×
  • প্রকাশিত : ২০২২-১১-১৭
  • ২৮৩ বার পঠিত
স্টাফ রিপোর্টার : শরীয়তপুরের গোসাইরহাটে মাছের ঘের থেকে উদ্ধার হওয়া কুমিরটি সুন্দরবনে অবমুক্ত করা হবে। গতকাল গোসাইরহাট থেকে কুমিরটি উদ্ধার করেন বন বিভাগের কর্মীরা। পরে কুমিরটিকে সুন্দরবনের করমজলে রেয়ারিং সেন্টারে অবমুক্ত করতে নিয়ে যাওয়া হয়। দুপুরে এক সংবাদ সম্মেলনে বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের (বনবিভাগ) পরিচালক মো. সানাউল্লাহ পাটোয়ারী জানান, এটি নোনাপানির কুমির। আবহাওয়া পরিবর্তনের কারণে সুন্দরবন থেকে প্রায় ২০০ কিলোমিটার দূরে চলে এসেছে। এছাড়া খাবারের কারণেও আসতে পারে। আমরা কুমিরটি খুলনার বনবিভাগের বয়রা রেস্কিউ সেন্টারে নিয়ে যাবো। সেখানে কুমিরটির চিকিৎসা দেবো। পরে সুন্দরবন করমজলে রেয়ারিং সেন্টারে কুমিরটি অবমুক্ত করবো।

তিনি আরও বলেন, যেহেতু কোস্টার লাইনের সঙ্গে মেঘনা মোহনার নদীর সম্পৃক্ততা আছে, সে কারণেই কুমিরটি এখানে চলে আসছে। এসব কুমির সবসময় পানিতে থাকে না। কুমিরটি যেখানে আসছে সেখানে তো বনজঙ্গল নাই।
উল্লেখ্য, সোমবার বিকেলে গোসাইরহাট উপজেলার পাজালকান্দি এলাকার মো. খলিল কাজির মাছের ঘেরে একটি গর্ত দেখে স্থানীয়দের সন্দেহ হয়। পরবর্তীতে ফাঁদ পেতে কুমিরটি ধরা হয়। খবর পেয়ে বনবিভাগের সদস্যরা কুমিরটি উদ্ধার করে।
 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat