×
  • প্রকাশিত : ২০২২-০৬-২০
  • ৪৫ বার পঠিত
নিজস্ব প্রতিবেদক : সিলেট-সুনামগঞ্জসহ দেশের বন্যাকবলিত মানুষদের স্বাস্থ্যসেবা নিশ্চিতে স্বাস্থ্যসেবা বিভাগের ২০০ মেডিক্যাল টিম কাজ করছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেছেন, আমাদের চার হাজার মেডিক্যাল টিমের সদস্যরা প্রস্তুত রয়েছেন। তবে এটা সত্যি যে, ভাসমান চিকিৎসা কেন্দ্র করার মতো আমাদের কোনো উপকরণ নেই।

সোমবার (২০ জুন) রাজধানীর রেডিসন ব্লু হোটেলে আয়োজিত দুই দিনব্যাপী আন্তর্জাতিক এসটিএইচ সামিট অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।
এসময় স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশে প্রতিবছর বন্যা হয়। অথচ স্বাস্থ্য মন্ত্রণালয়ের নিজস্ব কোনো হেলিকপ্টার, পানিতে চলার অ্যাম্বুলেন্সের মতো কোনো পরিবহন নেই। আমরা সরকারের কাছে এই বিষয়টি তুলে ধরব।

মন্ত্রী বলেন, বৃহত্তর সিলেট অঞ্চলের সব পর্যায়ের চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের ছুটি বাতিল করা হয়েছে। বিভিন্ন এলাকার মানুষের জন্য পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, স্যালাইন, ওষুধ ও সাধ্য অনুযায়ী খাদ্য পাঠানো হচ্ছে। সিলেটসহ কয়েকটি জেলা ব্যাপক বন্যার কবলে পড়েছে। বিশেষ করে সিলেট ও সুনামগঞ্জ জেলার অবস্থা সবচেয়ে খারাপ। এজন্য ঢাকার স্বাস্থ্য অধিদপ্তরে কন্ট্রোল রুম করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat