×
  • প্রকাশিত : ২০২৩-০১-২৩
  • ৩১ বার পঠিত
স্টাফ রিপোর্টার : বিশ্ব ইজতেমার মুসল্লিদের যাতায়াতের সুবিধা করে দিতে প্রথমবারের মতো মেট্রোরেল ৯ ঘণ্টা চলাচল করেছে। আখেরি মোনাজাতের মাধ্যমে ইজতেমার দ্বিতীয় পর্ব শেষ হয়েছে গতকাল রোববার।

মুসল্লিদের যাতায়াতের সুবিধা করে দিতে প্রথমবারের মতো মেট্রোরেল ৯ ঘণ্টা চলাচল করছে। গতকাল সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত যাত্রী পরিবহন করেছে মেট্রোরেল। ইজতেমায় আসা-যাওয়ায় বাড়তি সুবিধা পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন যাত্রীরা। বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত শেষে বাড়ি ফিরতে থাকা যাত্রীদের অনেকে বলেন, বিগত বছরগুলোয় ইজতেমার শেষ দিন মোনাজাতে অংশগ্রহণ করতে যাওয়া ও ফেরাটা অনেক কষ্টসাধ্য বিষয় ছিল। শেষ দিনে রাস্তায় গণপরিবহন থাকতো না বলে কুড়িল বিশ্বরোড থেকেই হেঁটে টঙ্গী পর্যন্ত যেতো  হতো। আসতেও একই ভোগান্তিতে পড়তে হতো তাদের।

কিন্তু এবার মেট্রোরেল চালু হওয়াই সেই ভোগান্তি একেবারেই দূর হয়ে গেছে। বিশ্ব ইজতেমার মুসল্লিদের যাতায়াতের সুবিধা করে দিতে প্রথমবারের মতো মেট্রোরেল ৯ ঘণ্টা চলাচল করছে। মুসল্লিরা জানান, মেট্রোরেলের কারণে বিশ্ব ইজতেমার যাতায়াতে অনেক সুবিধা হয়েছে। ইজতেমার মোনাজাত শেষ করে আবুল কাশেম বলেন, ‘আমি প্রত্যেক বছরই ইজতেমার যাই। কিন্ত এইবার এত আরামে আসা-যাওয়া করছি বিশ্বাসী হচ্ছে না। উত্তরা স্টেশনে নেমেই একটা অটো নিয়ে সরাসরি মাঠে (ইজতেমা) চলে যাই।’ মেট্রোরেল সুবিধার কারণে সময় ও শ্রম দুটিই বেঁচে গেছে মন্তব্য করে ইজতেমার মোনাজাত শেষ করে ফেরা মুসল্লিরা বলেন, ‘মেট্রোরেলে করে সহজে ইজতেমায় যাওয়া আসাটা একটা বিস্ময়ের মতো লেগেছে আমার কাছে। আগের বছরগুলোয় হেঁটে যাওয়া-আসা করার কারণে সারাদিন লেগে যেত। আর পরিশ্রম তো ছিলই। এখন ১০ মিনিটেই উত্তরা। ওখান থেকে সহজেই অটোরিকশায় করে ইজতেমার ময়দানে। সময়ও বাঁচলো, কষ্টও হলো না।

মুসল্লিরা জানান, মেট্রোরেলের কারণে বিশ্ব ইজতেমার যাতায়াতে অনেক সুবিধা হয়েছে তাদেরমুসল্লিরা জানান, মেট্রোরেলের কারণে বিশ্ব ইজতেমার যাতায়াতে অনেক সুবিধা হয়েছে তাদের। ইজতেমায় যাওয়া-আসা করা অনেক মুসল্লি গতকাল প্রথমবারের মতো মেট্রোরেলে চড়ার অভিজ্ঞতা নেন। সেই সঙ্গে সহজেই ইজতেমায় পৌঁছানোর অভিজ্ঞতা হওয়াই সবাই আনন্দের অনুভূতি প্রকাশ করেন।
  

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat