×
  • প্রকাশিত : ২০২২-০৫-১১
  • ৪৫ বার পঠিত
আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ক্যাপিটাল হিলে সমর্থকদের হামলার উসকানির ঘটনায় সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড্ ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট চিরতরে বন্ধ করেছিল এর কর্তৃপক্ষ। সম্প্রতি, টুইটারের নতুন মালিক হতে যাচ্ছেন টেক জায়ান্ট হিসেবে খ্যাত ইলন মাস্ক। তিনি ট্রাম্পের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করবেন বলে জানিয়েছেন।

বার্তা সংস্থা রয়টার্স জানায়, স্থানীয় সময় মঙ্গলবার (১০ মে) ফিন্যান্সিয়াল টাইমস ফিউচার অব দ্য কার কনফারেন্সে বক্তৃতার সময় ট্রাম্পের উপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হবে বলে ইঙ্গিত দেন ইলন মাস্ক।

ইলন মাস্ক বলেন, ট্রাম্পকে টুইটার থেকে নিষিদ্ধ করার এই সিদ্ধান্তটি রাজনৈতিক অধিকারের বিষয়ে মানুষের মধ্যে তার (ট্রাম্প) দৃষ্টিভঙ্গিকে প্রসারিত করেছে। এমনকি এই নিষেধাজ্ঞাকে ‘নৈতিকভাবে ভুল এবং নির্বোধ’ বলেও অভিহিত করেছেন মাস্ক।

টেসলার এই প্রধান নির্বাহী আরও বলেছেন, ‘আমি (ট্রাম্পের বিরুদ্ধে) স্থায়ী নিষেধাজ্ঞা প্রত্যাহার করব। কিন্তু আমি এখনও টুইটারের মালিক নই, তাই এটি এমন কোনো জিনিস নয় যা অবশ্যই ঘটবে।’

ইলন মাস্ক বলেন, নিষেধাজ্ঞা ডোনাল্ড ট্রাম্পকে চুপ করাতে পারেনি। তবে নিষেধাজ্ঞার ফলে ট্রাম্প তার নিজের সামাজিক যোগাযোগ মাধ্যম ট্রুথ সোশ্যাল চালু করেছেন এবং তার মাধ্যমে তার কণ্ঠস্বর কট্টর ডানপন্থীদের মধ্যে প্রসারিত হয়ে গেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat