| বাংলার জন্য ক্লিক করুন
  
|
|
|
|
|
|
|
|
|
|
|
শিরোনাম : > করোনা ভাইরাসে লোকসানে তথ্যপ্রয্ক্তুরি বিনিয়োগকারীরা   > সারাবিশ্বে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ৩৭৬৮৬   > নববর্ষের সব অনুষ্ঠান বন্ধ: প্রধানমন্ত্রী   > আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে কোনো গরিব না খেয়ে কষ্ট পায় না: পানিসম্পদ উপমন্ত্রী   > সৌদিতে ৩ দফা ক্ষেপণাস্ত্র হামলা   > তিন হাজার শয্যার হাসপাতাল হচ্ছে মহাখালীর ডিএনসিসি মার্কেটে   > পরিস্থিতি দেখে সিদ্ধান্ত নেবেন প্রধানমন্ত্রী: স্বাস্থ্যমন্ত্রী   > করোনাভাইরাসে সারা বিশ্বে মৃত্যুর সংখ্যা ৩০৮৮০   > করোনাভাইরাসের প্রকোপের মাঝেই ইসরাইল থেকে অস্ত্র কিনছে ভারত   > করোনা সন্দেহে চিকিৎসায় অবহেলা  

   খেলাধূলা -
                                                                                                                                                                                                                                                                                                                                 
বন্ধ হলো ফুটবল ও ক্রিকেট টুর্নামেন্ট

স্পোর্টস ডেস্ক : যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের নির্দেশনার পর পরই বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সব প্রতিযোগিতা স্থগিত করা হয়। সেই তালিকায় যোগ হলো ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটও। 

ক্রীড়া প্রতিমন্ত্রীর নির্দেশনার পর গতকাল  সোমবার (১৬ মার্চ) বিকেলে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে বৈঠক করেন বিসিবি সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন এবং সিসিডিএম-এর কর্মকর্তারা। সেখানেই ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ড স্থগিতের সিদ্ধান্ত নেয়া হয়।

এরপর এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই সিদ্ধান্তের কথা জানিয়ে দেন নাজমুল হাসান পাপন। আগামিকাল ১৮ এবং ১৯ মার্চ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে চলমান ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের মোট ৬টি ম্যাচ। করোনা ভাইরাসের কারণে ওই দুইদিনের খেলা স্থগিতের ঘোষণা দিলো বিসিবি।

স্বাস্থ্য এবং জননিরাপত্তা সম্পর্কিত পরামর্শগুলো মেনে চলেই পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছে বিসিবি।

বন্ধ হলো ফুটবল ও ক্রিকেট টুর্নামেন্ট
                                  

স্পোর্টস ডেস্ক : যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের নির্দেশনার পর পরই বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সব প্রতিযোগিতা স্থগিত করা হয়। সেই তালিকায় যোগ হলো ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটও। 

ক্রীড়া প্রতিমন্ত্রীর নির্দেশনার পর গতকাল  সোমবার (১৬ মার্চ) বিকেলে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে বৈঠক করেন বিসিবি সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন এবং সিসিডিএম-এর কর্মকর্তারা। সেখানেই ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ড স্থগিতের সিদ্ধান্ত নেয়া হয়।

এরপর এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই সিদ্ধান্তের কথা জানিয়ে দেন নাজমুল হাসান পাপন। আগামিকাল ১৮ এবং ১৯ মার্চ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে চলমান ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের মোট ৬টি ম্যাচ। করোনা ভাইরাসের কারণে ওই দুইদিনের খেলা স্থগিতের ঘোষণা দিলো বিসিবি।

স্বাস্থ্য এবং জননিরাপত্তা সম্পর্কিত পরামর্শগুলো মেনে চলেই পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছে বিসিবি।

দক্ষিণ আফ্রিকায় ফুটবল-ক্রিকেট বন্ধ
                                  

স্পোর্টস ডেস্ক : দক্ষিণ আফ্রিকায় ফুটবল ও ক্রিকেটসংশ্লিষ্ট সব ধরনের কার্যক্রম স্থগিত করল দেশটির সরকার। প্রাণঘাতী করোনাভাইরাসের বিস্তার রোধে অন্যান্য দেশের মতো একই পথে হাঁটলেন তারা।

গেল গত রোববার এ ঘোষণা দেন দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট সিরিল রামফোসা। সেই সঙ্গে প্রাণঘাতী করোনাকে জাতীয় বিপর্যয় বলে উল্লেখ করেন তিনি । 

নির্দেশনা পাওয়ার পর পরই সূচিতে থাকা খেলা বন্ধ করে দিয়েছে দক্ষিণ আফ্রিকা ফুটবল অ্যাসোসিয়েশন (সাফা) এবং ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)।  

ফুটবলে ১০০ জন বা এর বেশি দর্শক সমাগম হয় এমন ম্যাচ এখন থেকে সেখানে বন্ধ। আর যে কোনো ধরনের ক্রিকেট ৬০ দিনের জন্য নিষিদ্ধ। সাফার ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী থামসাঙ্কা গে মোকোয়েনা বলেন, এ পদক্ষেপ সরাসরি আমাদের সব ধরনের ফুটবল কার্যক্রমের ওপর প্রভাব ফেলবে। বিশেষ করে ম্যাচগুলোতে। কারণ সেগুলোতে ১০০ জনের বেশি জনসমাগম ঘটতে দেয়া যাবে না।

সিএসএ ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী ড. জেকস ফল একই সুরে বলেন, প্রেসিডেন্ট ও কেবিনেটের এ সিদ্ধান্ত আমরা খুব গুরুত্বের সঙ্গে নিয়েছি। করোনার প্রাদুর্ভাব ঠেকাতে একসঙ্গে কাজ করতে চাই আমরা। উল্লেখ্য, ভয়াবহ করোনাভাইরাসের প্রসার রোধে আফ্রিকা মহাদেশের দেশগুলোর মধ্যে ইতিমধ্যে সব ধরনের খেলাধুলা বন্ধ করেছে মরক্কো ও ঘানা।

মুজিববর্ষ আন্তঃউপজেলা প্রেসক্লাব ওয়ালটন ক্রিকেট টুর্নামেন্ট
                                  

আনিছুর রহমান শেলী, টাঙ্গাইল : মুজিববর্ষ আন্তঃ উপজেলা প্রেসক্লাব ওয়ালটন ক্রিকেট টুর্নামেন্ট ফাইনালে স্বাগতিক টাঙ্গাইল প্রেসক্লাবের মুখোমুখি হয়ে প্রথমবারের মতো ১৪ রানে চ্যাম্পিয়ন হয়েছে কালিহাতী প্রেসক্লাব।

গতকাল রোববার (১৫মার্চ) বেলা তিনটায় শুরু হয়ে সন্ধ্যা পর্যন্ত টাঙ্গাইল স্টেডিয়ামে খেলাটি অনুষ্ঠিত হয়। টসে জিতে কালিহাতী প্রেসক্লাব নির্ধারিত ২০ ওভারের দুই বল বাকি থাকতে সবকটি উইকেট হারিয়ে ১০৯ রান সংগ্রহ করে। দলের পক্ষে হুমায়ুন সর্ব্বোচ্চ ৪৩ রান করে ও বোলিংয়ে কাজল আর্য্যরে মূল্যবান ৩ টি উইকেট লাভ করে ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হয়ে দলের চ্যাম্পিয়ন হওয়া নিশ্চিত করে। এছাড়া চ্যাম্পিয়ন কালিহাতী প্রেসক্লাব দলের সেমিফাইনাল ম্যাচে জিয়ন ও ১ম ম্যাচে সাইদুর রহমান সমীর ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন।

১১০ রানের টার্গেটে টাঙ্গাইল প্রেসক্লাব ব্যাটিং করতে নেমে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৯৬ রান করে। দলের পক্ষে শামীম আল মামুন সর্ব্বোচ্চ ৩৯ রান করে। এছাড়া পুরো টুর্নামেন্ট ধারাবাহিক ভাবে ভালো খেলায় রানার্স-আপ দলের রাশেদ খান ম্যান অব দ্যা টুর্নামেন্ট নির্বাচিত হন। সর্বোচ্চ (১২) উইকেট পুরস্কার পান টাঙ্গাইল প্রেসক্লাবের অধিনায়ক ইফতেখারুল অনুপম। এছাড়াও দেলদুয়ার প্রেসক্লাবের সামি মোহাম্মদ ২১৫ রান করে সর্বোচ্চ রান সংগ্রাহকের পুরষ্কার লাভ করেন। খেলায় আম্পায়ার ছিলেন তমাল বিহারী দাস ও মির্জা মাসুদুল হোসেন খোকন।

খেলা শেষে টাঙ্গাইল প্রেসক্লাব’র সাধারন সম্পাদক কাজী জাকেরুল মওলার সঞ্চালনায় ও সভাপতি জাফর আহমেদের সভাপতিত্বে জেলা আ’লীগের সাধারন সম্পাদক ও টাঙ্গাইল-৮ আসনের সংসদ সদস্য এডভোকেট জোয়াহেরুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরষ্কার বিতরণ করেন। বিশেষ অতিথি ছিলেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক উদয় হাকিম, জেলা ক্রীড়া সংস্থার অর্থ সম্পাদক আনিসুর রহমান আলো, প্রথম আলো’র টাঙ্গাইল প্রতিনিধি কামনাশীষ শেখর, টুর্নামেন্ট কমিটির আহ্বায়ক খন্দকার মাসুদুল আলম ও সদস্য সচিব ইফতেখারুল অনুপম।

 

নীলফামারী জলঢাকায় ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল `ফাইনাল অনুষ্ঠিত
                                  

আব্দুল মালেক,, নীলফামারী : নীলফামারীর জলঢাকায় বঙ্গবন্ধু জন্ম শতবর্ষ উপলক্ষে ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের শেষ কোয়ার্টার ফাইনাল খেলাটি অনুষ্ঠিত হয়েছে।

গতকাল ১৩ মার্চ শুক্রবার বিকেলে জলঢাকা শেখ রাসেল মিনি স্টেডিয়ামে পীরগঞ্জ জয় স্পোর্টিং ক্লাবকে ২-১ গোলে হারিয়ে সেমিফাইনালের উঠেছে জলঢাকা ফুটবল একাদশ। উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ বাহাদুরের সার্বিক তত্ত্বাবধানে মুজিব শতবার্ষিকী উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধু ফুটবল টুর্ণামেন্টের আজকের এই শেষ কোয়ার্টার ফাইনাল খেলাটির শুভ উদ্বোধন করেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সহীদ হোসেন রুবেল। উত্তেজনাপূর্ণ এ ম্যাচটির শুরুর ৫ মিনিটের মাথায় রংপুর পীরগঞ্জ জয় স্পোর্টিং ক্লাবের ০৯ জার্সি পরিহিত খেলোয়াড় সাগর প্রথম গোলটি করেন।

খেলার প্রথমার্ধের ৪৪ মিনিট মাথায় জলঢাকা ফুটবল একাদশের পক্ষে ৮নং জার্সি পরিহিত খেলোয়াড় জুয়েল রানা দ্বিতীয় গোলটি করে সমতায় ফিরিয়ে আনে। দ্বিতীয়ার্ধে খেলায় কেউ কাউকে গোল দিতে না পারায় ১-১ গোলে "ড্র" হয়। এবং অতিরিক্ত সময়ে আর কোনো গোল না হওয়ায় ট্রাইফিকারে ০-১ গোলে জয় পেয়ে সেমিফাইনালে স্বাগতিক জলঢাকা ফুটবল একাদশ। এ খেলা দেখতে আসা হাজারো দর্শকের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। খেলাটি পরিচালনায় ছিলেন, প্রধান এফারী আব্দুল ওহাব, সহকারী লেবু সিয়া, খোকন, আফিজার রহমান এবং ম্যাচ কমিশনার ছিলেন, মুকুল হোসেন। আগামী শুক্রবার রংপুর বনাম গাইবান্ধা প্রথম সেমিফাইনাল খেলা হবে।

“বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ সৃষ্টি হতো না” মোজাম্মেল হক
                                  

সাতক্ষীরা প্রতিনিধি : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সাতক্ষীরায় ১৩ তম বঙ্গবন্ধু স্মৃতি গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্ট’র উদ্বোধন করা হয়েছে।

বুধবার বেলা সাড়ে ১১টায় সাতক্ষীরা সরকারি কলেজ মাঠে এ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন করেন, অনুষ্ঠানের প্রধান অতিথি মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী আ.ফ.ম মোজাম্মেল হক এবং বিশেষ অতিথি মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রনালয়ের মন্ত্রী স.ম রেজাউল করিম।
মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ.ফ.ম মোজাম্মেল হক এ সময় বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ সৃষ্টি হতো না। তিনি ছিলেন সর্বকালের সেরা মানব। মহৎ ব্যক্তিত্বের অধিকারী এই মহামানবের আদর্শকে ধারণ করে আমাদের কাজ করতে হবে। তিনি যেমন দেশ প্রেমিক ছিলেন তেমনি তারই কন্যা শেখ হাসিনাও একজন খাটি দেশ প্রেমিক। বিগত দিনে যারা রাষ্ট্র ক্ষমতায় ছিলেন, তারা গরীবের টাকা আত্মসাৎ করেছেন। দেশের সম্পদ লুটপাট করেছেন। এতিমের টাকা মেরে আদালত কর্তক দোষী সাব্যস্ত হয়ে এখন জেলে আছেন সাবেক প্রধান মন্ত্রী বেগম খালেদা জিয়া ও তার ছেলে পলাতক রয়েছেন। তিনি আরো বলেন, আজকের বর্তমান সরকার আমানতের খেয়ানত করেননি বলেই দেশে উন্নয়নের জোয়ার বইছে।
এ সময় সেখানে আরো উপস্থিত ছিলেন, সাতক্ষীরা ১ আসনের সংসদ সদস্য অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ, জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল, পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এ.কে.এম আনিছুর রহমানসহ আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ এবং জেলা প্রশাসনের কর্মকর্তা বৃন্দ।
উদ্বোধনী এই খেলায় শেখ রাসেল ক্লাব ও সাতক্ষীরা একাদশ অংশ গ্রহন করে। পরবর্তী খেলা আগামীকাল ১৩ মার্চ শুক্রবার সকাল ৯টায় শেখ রাসেল ক্রীড়া চক্র বনাম গণমুখী সংঘ, ১৪ মার্চ ইউনুস আলী স্মৃতি সংসদ বনাম যশোরের ম্যাগপাই ক্লাব, ১৫ মার্চ ইউনাইটেড ক্রিকেট ক্লাব বনাম খুলনার বয়রার তরুন সংঘ এবং ১৬ মার্চ ইয়াং বলাকা ক্রীড়া চক্র বনাম টাউন স্পোটিং ক্লাবের মধ্যে অনুষ্ঠিত হবে।

মুন্সীগঞ্জে বঙ্গবন্ধু কাবাডি প্রতিযোগিতা
                                  

রুবেল মাদবর, মুন্সীগঞ্জ : বঙ্গবন্ধু ঢাকা বিভাগীয় কাবাডি প্রতিযোগিতার উদ্বোধন হয়েছে মুন্সীগঞ্জে। জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে উপজেলা পর্যায়ের প্রথম খেলায় সদর উপজেলা বনাম লৌহজং উপজেলা প্রতিদ্বান্ধিতার মধ্যে দিয়ে খেলা যাত্রা শুরু হয়েছে । আজ ১০ মার্চ মঙ্গলবার বিকাল ৪ টায় জেলা স্টেডিয়ামে খেলার আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হয়।
উদ্বোধনী খেলায় লৌহজং উপজেলা কাবাডি দলকে ৬ পয়েন্টে পরাজিত করে সদর উপজেলা জয়ী হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার, বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মুন্সীগঞ্জ মোঃ আব্দুল মোমেন। মুন্সীগঞ্জ পৌর মেয়র ও জেলা ক্রীড়া সংস্থা সাধারন সম্পাদক মোঃ হাজী ফয়সাল বিপ্লবের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, সদর উপজেলার নির্বাহী অফিসার মোঃ ফারুখ আহম্মেদ,অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মোঃ আশফাকুজ্জামান খন্দকার, , সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্ত (ওসি) মোঃ আনিচুর রহমান, মেদিনী মন্ডল ইউনিয়ন চেয়ারম্যান হাজী আশরাফ হোসেন খান।

বঙ্গবন্ধু হানড্রেড টি২০-এআর রহমানের কনসার্ট বাতিলের শঙ্কা
                                  

স্পোর্টস ডেস্ক : বাতিল হতে পারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত বঙ্গবন্ধু হানড্রেড টি২০ এশিয়া ও বিশ্ব একাদশের ম্যাচ এবং এ আর রহমানের কনসার্ট। এ সংক্রান্ত সিদ্ধান্ত আসতে পারে  আজ মঙ্গলবার (১০ মার্চ)।

এরআগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের অনুষ্ঠানসূচি পুনর্বিন্যাসের ঘোষণা দেয়া হয়েছিল গত রোববার (৮ মার্চ) সন্ধ্যায়। এর ধারাবাহিকতায় জাতীয় ও আন্তর্জাতিক খেলার সূচিতে পরিবর্তন আনতে পারে বিসিবি।

গতকাল ৯ মার্চ সোমবার জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের প্রথম টি২০ ম্যাচের টিকিট বিক্রি সীমিত করা হয়। আগামিকাল বুধবার দ্বিতীয় টি২০ ম্যাচেও দর্শক সমাগম কম রাখতে চায় বিসিবি। জনসচেতনতার কারণেই এমন উদ্যোগ। তবে আরও বড় ঘোষণা আসতে পারে আজ। স্থগিত করা হতে পারে বঙ্গবন্ধু হানড্রেড টি২০ এশিয়া ও বিশ্ব একাদশের ম্যাচ এবং এ আর রহমানের কনসার্ট।

হঠাৎ করেই দেশে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন অনুষ্ঠান পুনর্বিন্যাস করার নির্দেশ দেন। সে কারণেই বঙ্গবন্ধু হানড্রেড টি২০ ম্যাচ দুটি আয়োজন নিয়ে দেখা দিয়েছে সংশয়।

আগামী ২১ ও ২২ মার্চ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে হওয়ার কথা আছে এশিয়া ও বিশ্ব একাদশের টি২০ ম্যাচ দুটি। এ ছাড়াও ১৮ মার্চ শেরেবাংলায় ভারতের কিংবদন্তি সংগীতশিল্পী ও সংগীত পরিচালক এ আর রহমানের কনসার্ট হওয়ার কথা। কনসার্ট আর এশিয়া ও বিশ্ব একাদশের ম্যাচ হলে আন্তর্জাতিক ক্রিকেটার ছাড়াও বিদেশি অতিথি, টিভি ক্রু, সংবাদকর্মী এবং ম্যাচ অফিসিয়াল আসার কথা রয়েছে।

নিজের অজান্তে করোনা ভাইরাস বহন করতে পারেন বিদেশি অতিথিরাও। কেউ কেউ শেষ মুহূর্তে না আসার সিদ্ধান্ত নিলে অবাক হওয়ার কিছু নেই। সেক্ষেত্রে সমস্যায় পড়তে হবে বিসিবিকে। সবদিক ভেবেচিন্তেই সিদ্ধান্ত নেয়ার কথা ভাবছেন বিসিবি কর্মকর্তারা।

 

করোনাভাইরাস : ব্রিটিশ ক্রীড়া ইভেন্টগুলি স্বাভাবিক অব্যাহত থাকবে অলিভার ডাউডেন
                                  
স্পোর্টস ডেস্ক : সংস্কৃতি বিষয়ক সম্পাদক অলিভার ডাউডেন বলেছেন, ব্রিটেনের ক্রীড়া ইভেন্টগুলি অদূর ভবিষ্যতে করোনভাইরাস দ্বারা প্রভাবিত হওয়ার সম্ভাবনা কম।
প্রাদুর্ভাব আরও অবনতি ঘটে এবং জনসমাবেশ নিষিদ্ধ করা হলে বন্ধ দরজার পিছনে অনুষ্ঠানের মঞ্চায়ন সম্পর্কে আজ সোমবার ৯ মার্চ পরে প্রশাসনিক সংস্থা এবং 
সম্প্রচারকরা সরকারী কর্মকর্তাদের সাথে বৈঠক করবেন। ডাউডেন বিবিসি রেডিও ৫ লাইভকে বলেছেন: "এই পর্যায়ে আমরা ইভেন্টগুলি বাতিল বা পিছিয়ে দেওয়ার অঞ্চলে নেই।" তিনি যোগ করেছেন ভক্তদের বাধা দেওয়া উচিত নয়। তিনি বলেন, "আমি [গত শনিবার] প্রধানমন্ত্রীর সাথে [ইংল্যান্ড বনাম ওয়েলসের হয়ে] টিকেনহ্যামে ছিলাম।" "সেখানে প্রচুর লোকের ভিড় ছিল।
লোকেরা এই ইভেন্টগুলিতে না যাওয়ার কোনও কারণ নেই।
এ জাতীয় বিষয় নিয়ে কথা বলা খুব অকালিক।" ডাওডেন যোগ করেছেন যে এই পরামর্শ চিকিত্সা বিশেষজ্ঞদের দ্বারা জারি করা বর্তমান নির্দেশিকার উপর ভিত্তি করে ছিল। তিনি আরও যোগ করেছেন: "এ কারণেই আমি গত সপ্তাহে আমি চিফ মেডিকেল অফিসারকে ক্রীড়া সংস্থাগুলি সংক্ষিপ্ত করতে বলেছিলাম এবং সে কারণেই আমরা চালিয়ে যাব বলে চিফ মেডিকেল অফিসারের পরামর্শে চালিত হব। "আমি ক্রীড়া ইভেন্টের সাথে জোর দিয়ে বলতে চাই, বাতিলকরণের যে কোনও আলোচনা সত্যিই খুব অকালকালীন। এই মুহূর্তে আমাদের এমনটি করা উচিত হবে এমন পরামর্শ দেওয়ার কোনও প্রমাণ নেই এবং আমাদের কোনও পরিকল্পনা নেই।" তবে লিগ ওয়ান সাইড অ্যাক্রিংটনের মালিক অ্যান্ডি হোল্ট বলেছেন যে তিনি বর্তমান পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন এবং ফুটবল মরশুমকে বিরতি দেওয়ার বিষয়ে বিবেচনা করা উচিত। তিনি বিবিসি রেডিও ফোর`স টুডে প্রোগ্রামকে বলেছিলেন, "আমি মনে করি আমাদের এটির উপরে উঠতে হবে, এবং যোগ করেছেন ভক্তরা যদি এই রোগে আক্রান্ত হন তবে তাঁর ক্লাবের জন্য" দীর্ঘমেয়াদী আর্থিক বিড়ম্বনা "থাকবে। "আমি এই মৌসুমটি থামার বিষয়ে বিবেচনা করব, যতক্ষণ না আমরা ঠিক জানি এটি কোথায় চলেছে এবং এটির উপর একটি দৃড়তা পাওয়া যায়। "আমি উইকএন্ডে আমাদের ক্লাবের চারদিকে ঘুরে বেড়াচ্ছি এবং সেখানে ৩০০০ জন ভক্ত রয়েছেন - আমি আশঙ্কা করছি যে আমাদের জায়গায় তাদের পুরোপুরি আমন্ত্রণ জানানো আসলে তাদের বিপদে ফেলেছে।"
ব্রিটেনে ভাইরাস থেকে এখন পর্যন্ত তিনজন মারা গিয়েছেন এবং রবিবার পর্যন্ত ২৭ জন ইতিবাচক পরীক্ষা করেছেন। ইউরোপের সবচেয়ে খারাপ করোনভাইরাস প্রাদুর্ভাব রোধে ইটালি দেশব্যাপী সমস্ত বড় বড় স্পোর্টস ইভেন্ট
এক মাসের জন্য ভক্ত ছাড়াই খেলতে আদেশ দিয়েছে, যখন রোমের আসন্ন ইতালি বনাম ইংল্যান্ড সিক্স নেশনস ম্যাচ পিছিয়ে দেওয়া হয়েছে।
গতকাল রবিবার ৮ মার্চ এটিও ঘোষণা করা হয়েছিল যে এই ভয়াবহ প্রাদুর্ভাবের কারণে ভক্তদের এই মাসের বাহরাইন গ্র্যান্ড প্রিকসে অংশ নিতে দেওয়া হবে না। ফুটবলের প্রিমিয়ার লিগের মধ্যে ক্রমবর্ধমান প্রত্যাশা রয়েছে যে,
সরকারের পরামর্শের ভিত্তিতে, আগামী দুই সপ্তাহের মধ্যে বন্ধ দরজার পিছনে ম্যাচগুলি খেলতে হতে পারে। অংশগ্রহণকারীরা লজিস্টিক এবং সম্ভাব্যতার পাশাপাশি চুক্তি এবং অধিকার বিবেচনার বিষয়ে আলোচনা করার কারণে।
প্রিমিয়ার লিগ এবং ইএফএল জানিয়েছে যে করোন ভাইরাস ছড়িয়ে যাওয়ার আশঙ্কার কারণে উভয় দল ও কর্মকর্তাদের মধ্যে ম্যাচ পূর্বের হ্যান্ডশেকগুলি পরবর্তী বিজ্ঞপ্তি না দেওয়া পর্যন্ত হবে না।
সরকার প্রিমিয়ার লীগকে "তার জরুরী পরিকল্পনার পদক্ষেপ নিতে" বলার পরে এই ব্যবস্থা নেওয়া হয়েছিল। বেশ কয়েকটি ক্লাব খেলোয়াড়দের অটোগ্রাফ স্বাক্ষর না করতে বা ভক্তদের সাথে সেলফি তুলতে নির্দেশ দিয়েছে।
রবিবার, ইউরোপীয় ফুটবলের পরিচালনা কমিটি উয়েফা খেলোয়াড় এবং কর্মকর্তাদের বলেছে যে পরবর্তী প্রতিবেদন না হওয়া পর্যন্ত তার সমস্ত প্রতিযোগিতায় প্রাক-ম্যাচ হ্যান্ডশেকগুলি না করা।
আইওসি করোনভাইরাস পরামর্শ বাড়িয়েছে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আইওসি) করোনভাইরাসকে কীভাবে মোকাবেলা করতে পারে সে সম্পর্কে স্পোর্টস ফেডারেশনগুলিকে তার পরামর্শ বাড়িয়েছে।
বিবিসি কর্তৃক দেখা একটি চিঠিতে সংগঠনের ক্রীড়া পরিচালক কিট ম্যাককনেল মৃতদেহগুলিকে "আরও সমর্থন" দেওয়ার জন্য চিঠি দিয়েছেন।
এই সপ্তাহের শুরুতে লাউসনে একটি কার্যনির্বাহী বোর্ডের সভা শেষে আইওসির সভাপতি থমাস বাচ জোর দিয়েছিলেন যে তিনি আশা করছেন এই গ্রীষ্মের অলিম্পিকটি টোকিওর পরিকল্পনা অনুযায়ী এগিয়ে যাবে।
ম্যাককনেল ফেডারেশনগুলিকে বলে যে আইওসি "টোকিও ২০২০ এর সাফল্যে প্রতিশ্রুতিবদ্ধ"। এবং তিনি বলেছিলেন যে যদি ক্রীড়াবিদরা বাছাইপর্বের ইভেন্টগুলিতে প্রতিযোগিতায় বাধা হওয়ার ঝুঁকিতে থাকে
তবে "সমস্ত সম্ভাব্য সমাধানগুলি অন্বেষণ করা উচিত"। ম্যাককনেল লিখেছেন, "অ্যাথলেটদের অবহিত রাখা কোভিড -১৯ এর চলমান চ্যালেঞ্জ মোকাবেলায় সমালোচিত রয়ে গেছে।"
অলিম্পিকের বেশ কয়েকটি খেলায় বাছাই করা ইভেন্ট সাম্প্রতিক সপ্তাহগুলিতে বাতিল হয়েছে। এবং মহামারী দ্বারা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ দেশগুলির কিছু ক্রীড়াবিদ - যেমন চীন এবং কোরিয়া - ভ্রমণ সীমাবদ্ধতা
বা পৃথকীকরণ বিধিমালার কারণে বিদেশে অংশ নিতে নিষেধ করা হয়েছে।
"যদি সমস্ত প্রচেষ্টা সত্ত্বেও, কোনও অলিম্পিকের যোগ্যতার ইভেন্টে দল বা ক্রীড়াবিদদের পূর্ণ অংশগ্রহণের জন্য একটি গুরুত্বপূর্ণ ঝুঁকি রয়েছে ... দয়া করে এটিকে যত তাড়াতাড়ি সম্ভব আমাদের নজরে এনে দিন
এবং উপযুক্ত সমাধানগুলি খুঁজতে আমরা আপনার সাথে কাজ করব," ম্যাককনেল ফেডারেশনগুলিকে বলেন।
"নির্দিষ্ট পরিস্থিতিতে যোগ্যতা ব্যবস্থার বর্তমান বিশদ পর্যালোচনা করার প্রয়োজন হতে পারে। "যেখানে স্বাস্থ্যবিধি বা প্রবেশের সীমাবদ্ধতা থাকতে পারে যা ক্রীড়াবিদদের অংশগ্রহণে প্রভাব ফেলতে পারে,
সমস্ত সম্ভাব্য সমাধানগুলি অনুসন্ধান করা উচিত। "কিছু পরিস্থিতিতে আমরা দেখলাম যে ক্রীড়াবিদদের হোস্টিং দেশগুলিতে কোভিড -১৯ দ্বারা প্রভাবিত অঞ্চলগুলি থেকে অ্যাথলিটদের ব্যতিক্রমী প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে।
আমরা আপনাকে আপনার এনএফ (জাতীয় ফেডারেশন) এবং এলওসি (স্থানীয় সাংগঠনিক কমিটির) সাথে সম্ভাব্য সমাধানগুলি সন্ধান করতে উত্সাহিত করি। )। "
টোকিও গেমসে অ্যাথলিটরা পরিকল্পনার ভিত্তিতে এগিয়ে যেতে পারলে সম্ভবত তারা কী আশা করতে পারে তার লক্ষণে, আন্তর্জাতিক ফেডারেশনগুলিকে স্থানীয় স্বাস্থ্য কর্তৃপক্ষের সাথে "চলমান স্বাস্থ্য স্ক্রিনিংগুলি সাইটে সাইটে চালানোর জন্য,
যাতে অ্যাথলিটদের জন্য একটি তাপমাত্রা পরীক্ষা এবং তার উপরের কর্মচারীদের নিয়োগের জন্য বলা হয়" আগমন, প্রাক-প্রতিযোগিতা এবং প্রতিযোগিতার সময়
এবং অত্যন্ত ক্ষতিগ্রস্থ অঞ্চল থেকে আগত ব্যক্তিদের জন্য কোভিড -১৯ পরীক্ষা চালিয়ে যান "। ম্যাককনেল ব্যাখ্যা করেছেন যে অন্যান্য ভাল অনুশীলনের মধ্যে হ্যান্ড স্যানিটাইজার এবং পুরো মুখোশ সরবরাহ করা,
অ্যাথলিটদের স্মরণ করিয়ে দেওয়া এবং হাতের ধোয়া এবং শারীরিক যোগাযোগকে হ্রাস করার পরামর্শ সহ আরও উচ্চ স্তরের ব্যক্তিগত স্বাস্থ্য বজায় রাখার পরামর্শ দেওয়া রয়েছে, যাতে সাইটটিতে আরও বাড়ছে মেডিক্যাল কর্মীরা।

হোসেনপুরে আয়ুব আলী চেয়ারম্যান ক্রিকেট টুর্নামেন্টের শুভ উদ্বোধন
                                  
হোসেনপুর প্রতিনিধি : কিশোরগঞ্জের হোসেনপুর পৌরসভার ধুলিহর ওয়ার্ডে স্থানীয় যুব সমাজের উদ্যোগে মরহুম জননেতা আয়ুব আলী চেয়ারম্যান স্মৃতি মিনি ক্রিকেট টুর্নামেন্টে ২০২০ শুভ উদ্বোধন করা হয়। ৮ ই মার্চ রোববার  মরহুম আয়ুব আলী চেয়ারম্যান স্মৃতি মিনি ক্রিকেট টুর্নামেন্টের শুভ উদ্বোধন করেন মরহুম আয়ুব আলী চেয়ারম্যানের সুযোগ্য সন্তান হোসেনপুর উপজেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান মোহাম্মদ সোহেল এম কম।
টুর্নামেন্টের উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন মাদককে না বলুন খেলাধুলায় মনোনিবেশ করুন।টুর্নামেন্টের প্রতিটি ম্যাচ সুন্দর সফলভাবে অনুষ্ঠিত হোক এই টুর্নামেন্টের আয়োজন যারা করেছেন তাদের সকলকেই ধন্যবাদ জানাই। মরহুম আয়ুব আলী চেয়ারম্যান স্মৃতি মিনি ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শতবর্ষী প্রবীণ ব্যক্তিত্ব সকলের শ্রদ্ধাভাজন আব্দুল আলী ।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হোসেনপুর পৌরসভার সম্মানিত মেয়র আব্দুল কাইয়ুম তিনি বলেন মরহুম আয়ুব আলী চেয়ারম্যান মৃত্যু পর্যন্ত হোসেনপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ছিলেন। তিনি আমাদের সকলের অভিভাবক ছিলেন মরহুম এই জননেতার নামে ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে এসে নিজেকে ধন্য মনে করছি। মরহুম আয়ুব আলী চেয়ারম্যান স্মৃতি মিনি ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর আওয়ামীলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান মোবারিছ কিশোরগঞ্জ জেলা পরিষদের সদস্য মাসুদ আলাম। সাবেক পৌর মেয়র মাহবুবুর রহমান। আরো উপস্থিত ছিলেন হোসেনপুর উপজেলা শ্রমিক লীগের সাবেক সাধারণ সম্পাদক মাহবুব আলম পৌর বি এন পি`র আহ্বায়ক সফিকুল হক শফিক সহ স্থানীয় নেতৃবৃন্দ। উদ্বোধনী টুর্নামেন্টে অংশ নেয় হোসেনপুর রয়েল কিং বানাম মাষ্টারবাড়ি একতা সংঘ টিম।

 

 
 
 
রাজশাহীতে মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত
                                  

মাজহারুল ইসলাম চপল, রাজশাহী : শনিবার ৭ মার্চ সকালে রাজশাহী জেলা মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে এ ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। রাজশাহী বিভাগের সকল জেলার সরকারি কর্মকর্তা-কর্মচারী ও তাঁদের সন্তানদের অংশগ্রহণে ৩২তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড এর রাজশাহী বিভাগীয় কার্যালয় এ প্রতিযোগিতার আয়োজন করে।

বিভাগীয় কমিশনার মোঃ হুমায়ুন কবীর খোন্দকার সভাপতিত্বে অনুষ্ঠানে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুন প্রধান অতিথি এবং বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক মো: আবদুল মতিন বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন।
প্রধান অতিথি বলেন, বাংলাদেশের ক্রীড়া ক্ষেত্রে সাফল্য অনেক। বাংলাদেশের যুবদল বিশ্বকাপ ক্রিকেটে চ্যাম্পিয়ন হয়েছে। সার্ক ও কমনওয়েলথ গেমস্ বাংলাদেশের সাফল্য অনেক। এ সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখতে এ ধরনের প্রতিযোগিতার আয়োজন করা প্রয়োজন। তিনি বলেন, প্রতিটি খেলায় হার-জিত থাকবে, এটা মেনে নিতে হবে। ভবিষ্যতে জেতার যে সংকল্প সেটাকে আরো সুদৃঢ়ভাবে ধারণ করতে হবে। মনে রাখতে হবে একজন ভালো খেলোয়াড়ই বাংলাদেশকে    বিশ্বের কাছে পরিচয় করিয়ে দিতে পারে। 

   

রাজশাহীতে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত
                                  

মাজহারুল ইসলাম চপল, রাজশাহী : শনিবার ৭ মার্চ সকালে রাজশাহী জেলা মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে এ ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। রাজশাহী বিভাগের সকল জেলার সরকারি কর্মকর্তা-কর্মচারী ও তাঁদের সন্তানদের অংশগ্রহণে ৩২তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড এর রাজশাহী বিভাগীয় কার্যালয় এ প্রতিযোগিতার আয়োজন করে।

বিভাগীয় কমিশনার মোঃ হুমায়ুন কবীর খোন্দকার সভাপতিত্বে অনুষ্ঠানে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুন প্রধান অতিথি এবং বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক মো: আবদুল মতিন বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন।
প্রধান অতিথি বলেন, বাংলাদেশের ক্রীড়া ক্ষেত্রে সাফল্য অনেক। বাংলাদেশের যুবদল বিশ্বকাপ ক্রিকেটে চ্যাম্পিয়ন হয়েছে। সার্ক ও কমনওয়েলথ গেমস্ বাংলাদেশের সাফল্য অনেক। এ সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখতে এ ধরনের প্রতিযোগিতার আয়োজন করা প্রয়োজন। তিনি বলেন, প্রতিটি খেলায় হার-জিত থাকবে, এটা মেনে নিতে হবে। ভবিষ্যতে জেতার যে সংকল্প সেটাকে আরো সুদৃঢ়ভাবে ধারণ করতে হবে। মনে রাখতে হবে একজন ভালো খেলোয়াড়ই বাংলাদেশকে বিশ্বের কাছে পরিচয় করিয়ে দিতে পারে ।              

ডামুড্যায় ক্রিকেট টূর্নামেন্টের ফাইনাল খেলা সম্পন্ন
                                  

শরীয়তপুর প্রতিনিধি : মুজিব শতবর্ষ উপলক্ষে শরীয়তপুরের ডামুড্যা উপজেলা যুবলীগের উদ্যোগে আব্দুর রাজ্জাক স্মৃতি ক্রিকেট টূর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। ৫মার্চ বৃহস্পতিবার বিকালে সরকারি পূর্ব মাদারীপুর কলেজ মাঠে এ খেলা অনুষ্ঠিত হয়। খেলায় ডামুড্যা পৌরসভা একাদশ বিজয়ী হয় ও শিধলকুড়া ইউনিয়ন একাদশ রানার্সআপ হয়।

ডামুড্যা উপজেলা যুবলীগের সভাপতি বিএম সাত্তারের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক শফিকুল ইসলাম শামীমের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন, শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক। বিশেষ অতিথি ছিলেন, ডামুড্যা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলমগীর মাঝি, উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল-মঈদ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মাস্টার কামাল উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বাবলু সিকদার, ডামুড্যা পৌরসভার মেয়র হুমায়ুন কবির বাচ্চু ছৈয়াল, উপজেলা ভাইস-চেয়ারম্যান আব্দুর রশিদ গোলন্দাজ, মহিলা ভাইস-চেয়ারম্যান লাভলী আক্তার। 

এসময় উপস্থিত ছিলেন, ধানকাঠি ইউপি চেয়ারম্যান আবদুর রাজ্জাক পিন্টু, কনেশ্বর ইউপি চেয়ারম্যান আনিছুর রহমান বাচ্চু মাদবর, পূর্ব ডামুড্যা ইউপি চেয়ারম্যান মাসুদ পারভেজ লিটন, শিধলকুড়া ইউপি চেয়ারম্যান জানে আলম খোকন মাদবর, আওয়ামীলীগ নেতা শেখ মাকসুদুল ইসলাম বাবুল, উপজেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান রুবেল মাদবর প্রমূখ।

 

 

নরসিংদী জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট শুরু
                                  

নরসিংদী প্রতিনিধি : গতকাল রবিবার নরসিংদী জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট শুরু হয়েছে। 

মোছলেহ উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে অনুষ্ঠিত উদ্বোধনী ম্যাচে পলাশ উপজেলা টাইব্রেকারে রায়পুরা উপজেলাকে পরাজিত করেছে। খেলার নির্ধারিত সময়ে ১-১ গোলো সমতা ছিল। খেলার দ্বিতীয়ার্ধে ১০ নাম্বার জার্সি পরিহিত আমজাদের গোলে রায়পুরা উপজেলা ১-০ গোলে এগিয়ে যায়। খেলা শেষ হওয়ার দুই মিনিট পূর্বে পলাশ উপজেলার ১০ নম্বার জার্সি পরিহিত নয়েন গোল করে সমতা আনেন। পরে টাইব্রেকারে নির্ধারিত ৫টি কিকে উভয় দল ৪ টি করে গোল পেয়ে আবারো সময় থাকে। শেষ পর্যন্ত সাডেন ডেথ গোলে পলাশ উপজেলা ২টি এবং রায়পুরা উপজেলা ১টি গোল পেয়ে ৬-৫ গোলে পলাশ উপজেলা জয়ী হয়ে সেমি ফাইনালে উঠে।
এর আগে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুর্ণামেন্টের উদ্বোধন করেন শিল্পমন্ত্রী এড. নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি। নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি সৈয়দা ফারহানা কাউনাইন এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে নরসিংদী-৩ (শিবপুর) আসনের সংসদ সদস্য আলহাজ্ব জহিরুল হক ভূঁইয়া মোহন, নরসিংদী জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুল মতিন ভূঁইয়া, নরসিংদীর পৌর মেয়র কামরুজ্জামান কামরুল, সেক্টর কমান্ডাস ফোরাম’৭১ নরসিংদী জেলা শাখার সভাপতি আলহাজ্ব আব্দুল মোতালিব পাঠান, বাংলাদেশ জাতীয় দলের সাবেক ফুটবলার মো: ইমতিয়াজ সুলতান জনি, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শাহিনুল ইসলাম ভূইয়া প্রমুখ বক্তব্য রাখেন।

এম.এ. আউয়াল
নরসিংদী
১-৩-২০২০

 

শহীদ আইভি রহমান পৌর স্টেডিয়াম উদ্বোধন করলেন-পাপন
                                  

ভৈরব প্রতিনিধি : কিশোরগঞ্জের ভৈরবে ১২ কোটি টাকা ব্যয়ে নির্মিত শহীদ আইভি রহমান পৌর স্টেডিয়ামের উদ্বোধন করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব নাজমুল হাসান পাপন। আজ (২৮ ফেব্রুয়ারি) শুক্রবার দুপুরে বেলুন ও শান্তির পায়রা উড়িয়ে স্টেডিয়ামটির শুভ উদ্বোধন করেন তিনি।


এ সময় উপস্থিত ছিলেন বিশ্বকাপ বিজয়ী বাংলাদেশ অনুর্ধ্ব ১৯ ক্রিকেট দলের অধিনায়ক আকবর আলীসহ ৬জন জাতীয় দলের খেলোয়ার। ভৈরব উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানার সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, ভৈরব উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওমালীগের সভাপতি আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া, পৌর মেয়র এড. ফখরুল আলম আক্কাছ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, উপজেলা ক্রীড়া পরিষদের সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ প্রমূখ। 

জানাগেছে, জাতীয় ক্রীড়া পরিষদের অর্থায়নে ঠিকাদারী প্রতিষ্ঠান খলিল এন্টার প্রাইজ ২০১৬ সালের ডিসেম্বরে এই স্টেডিয়াম নির্মাণ কাজ শুরু করে। তারা নির্ধারীত মেয়াদে অর্থ্যাৎ ২০১৮ সালের ডিসেম্বরে কাজ সমাপ্ত করে। নির্মাণ কাজ শেষ হওয়ার দীর্ঘ এক বছরের অধিক সময়ের পরে শুক্রবার স্টেডিয়ামটির আনুষ্ঠানিক উদ্ধোধন করা হয়েছে।
তাছাড়া এই স্টেডিয়ামটি উদ্বোধনের ফলে স্থানীয় খেলোয়ারদের খেলা-ধূলায় গতি বাড়বে। সেই সাথে ক্রিকেট ও ফুটবল খেলে এই মাঠে থেকে অনেক ভালো মানের খেলোয়াড় তৈরি হবে। একদিন তারাও জাতীয় দলে খেলবে। ভৈরবসহ বাংলাদেশের মুখ উজ্জল করবে, এমনটাই প্রত্যাশা করছেন স্থানীয়রা।

 
 
কুমিল্লায় টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট সাউথ টাইগার্সের জয়
                                  

কুমিল্লা ব্যুরো : কাউন্সিলর কাপ টি টুয়েন্টি কিক্রেট টুর্নামেন্টের দ্বিতীয় দিনের খেলায় ইস্ট জোন সুপার কিং হারিয়ে বড় জয় পেলো সাউথ টাইগার্স।

গতকাল সোমবার বিকেলে অনুষ্ঠিত এ খেলায় প্রথমে ব্যাট করতে নেমে সাউথ টাইগার্স নির্ধারিত ২০ ওভার খেলে ৬ উইকেটের বিনিময়ে ১১৭ রান করে। পরে ইস্ট জোন সুপার কিং ১১৭ রানের টাগের্টে নেমে ১৬ ওভারে সবক’টি ইউকেট হারিয়ে ৫৬ রান করে। সাউথ টাইগার্স ৬১ রানের বিশাল ব্যবধানে জয় লাভ করে।

খেলা শেষে কুমিল্লা ক্রিকেট পরিষদের সদস্য সচিব নাসিম ইউসুফ রেইনের সঞ্চালনায় পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বাংলাদেশ অনুর্ধ্ব ১৯ জাতীয় ক্রিকেট দলের বোলিং কোচ মাহবুব আলী জাকি ও কুমিল্লা ক্রিকেট পরিষদের সভাপতি সাইফুল আলম রনি অলরাউন্ডার ম্যান অব দ্যা ম্যাচ সাউথ টাইগার্সের ইমনের হাতে ম্যাচ সেরার পুরস্কার তুলে দেন।

 

 

একাডেমিক ভবন ও বার্ষিক ক্রীড়ার উদ্বোধনে-এমপি প্রিন্স
                                  

পাবনা প্রতিনিধি : পাবনা সদর উপজেলার দুবলিয়া উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবন উদ্বোধন ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য গোলাম ফারুক প্রিন্স এমপি গতকাল রবিবার দুপুরে বলেছেন, টেকসই ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে শিক্ষার কোন বিকল্প নেই। সেহেতু শিক্ষার প্রসার ঘটাতে শিক্ষকদের আরো আন্তরিক ভাবে মনোনিবেশ করতে হবে।

সেই সাথে শিক্ষার্থীদের ডিজিটাল ও বিজ্ঞান ভিত্তিক শিক্ষা দান করতে হবে। এমপি প্রিন্স আরো বলেন, শিক্ষা জীবনের একটি বড় অংশ। প্রকৃত মানুষ হওয়ার জন্য শিক্ষার কোনো বিকল্প নেই। শুধু বড় ডিগ্রি অর্জন করলেই বড় মানুষ হওয়া যায় না। বড় মানুষ হওয়ার জন্য প্রকৃত শিক্ষা অর্জন করতে হয়। এজন্য শিশুদের সৃজনশীল কাজে যুক্ত করতে হবে।

অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোশারফ হোসেন’র সভাপতিত্বে উপস্থিত ছিলেন জেলা শিক্ষা অফিসার এসএম মোসলেম উদ্দিন, হাজী জসিম উদ্দিন ডিগ্রী কলেজের অধ্যক্ষ নাজমুল হোসেন বিশ্বাস, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক সরদার মিঠু আহমেদ উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সোহেল হাসান শাহিন, সাদুল্লাহপুর ইউপি চেয়ারম্যান আব্দুল কুদ্দুস মুন্সী, চরতারাপুর ইউপি সাবেক চেয়ারম্যান নিজাম উদ্দিন, ভাঁড়ারা ইউনিয়নের চেয়ারম্যান আবু সাঈদ খান, দুবলিয়া স্থায়ী পুলিশ ফাঁড়ির ইনচার্জ খোকন চন্দ্র দাস, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ রাসেল আলী মাসুদ, অর্থবিষয়ক সম্পাদক হিরোক হোসেন, দপ্তর সম্পাদক শেখ সাইফুল ইসলাম, পৌর আওয়ামী লীগ নেতা কামরুজ্জামান রকি, উপজেলা আওয়ামী লীগ নেতা সিদ্দিকুর রহমান খান, চরতারাপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি জালাল উদ্দিন বিশ্বাস, সাদুল্লাহপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক রইচ উদ্দিনসহ বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

 


   Page 1 of 175
     খেলাধূলা
বন্ধ হলো ফুটবল ও ক্রিকেট টুর্নামেন্ট
.............................................................................................
দক্ষিণ আফ্রিকায় ফুটবল-ক্রিকেট বন্ধ
.............................................................................................
মুজিববর্ষ আন্তঃউপজেলা প্রেসক্লাব ওয়ালটন ক্রিকেট টুর্নামেন্ট
.............................................................................................
নীলফামারী জলঢাকায় ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল `ফাইনাল অনুষ্ঠিত
.............................................................................................
“বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ সৃষ্টি হতো না” মোজাম্মেল হক
.............................................................................................
মুন্সীগঞ্জে বঙ্গবন্ধু কাবাডি প্রতিযোগিতা
.............................................................................................
বঙ্গবন্ধু হানড্রেড টি২০-এআর রহমানের কনসার্ট বাতিলের শঙ্কা
.............................................................................................
করোনাভাইরাস : ব্রিটিশ ক্রীড়া ইভেন্টগুলি স্বাভাবিক অব্যাহত থাকবে অলিভার ডাউডেন
.............................................................................................
হোসেনপুরে আয়ুব আলী চেয়ারম্যান ক্রিকেট টুর্নামেন্টের শুভ উদ্বোধন
.............................................................................................
রাজশাহীতে মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত
.............................................................................................
রাজশাহীতে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত
.............................................................................................
ডামুড্যায় ক্রিকেট টূর্নামেন্টের ফাইনাল খেলা সম্পন্ন
.............................................................................................
নরসিংদী জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট শুরু
.............................................................................................
শহীদ আইভি রহমান পৌর স্টেডিয়াম উদ্বোধন করলেন-পাপন
.............................................................................................
কুমিল্লায় টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট সাউথ টাইগার্সের জয়
.............................................................................................
একাডেমিক ভবন ও বার্ষিক ক্রীড়ার উদ্বোধনে-এমপি প্রিন্স
.............................................................................................
অগ্রণী ব্যাংক লিমিটেড এর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ২০২০ সম্পন্ন
.............................................................................................
জন্মভূমি কুড়িগ্রামে ফিরল অনুর্ধ ১৯ বিশ্বকাপ ক্রিকেটার শাহীন আলম
.............................................................................................
বিশ্বচ্যাম্পিয়ন হওয়ায় রাকিবের বাড়ি ফুলপুরে আনন্দ
.............................................................................................
টস জিতে বাংলাদেশে ফিল্ডিংয়ে খেলছেন যারা
.............................................................................................
সোনারগাঁওয়ে ব্যাডমিন্টন টুনামেন্ট শুরু
.............................................................................................
সরিষাবাড়ীতে ক্রিকেট এর ফাইনাল খেলা অনুষ্ঠিত
.............................................................................................
পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশ টেস্ট দল ঘোষণা, বাদ মোস্তাফিজ-মিরাজ
.............................................................................................
লামায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন
.............................................................................................
"মুজিব শতবর্ষ উপলক্ষে জলঢাকায় প্রীতি নারী ফুটবল ম্যাচ অনুষ্ঠিত"
.............................................................................................
করোনাভাইরাসে আক্রান্ত চীনা ফুটবল
.............................................................................................
এবার পাকিস্তান সফরে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা
.............................................................................................
৩১ জানুয়ারি : টিভিতে আজকের খেলা সূচি
.............................................................................................
ফেদেরারের বিদায় ফাইনালে ‘জোকার’
.............................................................................................
বিশ্বরেকর্ড : ২০ কোটি অনুসারী রোনাল্ডোর
.............................................................................................
দ. আফ্রিকা ১৫৩/৮, টার্গেট ২৬২
.............................................................................................
অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে মুগুরুজা
.............................................................................................
১৩ ফেব্রুয়ারি শুরু হবে বিপিএল ফুটবল
.............................................................................................
ল্যান্স নায়েক পদে পদোন্নতি পেলেন আরচার রোমান সানা
.............................................................................................
২৯ মার্চ থেকে শুরু হচ্ছে আইপিএল
.............................................................................................
কোবে ব্রায়ান্ট : হেলিকপ্টার দুর্ঘটনায় বাস্কেটবলের কিংবদন্তি মারা গেলেন
.............................................................................................
ক্রিকেট : পাঁচ বছরে যতটা অবনতি হলো মুস্তাফিজের
.............................................................................................
ভারত আমাদের সব বিভাগেই হারিয়ে দিয়েছে : উইলিয়ামসন
.............................................................................................
সোফিয়া কেনিনের হাতে অস্ট্রেলিয়ান ওপেন থেকে ছিটকে গেল কোকো গফ
.............................................................................................
খেলাধূলার মাধ্যমে যোগ্য নাগরিক গড়ে তুলতে চাই : প্রধানমন্ত্রী
.............................................................................................
অস্ট্রেলিয়ান ওপেন : রাফেল নাদাল পাবলো ক্যারেনো বুস্তাকে হারিয়ে সর্বশেষ রান করেছেন
.............................................................................................
হার দিয়ে শুরু টাইগারদের পাকিস্তান সফর
.............................................................................................
পাকিস্তানের জয়ের পর শোয়েব মালিকের টুইটবার্তা
.............................................................................................
আগামীকাল বাংলাদেশ পাকিস্তানের মুখোমুখি
.............................................................................................
ঢাকায় ব্রাজিলের গোল রক্ষক জুলিও সিজার
.............................................................................................
ক্রিকেট : পাকিস্তান সফরে যেভাবে নিরাপত্তা দেয়া হবে বাংলাদেশ জাতীয় দলকে
.............................................................................................
দ্বিতীয় রাউন্ডে জকোভিচ, তৃতীয় রাউন্ডে ওসাকার প্রতিপক্ষ কোরি গাফ
.............................................................................................
ইউডি আইবিজা : বার্সেলোনা কোপা দেল রে পার্টির দ্বীপটি ঘুরে দেখেছে
.............................................................................................
রকিবুলের হ্যাটট্রিকে গুড়িয়ে গেল স্কটিশরা
.............................................................................................
আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে রাকিবুলের হ্যাট্রিক
.............................................................................................

সম্পাদকমন্ডলীর সভাপতি : মো: রিপন তরফদার নিয়াম ।
প্রতিষ্ঠাতা সম্পাদক : মফিজুর রহমান রোকন ।
নির্বাহী সম্পাদক : শাহাদাত হোসেন শাহীন ।

সম্পাদক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত । সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : রহমানিয়া ইন্টারন্যাশনাল কমপ্ল্যাক্স (৬ষ্ঠ তলা) । ২৮/১ সি টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল, বা/এ ঢাকা-১০০০ । জিপিও বক্স নং-৫৪৭, ঢাকা ।
ফোন নাম্বার : ০২-৯৫৮৭৮৫০, ০২-৫৭১৬০৪০৪
মোবাইল : ০১৭০৭-০৮৯৫৫৩, ০১৯১৬৮২২৫৬৬ ।

E-mail: dailyganomukti@gmail.com
   © সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি Dynamic Solution IT & Dynamic Scale BD