×
  • প্রকাশিত : ২০২২-০৮-০২
  • ৪৫ বার পঠিত
আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানে বন্যায় ক্ষতিগ্রস্থদের ত্রাণ কার্যক্রম পরিদর্শনের সময় ছয় ঊর্দ্ধতন কর্মকর্তাসহ একটি হেলিকপ্টার নিখোঁজ হয়েছে। নিখোঁজ কর্মকর্তাদের মধ্যে একজন জেনারেল পদধারী অফিসারও রয়েছেন। 

এক বিবৃতিতে পাকিস্তান সেনাবাহিনী একথা জানায়।
পাকিস্তানের এক গোয়েন্দা কর্মকর্তা জানান, নিখোঁজ হেলিকপ্টারটিতে কোস্ট গার্ডের মহাপরিচালক ব্রিগেডিয়ার আমজাদ হানিফ সাট্টি ও কোর কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল সরফরাজ আলী ছিলেন। তাদের সঙ্গে দুইজন মেজরও সফর করছিলেন।

সেনাবাহিনীর দেওয়া বিবৃতিতে জানানো হয়, দক্ষিণ বালুচিস্তানের লাসবেলা জেলায় বন্যায় ক্ষতিগ্রস্থদের ত্রাণ কার্যক্রম পরিচালিত হচ্ছে।  সেই কার্যক্রম পরিদর্শনে যান সেনা কর্মকর্তারা।  এক পর্যায়ে হেলিকপ্টরটির সঙ্গে এয়ার কন্ট্রোল রুমের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।  

হেলিকপ্টারটিতে সেনাবাহিনীর সাউদার্ন ১২ কর্পসের জেনারেল ছিলেন বলেও জানানো হয় বিবৃতিতে।  তবে হেলিকপ্টারটি কতোক্ষণ ধরে নিখোঁজ রয়েছে সে বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি।


এদিকে স্থানীয় পুলিশ বাহিনী জানায়, হেলিকপ্টারটি ৬ ঘণ্টারও বেশি সময় ধরে নিখোঁজ।  
দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার মতে, অস্বাভাবিক বৃষ্টির কারণে  পাকিস্তানের দক্ষিণাঞ্চলে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়।  বন্যায় প্রচুর সংখ্যক মানুষের প্রাণহানী হয়েছে।  এছাড়া গেছে এবং শত শত ঘরবাড়ি ভেসে গেছে।

সূত্র: রয়টার্স


নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat