×
  • প্রকাশিত : ২০২২-১১-১৭
  • ১০৭ বার পঠিত
ক্রীড়া ডেস্ক : গত বছর জুনে কোপা আমেরিকার ফাইনালে লিওনেল মেসির আর্জেন্টিনার কাছে হেরে রানার্সআপ হয়েছিল নেইমারের ব্রাজিল। এবার বিশ্বকাপে ক্লাব সতীর্থের মুখোমুখি হতে চান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড এবং হতে চান চ্যাম্পিয়ন। পিএসজির ড্রেসিংরুমে আর্জেন্টাইন ফরোয়ার্ডকে এই ‘হুমকি’ দিয়ে এসেছেন নেইমার।

ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ মানেই উত্তেজনার পারদ তুঙ্গে। মহাদেশীয় টুর্নামেন্ট, বিশ্বকাপ বাছাই কিংবা প্রীতি ম্যাচে দুই দলের দেখা হয় হরহামেশাই। শেষবার দুই চিরপ্রতিদ্বন্দ্বীর বিশ্বকাপে দেখা হয়েছিল ১৯৯০ সালের শেষ ষোলোতে, ১-০ গোলে জিতেছিল আর্জেন্টিনা। 

এবার দুই দলই ফেভারিট হয়ে বিশ্বকাপে অংশ নিচ্ছে। নিঃসন্দেহে দুই দলের মুখোমুখি লড়াই দেখার প্রতীক্ষায় ফুটবল বিশ্ব। সেটা ফাইনালের মঞ্চ হলে তো অন্যরকম এক আবহ তৈরি হবে। নেইমার চান ফাইনাল হোক ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যে।

পিএসজির ড্রেসিংরুমে মেসির কাছে এমন ইচ্ছা ব্যক্ত করেছেন নেইমার এবং আর্জেন্টিনাকে হারিয়ে হতে চান বিশ্ব চ্যাম্পিয়ন। সেমিফাইনালের আগে তাদের দেখা হওয়ার কোনও সম্ভাবনা নেই। আর দুই দলের ১৮ ডিসেম্বরের ফাইনাল তখনই সম্ভব, যদি তারা নিজেদের গ্রুপে আলাদা অবস্থানে থেকে নকআউটে ওঠে। যেমন ‘সি’ গ্রুপে আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হলে ব্রাজিলকে হতে হবে ‘জি’ গ্রুপের রানার্সআপ।

বার্সেলোনা ও পিএসজির ড্রেসিংরুমে একসঙ্গে সময় কাটানো নেইমার জানালেন, মেসিকে তিনি বলে এসেছেন তাকে হারিয়ে ফাইনাল জিতবে ব্রাজিল।
৩০ বছর বয়সী ফরোয়ার্ড টেলিগ্রাফকে বলেছেন, ‘বিশ্বকাপে প্রত্যেক দলের উচ্চ আশা থাকে। উদ্বিগ্ন নয়, রোমাঞ্চ কাজ করে। আমি তাকে (মেসি) বলেছি আমি চ্যাম্পিয়ন হবো এবং তার বিপক্ষে জিতবো। খুব হেসেছিলাম আমরা।’

পিএসজি সতীর্থ কিলিয়ান এমবাপ্পের সঙ্গে বনিবনা হচ্ছে না এমন গুঞ্জন প্রসঙ্গে নেইমার বললেন, ‘তার ও কিলিয়ানের সঙ্গে খেলা অনেক আনন্দের।’
আগামী ২৫ নভেম্বর বাংলাদেশ সময় রাত ১টায় সার্বিয়ার বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে ব্রাজিল। ২২ নভেম্বর আর্জেন্টিনা বিকেল ৪টায় লড়বে সৌদি আরবের বিপক্ষে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat