×
  • প্রকাশিত : ২০২৩-০১-২২
  • ৩২ বার পঠিত
এনডিটিভি/হিন্দুস্থান টাইমস : ভারতের গোয়াগামী মস্কোর বিমানে বোমাতঙ্ক।  গতকাল শনিবার সকালে ২৪০ জন যাত্রী নিয়ে রাশিয়ার রাজধানী মস্কো থেকে উড়ে গিয়েছিল একটি চার্টার্ড বিমান। 

বোমার হুমকি পেয়ে ফ্লাইটটিকে উজবেকিস্তানে জরুরি অবতরণ করা হয়েছে বলে জানিয়েছেন কর্মকর্তারা। পরে রাশিয়ান দূতাবাস একটি বিবৃতিতে বলেছে যে, ফ্লাইটে কোনও বিপজ্জনক পদার্থ পাওয়া যায়নি এবং এটি পুনরায় যাত্রা শুরু করবে। আজুর এয়ার ফ্লাইটে বোমা আছে জানিয়ে একটি হুমকি মেইল গোয়ার ডাবোলিম বিমানবন্দরের পরিচালকের ঠিকানায় পাঠানো হয়েছিল। নাম প্রকাশে অনিচ্ছুক একজন কর্মকর্তা বলেছেন-’ আমরা একটি হুমকি মেইল  পেয়েছি এবং দ্রুত এয়ারলাইনকে জানিয়েছি। বিমানটি এখনও ভারতীয় আকাশসীমায় প্রবেশ করতে পারেনি।  তার আগেই উজবেকিস্তানের একটি বিমানবন্দরে ঘুরিয়ে দেওয়া হয়েছিল। ‘’গোয়া বিমানবন্দর হুমকির পরিপ্রেক্ষিতে সন্ত্রাসবিরোধী স্কোয়াড, দমকলকর্মী এবং অতিরিক্ত পুলিশ কর্মীদের মোতায়েন সহ নিরাপত্তা জোরদার করেছে। চার্টার্ড ফ্লাইট পরিচালনাকারী সীতা ট্র্যাভেল এজেন্সির আর্নেস্ট ডায়াস নিশ্চিত করেছেন যে,  তাদের বিলম্বের বিষয়ে জানানো হয়েছে। ডায়াস বলেছেন-আমাদের জানানো হয়েছিল বিষয়টি, কিন্তু বিমানটি এখনও ভারতীয় আকাশসীমায় প্রবেশ করতে পারেনি। আমি শুনেছি  বিমানটিকে শীঘ্রই সম্পূর্ণ চেক করে  উড্ডয়নের জন্য ছাড়পত্র দেওয়া হবে।  এর আগেও একই ধরণের ঘটনা ঘটেছে। 

দু সপ্তাহ আগে ৯ জানুয়ারি  রাশিয়া থেকে আজুর এয়ার-এর অন্তর্গত আরেকটি চার্টার্ড ফ্লাইট গুজরাটের জামনগরের একটি বিমানবন্দরে অবতরণের আগে  ঠিক একইভাবে  ইমেলের মাধ্যমে বোমার উপস্থিতি সম্পর্কে জানানো হয় ।বিমানটির যাত্রী এবং তাদের লাগেজগুলির পুঙ্খানুপুঙ্খ পরীক্ষা করার পরে প্রায় নয় ঘন্টা বাদে বিমানটিকে উড্ডয়নের জন্য ছাড়পত্র দেওয়া হয়েছিল। পরে জানা যায় ইমেলটি ভুয়ো ছিলো।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat