×
  • প্রকাশিত : ২০২৩-০১-১৬
  • ৫৫ বার পঠিত
কাঠমান্ডু পোস্ট/এনডিটিভি : নেপালের পোখরায় ৬৮ আরোহী ও ৪ জন ক্রু নিয়ে একটি বিমান বিধ্বস্ত হয়েছে। দু‘জনকে জীবিত উদ্ধার করা হয়েছে বলে জানা গেছে। এ ঘটনায় সর্বশেষ ৪৪ লাশ উদ্ধার করা হয়েছে। তবে কেউ বেঁচে নেই বলে মনে করা হচ্ছে। নেপালের বেসরকারি বিমান পরিচালনাকারী সংস্থা ইয়েতি এয়ারলাইনসের এটিআর ৭২ মডেলের বিমানটি রাজধানী কাঠমান্ডু থেকে পোখরায় যাচ্ছিল। গতকাল  রোববার সকালে বিমানটি পোখরার কাসকি জেলায় বিধ্বস্ত হয়। খবর কাঠমান্ডু পোস্টের। 

সুদর্শন বর্তাউলা আরও জানান, বিধ্বস্ত হওয়া বিমানের ৬৮ জন যাত্রীর মধ্যে ৫৩ জন নেপালি, ৫ জন ভারতীয়, ৪ জন রাশিয়ান, ২ জন কোরিয়ান, একজন আইরিশ ও একজন ফ্রান্সের নাগরিক ছিলেন। প্রতিবেদনে বলা হয়েছে ইয়েতি এয়ারলাইনসের মুখপাত্র সুদর্শন বারতাউলা বলেছেন, ‘৬৮ যাত্রী ও চারজন ক্রু নিয়ে পোখরার পুরাতন বিমানবন্দর এবং নতুন পোখরা আন্তর্জাতিক বিমানবন্দরের মধ্যবর্তী স্থানে বিধ্বস্ত হয়।

বিমানটি পোখরায় অবতরণের সময়ে পুরনো বিমানবন্দর ও পোখরা বিমান বন্দরের কাছে প্রবাহিত সেতি গন্দকি নদীর তীরের বনভূমিতে বিধ্বস্ত হয়। বিমানটি উড়ার প্রায় ২০ মিনিটের মধ্যে বিধ্বস্ত হয়। কাঠমান্ডু থেকে পোখরায় আকাশপথে যাত্রাপথ ২৫ মিনিটের। ইয়েতি এয়ারলাইনসের মুখপাত্র সুদর্শন বর্তাউলার বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছেন, গতকাল সকালে বিমানটি ৬৮ জন যাত্রী ও চারজন ক্রু নিয়ে কাঠমাণ্ডু থেকে পোখারা যাচ্ছিল। এ সময় পুরনো বিমানবন্দর ও পোখারা আন্তর্জাতিক বিমানবন্দরের মাঝামাঝি জায়গায় উড়োজাহাজটি বিধ্বস্ত হয়। এ ঘটনায় কেউ বেঁচে আছে কিনা তা বলতে পারেননি তিনি। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat