×
  • প্রকাশিত : ২০২২-০৮-০১
  • ৩৮ বার পঠিত
স্পোর্টস ডেস্ক : বছর সাতেক আগে হংকংয়ের হয়ে ওয়ানডে অভিষেকে অপরাজিত সেঞ্চুরি হাঁকিয়েছিলেন বাঁহাতি ব্যাটার মার্ক চ্যাপম্যান। মাঝে ২৪৪৯ দিনে আর কোনো সেঞ্চুরির দেখা পাননি তিনি। এসময়ে বদলে গেছে চ্যাপম্যানের ঠিকানা, হংকংয়ের বদলে খেলেন নিউজিল্যান্ড জাতীয় দলের হয়ে।

দীর্ঘ ২৪৪৯ দিন পর এবার সেই নিউজিল্যান্ডের হয়ে সেঞ্চুরি হাঁকালেন চ্যাপম্যান। ওয়ানডে ইতিহাসে মাত্র তৃতীয় ব্যাটার হিসেবে ভিন্ন দুই দেশের হয়ে সেঞ্চুরির রেকর্ড গড়েছেন তিনি। রোববার স্কটল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে চ্যাপম্যানের সেঞ্চুরিতেই ম্যাচ জিতেছে কিউইরা।

রোববার এডিনবরায় নিউজিল্যান্ডকে ৩০৭ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য ছুড়ে দিয়েছিল স্কটল্যান্ড। জবাবে ২৪ ওভারে ১৩২ রানে ৩ উইকেট হারালেও, শেষ পর্যন্ত চ্যাপম্যান ও ড্যারেল মিচেলের ব্যাটে ভর করে ২৫ বল আগেই সাত উইকেটের সহজ জয় পায় মিচেল স্যান্টনারের দল।

রান তাড়া করতে নেমে ফিল অ্যালেন ও মার্টিন গাপটিল উদ্বোধনী জুটিতে ৭৮ রান যোগ করেন। গাপটিল ৪৭ ও ফিন করেন ৫০ রান। তিন নম্বরে নামা ড্যান ক্লেভার আউট হন ৩২ রান করে। এরপর আর বিপদ ঘটতে দেননি মিচেল ও চ্যাপম্যান। দুজন মিলে ২১.৫ ওভারে অবিচ্ছিন্ন ১৭৫ রানের জুটি গড়েন।

শেষ পর্যন্ত ৭৫ বলে ১০১ রানে অপরাজিত থাকেন চ্যাপম্যান। মিচেলের ব্যাট থেকে আসে ৬২ বলে ৭৪ রান। ইয়ন মরগ্যান ও এড জয়েসের পর মাত্র তৃতীয় ব্যাটার হিসেবে দুই দেশের হয়ে সেঞ্চুরি করলেন চ্যাপম্যান। মরগ্যান ও জয়েস- দুজনই ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের হয়ে এ কীর্তি করে দেখান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat