×
সদ্য প্রাপ্ত:
  • প্রকাশিত : ২০২২-০৮-০৭
  • ৩৮৫ বার পঠিত
বিনোদন ডেস্ক : ৮ আগস্ট বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মদিন। এ উপলক্ষে তৈরি হলো নতুন গান। সুজন হাজংয়ের লেখা, সুমন কল্যাণের সুরে গানটিতে কণ্ঠ দিয়েছেন অবন্তী সিঁথি।
‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীতে তুমি/ কারাগারের রোজনামচায় তুমি/ তুমি আমাদের বঙ্গমাতা, বঙ্গবন্ধুর রেণু/ তুমি আমাদের ইতিহাসে রাখাল রাজার বেণু’—এমন কথার গানটির শিরোনাম ‘আমাদের বঙ্গমাতা‘। গত ৫ আগস্ট রাজধানীর মগবাজারের ডি স্টেশনে গানটির রেকর্ডিং সম্পন্ন হয়।

এর আগে অবন্তী সিঁথি সুজন হাজংয়ের লেখা ‘মুক্তির সংগ্রাম’ শিরোনামে আরেকটি গানে কণ্ঠ দিয়ে ব্যাপক প্রসংসিত হন।
গীতিকার সুজন হাজং বলেন, ‘বাঙালির মুক্তির সংগ্রামে বঙ্গবন্ধুর নেপথ্যের শক্তি ছিলেন বঙ্গমাতা। স্বাধীনতার জন্য বঙ্গমাতার অসীম ত্যাগ ও সংগ্রামের কথা বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী ও কারাগারের রোজনামচা গ্রন্থে উল্লেখ করা হয়েছে। বঙ্গমাতার জন্মদিনে শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়ে এই গান লিখেছি। আশা করি, অবন্তি সিঁথির কণ্ঠে গানটি শ্রোতাদের কাছে সমাদৃত হবে।
অবন্তী সিঁথি বলেন, ‘বঙ্গমাতা আমাদের বঙ্গবন্ধুর স্বাধীনতা সংগ্রামের মূলশক্তি। বঙ্গমাতাকে নিয়ে প্রথমবার একটি অসাধারণ গানে কণ্ঠ দিতে পেরে আমি গর্বিত। গানের কথা ও সুর খুব চমৎকার। আশা করি, গানটি শ্রোতাদের ভীষণ ভালো লাগবে।’

সুমন কল্যাণ বলেন, ‘বঙ্গবন্ধুর জীবনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ভূমিকা অনন্য সাধারণ। বঙ্গমাতার মতো একজন বাঙালি নারীর লড়াই বঙ্গবন্ধুর স্বাধীনতা অর্জনের পথ প্রশস্ত করেছিল। বঙ্গমাতার প্রতি আমরা চিরকাল ঋণী। গানটি শ্রোতাদের মন ছুঁয়ে যাবে বলে বিশ্বাস করি।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat