×
সদ্য প্রাপ্ত:
  • প্রকাশিত : ২০২৩-০৫-৩০
  • ২৬১ বার পঠিত
গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধা সদর উপজেলার কামারজানী বণিক বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনী প্রচারনায় বন্দর এলাকা এখন সরগরম হয়ে উঠেছে। 
আগামী ৪ জুন রবিবার ম্যানেজিং কমিটির নির্বাচন ঘিরে অভিভাবক সদস্য প্রার্থীদের পোষ্টারের প্রচার-প্রচারনায় বন্দরের হোটেল,বাজার, প্রধান সড়কের গলিগুলোয় সাধারণ মানুষের দৃষ্টিতে এসেছে। 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সবুজ মিয়া জানান- ম্যানেজিং কমিটির তফসিল ঘোষণার পর মনোনয়ন বিতরনের তারিখে তিন ক্যাটাগরিতে পুরুষ অভিভাবক পদে ১২ জন,মহিলা সংরক্ষিত সদস্য ১ জন,দাতা সদস্য গ্রুপে ২ জন মনোনয়ন ফরম জমা দেন। চুড়ান্ত যাচাই-বাছাইয়ে ১১ জন পুরুষ অভিভাবক, সংরক্ষিত মহিলা সদস্য ১ জন এবং দাতা সদস্য গ্রুপে ২ জনসহ মোট ১৪ জন প্রার্থীকে বৈধ হিসাবে ঘোষণা করা হয়। প্রবিধান-২০০৯ অনুযায়ী দশম শ্রেনীর ছাত্রী অভিভাবক প্রার্থীতা করতে পারবে না জন্য ১টি মনোনয়ন বাতিল করা হয় এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে একাধিক প্রতিদ্বন্দি প্রার্থী না থাকায় বিনা-প্রতিদ্বন্দিতায় মোছাঃ রেবেকা বেগমকে মহিলা সদস্য হিসাবে ঘোষণা করা হয়। তিনি আরও জানান- গত ২৪ তারিখ বুধবার প্রার্থীর মনোনয়ন প্রত্যাহারের নিধারিত সময়ের মধ্যে কোন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার না করায় পুরুষ অভিভাবক সদস্য প্রার্থী মো: জলিল মিয়া,মো: আব্দুল মজিদ,মো: আমিনুল ইসলাম, মো: আঙ্গুর মিয়া,মো: নজরুল ইসলাম,মো: বাচ্চা মিয়া,মো: মালেক মিয়া,মো: মাহাবুবুর রহমান,মো: রবিজল হক,মো: সুলতান মিয়া, মো: সাহাদাত হোসেন ১১জন  ও দাতা সদস্য গ্রুপে মো: মহিউল ইসলাম, মো: সাদ্দাম হোসেন ২ জনসহ মোট ১৩ জন প্রার্থীর ক্রমিক প্রতীক ঘোষণা করা হয়। 

আগামী ৪ জুন রবিবার ২ ক্যাটাগরির সদস্য পদে ১৩ জন প্রার্থীর প্রতিদ্বন্দিতায় ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হবে। কামারজানী বণিক বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নির্বাচনের প্রিজাইডিং অফিসার ও উপজেলা একাডেমিক সুপার এ,এইচ এম হুমায়ুন কবির গনমুক্তি প্রতিনিধির এক প্রশ্নের জবাবে বলেন- দাতা গ্রুপে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছে এবং ২ জন প্রার্থীর মধ্যে ব্যালেটে ভোটাধিকার প্রয়োগ করবে। দাতা সদস্যের ভোট সমান সমান হলে উপস্থিত সবার সামনে লট্রারির মাধ্যমে বিজয়ী ১ জন প্রার্থী দাতা সদস্য হিসাবে ম্যানেজিং কমিটিতে অন্তর্ভুক্ত হবে। আরেক প্রশ্নের জবাবে তিনি জানান,একজন ব্যাক্তির একাধিক পদে প্রতিদ্বন্দিতার কোন সুযোগ নেই।  

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat