫ জন সুস্থসহ মোট ১৯২০ জন সুস্থ হয়েছেন তার মধ্যে সদরে-৮৬৭ জন, খানসামা-৫৯ জন, ফুলবাড়ী-৭৯ জন, নবাবগঞ্জ-৮৬ জন, পার্বতীপুর-১৪০ জন, কাহারোল-৬৩ জন, হাকিমপুর-৪৩ জন, বোঁচাগঞ্জ-৪০ জন, ঘোড়াঘাট-৭২ জন, বিরামপুর-২১৬ জন, বিরল-১১১ জন, চিরিরবন্দর-৯৫ জন এবং বীরগঞ্জ-৪৯ জন। পিসিআর ল্যাবের রিপোর্ট অনুযায়ী গত মঙ্গলবার দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজে ৪ জেলার সর্বমোট ২৮২টি নমুনার ফলাফল হয়েছে তার মধ্যে ৮৬টি পজিটিভ, ১টি ফলোআপ পজিটিভ, ১টি ইনভেলিড এবং বাকী ১৯৪টি ফলাফল নেগেটিভ।

ফুলপুরে ভূমি অধিগ্রহণের প্রতিবাদে মানববন্ধন
                                  

ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : ফুলপুর উপজেলার ফতেপুর গ্রামের ভূমি অধিগ্রহণ চেষ্টার প্রতিবাদে গতকাল মঙ্গলবার এলাকাবাসি মানববন্ধন ও সড়ক অবরোধ করেছেন। জানা যায়, ফুলপুর পৌরসভার ময়লা ফেলতে ‘নর্দান বাংলাদেশ ইন্টিগ্রেটেড ডেভেলপমেন্ট প্রজেক্ট (নবিদেপ)’ প্রকল্প বাস্তবায়নের জন্য ফুলপুর সদর ইউনিয়নের ফতেপুর গ্রামের সাড়ে ৬ একর ভূমি অধিগ্রহণের প্রস্তাবনা পাঠানো হয়। ভূমির মালিকগণ বিষয়টি অবগত হয়ে গত ১ আগস্ট জেলা প্রশাসক বরাবর তাদের জমি অধিগ্রহণে না দেয়ার আবেদন করেন। এ সময় এলাকাবসি অধিগ্রহণ চেষ্টার বিরুদ্ধে দু’দফা মানববন্ধন কর্মসূচিও পালন করেন। গত ১৩ আগস্ট ভূমি অধিগ্রহণ শাখা থেকে জমির মালিকগণের মতামত জানতে চেয়ে আবারও নোটিশ দেয়া হয়। প্রস্তাবিত ভূমি কৃষি জমি, ময়মনসিংহ-হালুয়াঘাট মহাসড়ক সংলগ্ন গণবসতিপূর্ণ ও বন্যা প্লাবিত অঞ্চল হওয়ায় ভূমির মালিকগণ অধিগ্রহণে না দেয়ার আবেদন করেন।

বকশীগঞ্জে জাতীয় পার্টির দোয়া মাহফিল
                                  

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি : জামালপুরের বকশীগঞ্জে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বিকাল ৫টায় শোক দিবস উপলক্ষে উপজেলা জাতীয় পার্টির উদ্যোগে দলীয় কার্যালয়ে ১৫ আগস্টে সকল শহীদের রূহের মাগফিরাত কামনায় মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। দোয়া ও মিলাদে উপজেলা জাতীয় পার্টির সভাপতি হামিদুর রহমান, সাধারণ সম্পাদক একেএম হামিদুল্লাহ, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান এসএম আবু সায়েম, যুগ্ন সাধারণ সম্পাদক আ. ছামাদ, যুগ্ন সাধারণ সম্পাদক জিয়াউর রহমান জিয়া, যুগ্ন সাধারণ সম্পাদক আকরামুল হক, মেরুরচর ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি ও সাবেক চেয়ারম্যান আবদুল হামিদ, নিলক্ষিয়া ইউনিয়নের সভাপতি হাবিবুর রহমান হবি, বগারচর ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি আকতার হোসেন, বাট্টাজোড় ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি সুরুজ্জামান নেদু, জাতীয় পার্টির নেতা গোলাম মোস্তফা, নিলক্ষিয়া ইউনিয়ন জাতীয় পার্টির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম লেবু, উপজেলা জাতীয় ছাত্র সমাজের সভাপতি খোকন আকন্দসহ উপজেলা ও ইউনিয়ন জাতীয় পার্টি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ঝিনাইগাতী প্রেসক্লাবের দায়িত্ব নিলেন দুদু
                                  

শেরপুর প্রতিনিধি : শেরপুরের ঝিনাইগাতীতে উপজেলা প্রেসক্লাব এর অস্থায়ী কার্যালয়ে সম্প্রতি সদস্যদের এক জরুরী সভায় সিদ্ধান্ত অনুযায়ী সংশোধিত কমিটি গঠন করা হয়। এসএম আমিরুজ্জামান লেবু, ( দৈনিক সমকাল) কে সভাপতি ও মোহাম্মদ দুদু মল্লিক, (দৈনিক গণমুক্তি) কে সাধারণ সম্পাদক ও রাজু আহম্মেদ মহির, ( দৈনিক স্বদেশ সংবাদ) কে সিনিয়র সহ-সভাপতি করে ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটি আগামী ৩ বছর দায়িত্ব পালন করবে।


   Page 1 of 2
     ময়মনসিংহ
ফুলপুরে শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও মিলাদ মাহফিল
.............................................................................................
মেয়র হিসেবে নয়, মানুষের কল্যাণে কাজ করছি: মেয়র আব্দুল কাদের সেখ
.............................................................................................
রিকশাচালক হত্যায় দুই সহোদরের মৃত্যুদণ্ড
.............................................................................................
বাজিতপুরে ইয়াবাসহ যুবক আটক
.............................................................................................
ইসলামপুরে এসিল্যান্ডের সাথে সাংবাদিকদের সাক্ষাৎ
.............................................................................................
ধোবাউড়ায় সাক্ষরতা দিবস উপলক্ষে আলোচনা
.............................................................................................
নগরজুড়ে মসিক মেয়র ইকরামুল হক টিটু`র ব্যাপক উন্নয়নের কাজ
.............................................................................................
ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনে ভূমি ধস
.............................................................................................
‌`পরিকল্পিতভাবে মৎস্য সেক্টরের উন্নয়নে এগিয়ে যাচ্ছে সরকার`
.............................................................................................
শেরপুরে জমি সংক্রান্ত বিরোধে দুই খুন
.............................................................................................
ধোবাউড়ায় কাগজ-কলমেই চলছে কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্যসেবা
.............................................................................................
সরিষাবাড়ীতে ত্রাণ সামগ্রী বিতরণ
.............................................................................................
দিনাজপুরে নতুন ৩৯ জন করোনা রোগী শনাক্ত
.............................................................................................
ফুলপুরে ভূমি অধিগ্রহণের প্রতিবাদে মানববন্ধন
.............................................................................................
বকশীগঞ্জে জাতীয় পার্টির দোয়া মাহফিল
.............................................................................................
ঝিনাইগাতী প্রেসক্লাবের দায়িত্ব নিলেন দুদু
.............................................................................................
ময়মনসিংহে পাউবোর উদ্যোগে গাছের চারা রোপণ
.............................................................................................
ট্রাকে গাদাগাদি করে কর্মস্থলে ফিরছেন নিম্ন আয়ের মানুষ
.............................................................................................
ধোবাউড়ায় একইদিনে পৃথকস্থানে ৩ জনের মর্মান্তিক মৃত্যু
.............................................................................................
বন্যায় গো-খাদ্যের তীব্র সংকটে ইসলামপুরে গরু নিয়ে দুশ্চিন্তায় বানভাসী
.............................................................................................
মোহনগঞ্জে আব্দুল মমিনের মৃত্যুবার্ষিকী পালিত
.............................................................................................
মোহনগঞ্জে পুলিশ ও সাংবাদিকদের মাঝে পিপিই বিতরণ
.............................................................................................
মোহনগঞ্জে সাংবাদিকদের মাঝে পিপিই বিতরণ
.............................................................................................
মোহনগঞ্জে জমির মালিককে বেদখল সংঘর্ষে আহত ৫
.............................................................................................
তাই শুধু ভাবছি
.............................................................................................

সম্পাদকমন্ডলীর সভাপতি : মো: রিপন তরফদার নিয়াম
প্রতিষ্ঠাতা সম্পাদক : মফিজুর রহমান রোকন
নির্বাহী সম্পাদক : শাহাদাত হোসেন শাহীন
বাণিজ্যিক কার্যালয় : "রহমানিয়া ইন্টারন্যাশনাল কমপ্লেক্স"
(৬ষ্ঠ তলা), ২৮/১ সি, টয়েনবি সার্কুলার রোড,
মতিঝিল বা/এ ঢাকা-১০০০| জিপিও বক্স নং-৫৪৭, ঢাকা
ফোন নাম্বার : ০২-৪৭১২০৮০৫/৬, ০২-৯৫৮৭৮৫০
মোবাইল : ০১৭০৭-০৮৯৫৫৩, 01731800427
E-mail: dailyganomukti@gmail.com
Website : http://www.dailyganomukti.com
   © সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি Dynamic Solution IT & Dynamic Scale BD