×
  • প্রকাশিত : ২০২২-০৭-২৮
  • ৬৩ বার পঠিত
ক্রীড়া ডেস্ক : সান্তোস থেকে ২০১৩ সালে বার্সেলোনায় যোগ দেন নেইমার। কিন্তু ব্রাজিলিয়ান ক্লাব থেকে স্প্যানিশ ক্লাবে দলবদলে অনিয়মের অভিযোগে মামলা চলছিল বার্সেলোনার আদালতে। সেই মামলায় দুর্নীতি ও জালিয়াতির অভিযোগে অভিযুক্ত বিশ্বের সবচেয়ে দামী ফুটবলার।

অভিযোগ আনা হয়েছে বার্সেলোনার সাবেক দুই প্রেসিডেন্ট সান্দ্রো রোসেল ও হোসেপ মারিয়া বাতোমেউর বিরুদ্ধেও। মামলা করা ব্রাজিলিয়ান বিনিয়োগকারী প্রতিষ্ঠান ডিআইএস নিশ্চিত করেছে, নেইমারকে ১৭ অক্টোবর আদালতের কাঠগড়ায় যেতে হবে। বিশ্বকাপের চার সপ্তাহ আগে আদালতে যাওয়া তার জন্য বড় ধাক্কা হতে যাচ্ছে। কারণ শুনানি চলবে দুই সপ্তাহ পর্যন্ত। ২১ নভেম্বর থেকে কাতারে শুরু হবে বিশ্বকাপ।

বার্সেলোনা চুক্তির পর জানায়, নেইমারকে কেনার জন্য সান্তোসকে দেওয়া হয়েছিল ১ কোটি ৭১ লাখ ইউরো। যার ৪০ শতাংশ অর্থ পায় ব্রাজিলিয়ান ক্লাবে নেইমারের স্বত্ব মালিকানা প্রতিষ্ঠান ডিআইএস। কিন্তু পরে তারা জানতে পারে, আরও অনেক বেশি অর্থ লেনদেন হয়েছিল দুই পক্ষের মধ্যে। কিন্তু তার ভাগ পায়নি তারা।

পরে ২০১৫ সালে প্রাথমিকভাবে অভিযোগ দায়ের করে ডিআইএস, শুরু হয় তদন্ত। প্রতিষ্ঠানটির পক্ষের আইনজীবী কার্যালয় থেকে নেইমারের দুই বছরের কারাদণ্ড চাওয়া হয়েছে। পাশাপাশি ১ কোটি ইউরো জরিমানাও করার সুপারিশ করেছে তারা। একই সঙ্গে রোসেলের পাঁচ বছরের কারাদণ্ড চেয়েছেন তারা। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat