×
  • প্রকাশিত : ২০২২-০৮-০৪
  • ৪২ বার পঠিত
ক্রীড়া ডেস্ক : রাজনৈতিক বৈরিতার কারণে ২০১৩ সালের পর থেকে কোনো দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ নিজেদের মধ্যে খেলেনি ভারত-পাকিস্তান। অথচ তাদের মুখোমুখি লড়াই দেখার জন্য মরিয়া হয়ে থাকেন ক্রিকেটপ্রেমীরা। তাদের আকাঙ্ক্ষা পূরণে আইসিসি বৈশ্বিক ইভেন্টগুলোতে দুই দলের মধ্যে সূচি নির্ধারণ করে। এবারের এশিয়া কাপও তার ব্যতিক্রম নয়।

ক্রিকেটপ্রেমীদের জন্য আছে দারুণ খবর। একবার-দুইবার নয়, এবারের এশিয়া কাপে তিনবার দেখা হতে পারে ভারত-পাকিস্তানের।
আগামী ২৮ আগস্ট নিজেদের প্রথম গ্রুপ ম্যাচে মুখোমুখি হচ্ছে ভারত ও পাকিস্তান। ‘এ’ গ্রুপে তাদের অন্য প্রতিপক্ষ কোয়ালিফায়ার শেষে নিশ্চিত হবে। এই শূন্যস্থান পূরণে ২০ থেকে ২৪ আগস্ট পর্যন্ত লড়বে হংকং, সিঙ্গাপুর, কুয়েত ও সংযুক্ত আরব আমিরাত।

বিশাল কোনো অঘটন না ঘটলে গ্রুপের শীর্ষ দুটি স্থানে নিশ্চিতভাবে থাকবে দুর্দান্ত ফর্মে থাকা পাকিস্তান ও ভারত। আর ‘এ’ গ্রুপের প্রথম দুটি জায়গায় থাকার সুবাদে সুপার ফোরে ৪ সেপ্টেম্বর দ্বিতীয়বার মুখোমুখি হতে পারে বাবর আজম ও রোহিত শর্মার দল।

এরপর ভারত ও পাকিস্তান একটি করে ম্যাচ খেলবে ‘বি’ গ্রুপের দুটি শীর্ষ দলের সঙ্গে, যেখানে আছে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তান। আর এখানেও জয়ের ধারাবাহিকতা ধরে রাখলে ফাইনালের পথে এগিয়ে থাকবে দুই দলই।

অবশ্য তৃতীয়বার ভারত-পাকিস্তানের দেখা হওয়া খুব একটা সহজ হবে না। আফগানিস্তান অঘটন ঘটাতে পারদর্শী। শ্রীলঙ্কাও আছে দারুণ ফর্মে। আর বাংলাদেশ বড় দলগুলোর বিপক্ষে চমৎকার কিছু যে করে যে ফেলতে পারে, সেটা অতীতে দেখা গেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat