×
  • প্রকাশিত : ২০২২-০৫-১১
  • ২৪ বার পঠিত
স্টাফ রিপোর্টার: শ্রীলঙ্কায় বিক্ষোভকারীদের হামলার শিকার হয়েছেন দেশটির পুলিশের জ্যেষ্ঠ ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (ডিআইজি) দেশবন্ধু টেনাকুন। বিক্ষোভকারীরা তার গাড়িও ভাঙচুর করেছে। গতকাল মঙ্গলবার রাজধানী কলম্বোর বেইরা হ্রদের কাছে এ ঘটনা ঘটে। 

শ্রীলঙ্কা পুলিশের একজন জ্যেষ্ঠ কর্মকর্তা বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছেন, দেশবন্ধুকে জরুরি চিকিৎসা দিয়ে বাড়িতে পাঠানো হয়েছে।

কলম্বোর গ্যালে ফেস এলাকায় শান্তিপূর্ণ বিক্ষোভে হামলা ঠেকাতে ব্যর্থতা নিয়ে উত্তেজিত জনতা টেনাকুনকে প্রশ্ন করেছিল। এর পরেই তার ওপর হামলা করে বিক্ষোভকারীরা।

উল্লেখ্য, গ্যালে ফেস এলাকায় শান্তিপূর্ণ বিক্ষোভের সময় দেশবন্ধু টেনাকুন সেখানে দায়িত্ব পালন করছিলেন। বিক্ষোভকারীদের প্রশ্ন- কে সরকার সমর্থকদের গ্যালে ফেসের গোটাগোগামায় আক্রমণ করার নির্দেশ দিয়েছে?

ডিআইজি দেশবন্ধু টেনাকুন ছাড়াও এ সময় তার সঙ্গে থাকা আরেকজন হামলার শিকার হয়েছেন। পরে পুলিশের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে ফাঁকা গুলি চালায়।

এদিকে, মঙ্গলবার দেশটির পুলিশ সদর দফতর জানিয়েছে, গ্যালে ফেসের গোটাগোগামায় শান্তিপূর্ণ বিক্ষোভকারীদের ওপর হামলার তদন্ত পরিচালনা করার জন্য অপরাধ তদন্ত বিভাগকে দায়িত্ব দেয়া হয়েছে। ওই হামলার ঘটনায় অন্তত সাত জন নিহত এবং ২৩১ জন আহত হয়েছেন।

এএ/এমটি

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat